বাংলা নিউজ > ময়দান > ডারবান সুপার জায়ান্টস দলের অধিনায়ক নির্বাচিত হলেন কুইন্টন ডি'কক

ডারবান সুপার জায়ান্টস দলের অধিনায়ক নির্বাচিত হলেন কুইন্টন ডি'কক

কুইন্টন ডি'কক (ছবি-এএনআই)

আসন্ন দক্ষিণ আফ্রিকা টি-২০ লিগের জন্য তাদের অধিনায়ক ঘোষণা করল ডারবান সুপার জায়ান্টস ফ্রাঞ্চাইজি। দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটার কুইন্টন ডি'কককে অধিনায়ক ঘোষণা করা হল।

শুভব্রত মুখার্জি: আসন্ন দক্ষিণ আফ্রিকা টি-২০ লিগের জন্য তাদের অধিনায়ক ঘোষণা করল ডারবান সুপার জায়ান্টস ফ্রাঞ্চাইজি। দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটার কুইন্টন ডি'কককে অধিনায়ক ঘোষণা করা হল। ২০২৩ সালের জানুয়ারি মাসে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকা টি-২০ লিগ। ১১ জানুয়ারি প্রথম ম্যাচ খেলবে তাঁরা।

আরও পড়ুন… Ghana vs Korea Republic: ম্যাচের শেষে কোরিয়ার কোচ দেখলেন লাল কার্ড, ৩-২ গোলে জিতে গ্রুপের ২ নম্বরে ঘানা

ডারবান তাদের প্রথম ম্যাচে খেলবে জোহানেসবার্গ সুপার কিংসের বিরুদ্ধে। ২৯ বছর বয়সি কুইন্টন ডি'কক এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা ক্রিকেটার। ব্যাট হাতে যথেষ্ট ভালো ফর্মে রয়েছেন তিনি। তবে দক্ষিণ আফ্রিকার জন্য সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। ডি'ককদের দল অস্ট্রেলিয়াতে সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপে নক আউট পর্বে ও যেতে পারেনি দক্ষিণ আফ্রিকা। তবে তা সত্ত্বেও ফ্রাঞ্চাইজি লিগে একটুও কমেনি ডি'ককের জনপ্রিয়তা। জাতীয় দলের হয়ে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা ও রয়েছে তাঁর।

আরও পড়ুন… কিউয়ি সফরে বিশ্রাম নিয়ে সোজা বাংলাদেশ সফর! দ্রাবিড়দের সমালোচনায় অজয় জাদেজা

৩৩ গড়ে ১৩৮ স্ট্রাইক রেটে ডি'ককের ঝুলিতে ইতিমধ্যেই রয়েছে ৮৪৯৭ রান। পাশাপাশি জাতীয় দলকে ৪টি টেস্টে নেতৃত্ব ও দিয়েছেন তিনি। এছাড়াও ৮টি ওয়ানডে এবং ১১ টি টি-২০'তে ও দেশকে নেতৃত্ব দিয়েছেন তিনি। পাশাপাশি আইপিএলে লখনউ সুপার জায়ান্টস দলের হয়ে ও খেলেন তিনি। এই আইপিএলের ফ্রাঞ্চাইজিই ডারবান ফ্রাঞ্চাইজির ও মালিক। ২০২১ সালের ডিসেম্বরে টেস্ট থেকে অবসর নেন ডি'কক। ২০২২ সালের আইপিএলটা ও দারুণ কেটেছে তাঁর। প্রায় ১৫০ স্ট্রাইক রেটে করেছিলেন ৫০৮ রান। তাঁর ভক্তরা অবশ্য চাইবেন দক্ষিণ আফ্রিকা লিগে ও এই ফর্ম ধরে রাখুক ডি'কখ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্ত্রী ও দুই ছেলেমেয়েকে নিয়ে জম্মুর বৈষ্ণো দেবী মন্দিরে, গান গাইলেন কপিল শর্মা আরাবুলকে পদ থেকে সরিয়ে দিল তৃণমূল, ভাঙড়ে সংগঠন ধরে রাখতে তৎপর শওকত দিল্লির রাস্তায় একের পর এক চলল গুলি, পুলিশের ASI-কে খুন করে আত্মঘাতী বন্দুকধারী আগামিকাল কি সুন্দর একটা দিন হবে আপনার জন্য? এখন থেকেই জানুন ১৭ এপ্রিলের রাশিফল ব্যালটে ভোটের সময় কী হত, সেটা ভুলে যাইনি, EVM-তে আস্থা SC-র, উঠে এল বাংলার কথাও নববর্ষে নিজেকে KIA Seltos উপহার দিলেন শ্রীলেখা, দেখুন ব্র্যান্ড নিউ গাড়ির ঝলক মাঝরাতে ভয়াবহ আগুন বাগদায়, ঝলসে গেল ১৩০০টি মুরগি! রীতি মেনে মেয়ের পা ধুইয়ে দিলেন, চৈত্র অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ডহারবারে অভিজিৎ, কে এই বিজেপি প্রার্থী?‌ তুঙ্গে চর্চা ফের পাক জার্সিতে ম্যাচ ফিক্সিংয়ে জেল খাটা আমির, ভগবানকে ধন্যবাদ দিয়ে যাত্রা শুরু

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.