বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকার টেস্ট ক্যাপ্টেন নির্বাচিত হলেন কুইন্টন ডি'কক
কুইন্টন ডি'কক। ছবি- গেটি ইমেজেস।
কুইন্টন ডি'কক। ছবি- গেটি ইমেজেস।

দক্ষিণ আফ্রিকার টেস্ট ক্যাপ্টেন নির্বাচিত হলেন কুইন্টন ডি'কক

  • প্রথম সিরিজেই কুইন্টন পাচ্ছেন না দলের সেরা পেসার কাগিসো রাবাদাকে।

দক্ষিণ আফ্রিকার নতুন টেস্ট ক্যাপ্টেন নির্বাচিত হলেন কুইন্টন ডি'কক। ওয়ান ডে ও টি-২০ ক্রিকেটে প্রোটিয়াদের আগেই নেতৃত্ব দিয়েছেন তিনি। এবার লাল বলের ক্রিকেটেও ক্যাপ্টেন্সির ব্যাটন তারকা উইকেটকিপার-ব্যাটসম্যানের হাতে তুলে দেওয়া হল। সুতরাং, এবার তিন ফর্ম্যাটেই দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবেন ডি'কক।

কুইন্টন টেস্ট ক্যাপ্টেন্সির দায়িত্ব পেলেন ফ্যাফ ডু'প্লেসির হাত থেকে। ডু'প্লেসি বছরের শুরুতেই ইংল্যান্ডের বিরুদ্ধে ১-৩ ব্যবধানে সিরিজ হারের পর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। কুইন্টনকে গোটা মরশুমের জন্য দক্ষিণ আফ্রিকার নেতা হিসেবে বেছে নেওয়া হয়।

শুক্রবারই শ্রীলঙ্কা সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকা বোর্ডের তরফে দল ঘোষণা করা হয়। টেস্ট ক্যাপ্টেন হিসেবে ডি'কক প্রথম সিরিজেই পাচ্ছেন না দলের এর নম্বর পেসার কাগিসো রাবাদাকে। রাবাদা ও প্রিটোরিয়াস চোটের জন্য মাঠের বাইরে রয়েছেন বলে সোশ্যাল মিডিয়ার বিজ্ঞপ্তিতে জানিয়েছে দক্ষিণ আফ্রিকা বোর্ড।

শ্রীলঙ্কা সিরিজের জন্য ঘোষিত দল: কুইন্টন ডি'কক (ক্যাপ্টেন ও উইকেটকিপার), তেম্বা বাভুমা, এডেন মার্করাম, ফ্যাফ ডু'প্লেসি, বিউরান হেনড্রিক্স, ডিন এলগার, কেশব মহারাজ, লুঙ্গি এনগিদি, রাসি ভ্যান ডার দাসেন, সারেল এরউই, এনরিখ নরকিয়া, গ্লেনটন স্টারম্যান,উইয়ান মালডার, কীগান পিটারসেন ও কাইল ভেরেইনে।

বন্ধ করুন