বাড়ি > ময়দান > কেটে গেল জটিলতা, কোয়েসের কাছ থেকে স্পোর্টিং রাইটস ফিরে পেল ইস্টবেঙ্গল
খুশির হাওয়া লাল-হলুদ শিবিরে। ছবি- পিটিআই।
খুশির হাওয়া লাল-হলুদ শিবিরে। ছবি- পিটিআই।

কেটে গেল জটিলতা, কোয়েসের কাছ থেকে স্পোর্টিং রাইটস ফিরে পেল ইস্টবেঙ্গল

  • ইতিমধ্যে নতুন বিনিয়োগকারীরও হদিশ পেয়েছে লাল-হলুদ শিবির।

আশঙ্কার কালো মেঘ কেটে গেল ইস্টবেঙ্গলের আকাশ থেকে। কোয়েসের কাছ থেকে স্পোর্টিং রাইটস ফিরে পাওয়া নিয়ে জটিলতা দেখা দেওয়ায় একসময় নতুন মরশুমে মাঠে নামাই অনিশ্চিত দেখাচ্ছিল লাল-হলুদ শিবিরের। 

শিয়রে সমন হিসেবে ফেডারেশন ঝুলিয়ে দিয়েছে ক্লাব লাইসেন্সিংয়ের ফর্ম পূরণের ডেটলাইন। হাতে মাত্র কয়েকটা সপ্তাহ সময় থাকায় কার্যত আতঙ্কে দিন কাটছিল লাল-হলুদ সমর্থকদের। শেষমেশ খুশির খবর এল শুক্রবার। কোয়েসের সঙ্গে সরকারিভাবে সম্পর্ক ছিন্ন করে স্পোর্টিং রাইটস ফিরে পেল ইস্টবেঙ্গল।

কোয়েসের তরফে স্পোর্টিং রাইটস হস্তান্তরের নথি ইস্টবেঙ্গল ক্লাবে পাঠিয়ে দেওয়া হয়। কোয়েস কর্তা অজিত আইজ্যাক ইস্টবেঙ্গলকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছাও জানিয়েছেন। নো অবজেকশন সার্টিফিকেট পেয়ে যাওয়ায় ইস্টবেঙ্গল ফেডারেশনে লাইসেন্সিংয়ের জন্য আবেদন করতে পারবে।

প্রাথমিকভাবে ২৪ জুলাইয়ের মধ্যে লাইসেন্সিংয়ের ফর্ম পূরণ করে ফেডারেশনে পাঠানোর কথা ছিল ইস্টবেঙ্গলের। পরে ক্লাবের অনুরোধে এআইএফএফ বাড়তি এক সপ্তাহ সময় দেয় ইস্টবেঙ্গলকে। যদিও সমস্যা মিটে যাওয়ায় বাড়তি সময়ের প্রয়োজন পড়বে না বলেই ধরে নেওয়া হচ্ছে। শোনা যাচ্ছে ইস্টবেঙ্গল ইতিমধ্যেই মালিকানা সংক্রান্ত নথি ফেডারেশনে পাঠিয়ে দিয়েছে।

এদিকে কোয়েসর সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার পর নতুন বিনিয়োগকারীরও হদিশ পেয়েছে ইস্টবেঙ্গল। প্রবাসী বাঙালি শিল্পপতি প্রসূন মুখোপাধ্যায়ের ইউনিভার্সাল সাকসেস এন্টারপ্রাইজেস লিমিটেড, সংক্ষেপে ইউএসইএল ইস্টবেঙ্গলে লগ্নি করতে আগ্রহ দেখিয়েছে।

বন্ধ করুন