বাংলা নিউজ > ময়দান > কড়া পদক্ষেপ PCB-র, প্রোটোকল ভাঙায় তারকা পেসারকে বার করে দেওয়া হল PSL থেকে
নাসিম শাহ। ছবি- গেটি।
নাসিম শাহ। ছবি- গেটি।

কড়া পদক্ষেপ PCB-র, প্রোটোকল ভাঙায় তারকা পেসারকে বার করে দেওয়া হল PSL থেকে

  • করোনার জন্য ফের টুর্নামেন্ট ভেস্তে যাক, এমনটা কোনওভাবেই চায় না পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ভুল থেকে শিক্ষা নিয়ে শুরুতেই কঠোর পদক্ষেপ নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। করোনার জন্য স্থগিত হয়ে যাওয়া পিএসএলের বাকি ম্যাচগুলি নিরাপদে আয়োজনের জন্য সামান্যতম অসাবধানতাকেও প্রশ্রয় দিতে রাজি হল না পিসিবি। সেকারণেই আসন্ন পাকিস্তান সুপার লিগের আসর থেকে সরিয়ে দেওয়া হল তরুণ পেসার নাসিম শাহকে।

কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স-এর নাসিমের বিরুদ্ধে প্রোটোকল না মানার অভিযোগ ওঠে। আসলে লাহোর ও করাচি থেকে পিএসএলের জন্য যে সব ক্রিকেটারদের ২৬ মে আবু ধাবি উড়ে যাওয়ার কথা, তাদের প্রত্যেককে বলা হয়েছিল টিম হোটেলে পৌঁছে নেগেটিভ পিসিআর টেস্টের রিপোর্ট জমা দিতে। এই রিপোর্ট কোনওভাবেই ৪৮ ঘণ্টার বেশি সময় আগের হলে চলবে না।

নাসিম টিম হোটেলে পৌঁছে যে রিপোর্ট জমা দেন, তা গত ১৮ মে'র। তড়িঘড়ি নাসিমকে হোটেলের অন্য ফ্লোরে আইসোলেশনে পাঠায় বোর্ড। পরে মেডিক্যাল টিমের পরামর্শ মতো নাসিমকে টুর্নামেন্ট থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

পিএসএলের তরফে বাবর হামিদ বলেন, ‘তরুণ পেসারকে এমন মার্কি ইভেন্ট থেকে সরিয়ে দিয়ে পিসিবি মোটেও গর্ববোধ করছে না। তবে যদি এই প্রোটোকল ভঙ্গকে প্রশ্রয় দেওয়া হয়, তবে গোটা টুর্নামেন্টকেই ঝুঁকিতে ফেলা হবে।’

বন্ধ করুন