বাংলা নিউজ > ময়দান > লিভারপুল কিনতে আগ্রহ দেখাল কাতার, কত উঠতে পারে দর?

লিভারপুল কিনতে আগ্রহ দেখাল কাতার, কত উঠতে পারে দর?

লিভারপুল মালিক জন ডব্লু হেনরি। ছবি- টুইটার  

লিভারপুলের মালিকানা বদল হতে পারে। ২০১০ সাল থেকে মালিকানা সামলাচ্ছে ফেনওয়েল স্পোর্টস গ্রুপ। কিন্তু বর্তমান লিভারপুলের মালিকানা হস্তান্তর করতে চাইছে এফএস গ্রুপ। তাই এবার লিভারপুল কিনতে আগ্রহ দেখাল কাতার। 

বদল ঘটতে পারে প্রিমিয়র লিগের ফুটবল দল লিভারপুলের মালিকানায়। বর্তমানে লিভারপুলের মালিকানা রয়েছে ফেনওয়ে স্পোর্টস গ্রুপের হাতে। ২০১০ সাল থেকে মালিকানা সামলাচ্ছে তারা। প্রায় দীর্ঘ ১৩ বছর মালিকানা সামলানোর পর দলটিকে বিক্রি করে দিতে চাইছে ফেনওয়ে স্পোর্টস গ্রুপ। অন্যদিকে প্রিমিয়র লিগে দল কিনতে আগ্রহী কাতার। তাই তাদের সঙ্গে হাত মেলানো অসম্ভব কিছু নয়।

লিভারপুলের আগের মালিক টম হিকস এবং জর্জ গিলেটের হাত থেকে এফএসজি ২০১০ সালে ৩০০ মিলিয়ন পাউন্ডে কিনে নয়। এখন সেই দল বিক্রি করতে উদ্যোগী হয়েছে এই আমেরিকান গ্রুপ। গত বছরের ডিসেম্বর থেকেই দলকে নিলামে তোলার কথাবার্তা শুরু করেছেন তারা। এক সময় শোনা যায় ভারতীয় শিল্পপতি মুকেশ আম্বানি কিনতে চলেছেন লিভারপুলকে। তখন জানা গিয়েছিল ৪ বিলিয়ন পাউন্ডে (ভারতীয় মুদ্রায় ৩৮ হাজার ১১৯ কোটি টাকা) লিভারপুল বিক্রি করে দিতে পারে এফএসজি। সম্প্রতি কাতার ম্যাঞ্চস্টার ইউনাইটেডের সঙ্গেও যুক্ত হয়েছে‌। এবার কিনতে চাইছে লিভারপুলকে।

কাতার সংবাদ মাধ্যম প্রকাশিত খবর অনুযায়ী, কাতার লিভারপুল ফুটবল ক্লাবের অধিগ্রহণকে অগ্রাধিকার দিচ্ছে। তারা ভীষণভাবে আগ্রহী। কিন্তু এই মুহূর্তে চুক্তি সম্পূর্ণ হয়নি। আগামী কয়েক দিনের মধ্যেই জানা যাবে পরিস্থিতি কোন দিকে যাচ্ছে।

বর্তমানে লিভারপুলের অবস্থা ভালো নয়। ভক্তরাও বিরক্ত। মালিকদের বিরুদ্ধে ক্রমাগত অভিযোগ আনছে দলের সঙ্গে জড়িত কর্তারা। তার মধ্যেই কাতার অধিগ্রহণ করতে পারে। এই খবর সমর্থকদের মনে আশা জাগিয়েছে। তারা আবার ইউরোপের সেরা দলগুলির একটি হয়ে উঠবে। এই মুহূর্তে ফর্মের ধারে কাছে নেই লিভারপুল। প্রিমিয়র লিগের ২০টি দলের মধ্যে নয় নম্বর স্থানে রয়েছে একদা অপ্রতিরোধ্য এই দল।

অর্থনৈতিক বেহাল অবস্থার জেরে দলের ভিতরে এবং বাইরে প্রভাব পড়েছে। স্বাভাবিক খেলা খেলতে পারছেন না ফুটবলাররা। সমর্থকরা তাদের প্রিয় দলের খারাপ অবস্থায় বারবার ক্ষোভ উগরে দিয়েছে মালিকপক্ষের বিরুদ্ধে। কাতার লিভারপুল অধিগ্রহণ করতে পারে খবর প্রকাশিত হবার পর খুশি সমর্থক থেকে কর্তারা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বন্ধ করুন