বাংলা নিউজ > ময়দান > Olympics 2036 আয়োজনের দৌড়ে ভারতকে পিছনে ফেলল কাতার! দোহায় বসতে পারে আসর -রিপোর্ট

Olympics 2036 আয়োজনের দৌড়ে ভারতকে পিছনে ফেলল কাতার! দোহায় বসতে পারে আসর -রিপোর্ট

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) সভাপতি থমাস বাচ (ছবি-এপি)

কাতারের দোহা সম্ভবত ভারতের থেকে এগিয়ে যাবে এবং ২০৩৬ সালের অলিম্পিক গেমসের হোস্টিং অধিকার জিতবে। স্প্যানিশ মিডিয়া আউটলেট রেলেভো এমনটাই জানিয়েছে। এপ্রিলে, আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) সভাপতি থমাস বাচ বলেছিলেন যে ভারত ২০৩৬ সালের অলিম্পিক আয়োজনে আগ্রহী ‘ডাবল ডিজিট’ দেশগুলির মধ্যে ছিল।

কাতারের দোহা সম্ভবত ভারতের থেকে এগিয়ে যাবে এবং ২০৩৬ সালের অলিম্পিক গেমসের হোস্টিং অধিকার জিতবে। স্প্যানিশ মিডিয়া আউটলেট রেলেভো এমনটাই জানিয়েছে। এপ্রিলে, আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) সভাপতি থমাস বাচ বলেছিলেন যে ভারত ২০৩৬ সালের অলিম্পিক আয়োজনে আগ্রহী ‘ডাবল ডিজিট’ দেশগুলির মধ্যে ছিল। গত বছরের অক্টোবরে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুম্বইতে ১৪১তম আইওসি বার্ষিক অধিবেশনের আগে ২০৩৬ সালের অলিম্পিক আয়োজনের জন্য ভারতের বিড নিশ্চিত করেছিলেন।

কী বলেছিলেন অনুরাগ ঠাকুর-

খুব সম্প্রতি, ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুরও আস্থা প্রকাশ করেছিলেন। এবং তিনি বলেছিলেন যে ভারত আগামী ১২ বছরের মধ্যে অলিম্পিক গেমস আয়োজন করতে পারে। তিনি বলেছিলেন এই কাজটি এগিয়ে চলেছে। 

আরও পড়ুন… T20 WC 2024 শুরুর আগেই বর্ণবৈষম্যের আগুনে জ্বলছে SA ক্রিকেট! এবার মুখ খুললেন হতাশ এবি ডি'ভিলিয়ার্স

কাতারের কাগজে কী দাবি করা হচ্ছে-

যাইহোক, এপ্রিলে কাতারের সংবাদপত্র আল-ওয়াতান জানিয়েছে যে, কাতার অলিম্পিক কমিটি গেমস আয়োজনের জন্য একটি বিড তৈরি করছে। অন্যান্য দেশ যারা আগ্রহ দেখিয়েছে তাদের মধ্যে রয়েছে সৌদি আরব, ইন্দোনেশিয়া, স্পেন, চিলি এবং জার্মানি। যদিও ২০২৬ সাল পর্যন্ত স্বাগতিকদের ঘোষণা করা হবে না, দোহা আইওসির সঙ্গে একটি ‘নিরবিচ্ছিন্ন সংলাপ’ বজায় রেখেছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন… IPL 2024: কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা

কাতারে কোন কোন ইভেন্ট আয়োজন করা হয়েছিল-

২০২২ সালের ফিফা বিশ্বকাপ ছাড়াও, দোহা অন্যান্য অনেক বড় ক্রীড়া ইভেন্টের আয়োজক হয়েছে। ২০১৫ হ্যান্ডবল বিশ্বকাপ, ২০১৬ সালে সাইক্লিং বিশ্বকাপ, ২০১৮ সালে শৈল্পিক জিমন্যাস্টিকস বিশ্বকাপ, ২০১৯ সালে অ্যাথলেটিক্স বিশ্বকাপ, এএফসি এশিয়ান কাপ টুর্নামেন্ট এর কয়েকটির নাম উল্লেখ করা যেতে পারে।

আরও পড়ুন… ভিডিয়ো: বেগুনি হল বুর্জ খলিফা! ভেসে উঠল KKR ও কিং খানের ছবি, নাইটদের IPL 2024 জয়কে সেলিব্রেট করল দুবাই

২০৩৬ সালে অলিম্পিক গেমসের আয়োজন নিয়ে কী জানা যাচ্ছে-

রেলিভোর একটি বিবৃতি অনুসারে, কাতারের রাজধানী দোহা ২০৩৬ সালে অলিম্পিক গেমসের আয়োজন করবে। বর্তমানে, দোহা শেষ বিবরণ চূড়ান্ত করতে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গে আলোচনা করছে। কাতারকে আয়োজক প্রার্থী হিসাবে বেছে নেওয়া হয়েছিল কারণ দোহা ১০ বছরেরও বেশি সময় ধরে বড় বিশ্ব প্রতিযোগিতার স্থান।

আরও পড়ুন… ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠে আসছে কারণ, জড়িয়ে গম্ভীরের নাম

জানা যাচ্ছে যে লস অ্যাঞ্জেলেস ২০২৮ সালের অলিম্পিক গেমসের আয়োজন করবে এবং অস্ট্রেলিয়ার শহর ব্রিসবেন ২০৩২ সালের গ্রীষ্মকালীন অলিম্পিকের আয়োজন করবে। তবে ২০৩৬ সালের অলিম্পিক্স নিয়ে অনেক আলোচনা শুরু হয়েছিল। এই দৌড়ে ভারত অনেকটাই এগিয়ে গিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে বাজি জিততে এগিয়ে এসেছে কাতারের দোহা। মনে করা হচ্ছে অতীতের সব টুর্নামেন্ট আয়োজন দেখিয়ে এই বাজি জিতে যেতে পারে কাতার। এখন দেখার ভারত এই দৌড়ের শেষ ল্যাপটা কেমন ভাবে শেষ করে। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কাজে বাড়বে ফোকাস, ব্যবসায় মুনাফা, টাকা হবে বেশি সঞ্চয়! বুধের কৃপায় লাকি ৫ রাশি মালদায় নাবালিকাকে ধর্ষণ, কাঠগড়ায় TMC কর্মী, আশঙ্কাজনক নির্যাতিতা সিগন্যাল ফেলের কথা জানানোই হয়নি NFR-কে, কাঞ্চনজঙ্ঘাকাণ্ডে সামনে নয়া তথ্য জসপ্রীত বুমরাহকে কোনও কথা বলা হয় না, দলের ভেতরের কথা ফাঁস করলেন অক্ষর প্যাটেল সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের রাজ্যের মুখ্যসচিবের প্রশংসায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী! দিলেন 'পরামর্শ' শাকিবের ‘দুষ্টু কোকিল’ মিমিকে পোশাক নিয়ে তুমুল ট্রোল! ভারতে কবে মুক্তি তুফানের? ভুয়ো পুলিশ-CBI অফিসার সেজে প্রতারণা কলকাতার মহিলার সঙ্গে, খোয়া গেল মোটা অঙ্ক সোশ্যাল মাধ্যমে কুরুচিকর মন্তব্য, জেলারই TMC নেতার বিরুদ্ধে থানায় হুমায়ূন কবীর বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো

T20 WC 2024

সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.