বাংলা নিউজ > ময়দান > World Cup 2022: বিশ্বকাপে দেওয়া হবে বিয়ার! সিদ্ধান্ত মুসলিম-অধ্যুষিত কাতারের
ফ্যান পার্কেই দেওয়া হবে বিয়ার। ছবি টুইটার

World Cup 2022: বিশ্বকাপে দেওয়া হবে বিয়ার! সিদ্ধান্ত মুসলিম-অধ্যুষিত কাতারের

  • নভেম্বর মাসের ২০ তারিখ থেকে শুরু হবে বিশ্বকাপ। ফাইনাল খেলা হবে ১৮ ডিসেম্বরে। এই সময়কালের জন্য স্থানীয় প্রশাসনের সঙ্গে বিশ্বকাপ আয়োজক কমিটির একটি চুক্তি হয়েছে ম্যাচ চলাকালীন বিয়ার সার্ভ করার বিষয়ে।

শুভব্রত মুখার্জি: বছর শেষেই কাতার বসবে ফুটবল বিশ্বকাপের আসর। সেই বিশ্বকাপে প্রিয় দলের খেলা দেখতে দেশ বিদেশ থেকে সমর্থকরা ভিড় জমাবেন কাতারে। আর তাদের জন্য এল এবার সুখবর। মাঠে বসে প্রিয় দলের গোল হোক কিংবা জয় তা আপনি সেলিব্রেট করতে পারবেন বিয়ারের গ্লাস হাতেই। এমনটাই জানানো হয়েছে বিশ্বকাপ আয়োজক কমিটির তরফে। তবে শুধুমাত্র স্টেডিয়াম নয়, স্টেডিয়ামের বাইরে থাকা সংলগ্ন এলাকার ফ্যান পার্কেও এই সুযোগ পাবেন সমর্থকরা।

নভেম্বর মাসের ২০ তারিখ থেকে শুরু হবে বিশ্বকাপ। ফাইনাল খেলা হবে ১৮ ডিসেম্বরে। এই সময়কালের জন্য স্থানীয় প্রশাসনের সঙ্গে বিশ্বকাপ আয়োজক কমিটির একটি চুক্তি হয়েছে ম্যাচ চলাকালীন বিয়ার সার্ভ করার বিষয়ে। সেখানে স্টেডিয়ামের পাশাপাশি ফ্যান পার্কেও ব্যবস্থা থাকছে বিয়ার সার্ভ করার। উল্লেখ্য মুসলিম প্রধান দেশে অ্যালকোহলের বিক্রিতে অনেক নিষেধাজ্ঞা থাকে। তবে বিশ্বকাপের ম্যাচ শুরুর আগে এবং পরে সমর্থকরা এবার বিয়ার কেনার সুযোগ পাবেন। ফিফার তরফে জানানো হয়েছে তাদের অন্যতম স্পন্সর বাডওয়েসার স্টেডিয়াম এবং ফ্যান পার্কে বিয়ার বিক্রি করবে।

এছাড়াও ফিফা ফ্যান ফেস্টিভ্যালে সন্ধ্যা ৬:৩০ থেকে বিয়ার কেনা যাবে। কাতার বিশ্বকাপের ১১ সপ্তাহ আগে এই নয়া বিয়ার পলিসির ঘোষণা করা হল। ফুটবল বিশ্বকাপের ৯২ বছরের ইতিহাসে এই প্রথমবার কোনও মুসলিম দেশে খেলা হবে বিশ্বকাপ। ২০১০ সালে যখন প্রথমবার কাতারকে হোস্ট হিসেবে বেছে নেওয়া হয়েছিল তখন থেকেই এই প্রশ্নটা সামনে এসেছিল। তবে এই অ্যালকোহল বিক্রির বিষয়ে নিষেধাজ্ঞা এই প্রথম নয়। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপেও এই সমস্যা ছিল। যে সমস্যা স্থানীয় প্রশাসন একটি স্পেশাল বিল পাস করে মিটিয়েছিল।

বন্ধ করুন