বাংলা নিউজ > ময়দান > ভারতকে টেস্ট জিতিয়েই অশ্বিন দাবি করলেন, তিনি টি-২০ বিশ্বকাপ খেলার যোগ্য
কোহলি ও অশ্বিন। ছবি- আইসিসি।
কোহলি ও অশ্বিন। ছবি- আইসিসি।

ভারতকে টেস্ট জিতিয়েই অশ্বিন দাবি করলেন, তিনি টি-২০ বিশ্বকাপ খেলার যোগ্য

চিপকের দ্বিতীয় টেস্টে দুই ইনিংস মিলিয়ে আটটি উইকেট নেওয়া ছাড়াও ব্যাট হাতে সেঞ্চুরি করেন রবিচন্দ্রন।

 

আইপিএলে অত্যন্ত ধারাবাহিক। টেস্টে টিম ইন্ডিয়ার নিয়মিত সদস্য। দেশের হয়ে লাল বলের ক্রিকেটে অশ্বিন কখনই নিজের পারফর্ম্যান্স নিয়ে প্রশ্ন তোলার সুযোগ দেননি। তা সত্ত্বেও সীমিত ওভারের ক্রিকেটের জন্য রবিচন্দ্রনের নাম বিবেচনা করেন না জাতীয় নির্বাচকরা।

দীর্ঘদিন হয়ে গেল ওয়ান ডে ও টি-২০ ফর্ম্যাটে জাতীয় দল থেকে বাদ পড়েছেন অশ্বিন। এই অবস্থায় ঘরের মাঠে আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে মাঠে নামার স্বপ্ন দেখেন কিনা, এমন প্রশ্নের মুখে পড়তে হয় অশ্বিনকে। যার জবাবে রবিচন্দ্রন স্পষ্ট জানান যে, তিনি যোগ্য দাবিদার।

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে ভারতকে জেতানোর পর সাংবাদিক সম্মেলনে অশ্বিন দাবি করেন, তাঁর কাছে এটা স্বপ্ন নয়। বরং সম্ভাবনাটা অত্যন্ত বাস্তব। যে রকম ফর্মে রয়েছেন, তাতে টি-২০ বিশ্বকাপে দলে ঢোকার প্রত্যাশা অস্বাভাবিক নয়।

অশ্বিনের কথায়, ‘এই মুহূর্তে আমি যে রকম ফর্মে রয়েছি, তাতে এটা স্বপ্ন নয়, বরং ভাবনাটা অত্যন্ত বাস্তব। এক একটা দিন ধরে আমি যা কিছু করছি, সেটা উপভোগ করছি। কী হতে পারে না ভেবে, কিছু একটা করতে হবে বা কিছু পাওয়ার জন্য মরিয়া না হয়ে একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে এগনো উচিত।’

রবিচন্দ্রন আরও বলেন, 'গত দু'বছরে আলাদা আলাদা ফর্ম্যাটে বেশ কিছু ক্রিকেটার ভারতের হয়ে দারুণ খেলছে। আমি সাদা বলের ক্রিকেটে গত তিন বছর জাতীয় দলের বাইরে রয়েছি। তবে আমি যখনই আইপিএলে সুযোগ পেয়েছি, সেটাকে আন্তরিকভাবে নিয়ে নিজের যথাযোগ্য অবদান রাখার চেষ্টা করেছি। যদি দলের উপযুক্ত মনে হয় তবে আমি মনে করি যে আমি (সুযোগ পাওয়ার) যথেষ্ট যোগ্য। যদি সুযোগ আসে, তবে নিজের সেরাটা মেলে ধরব।'

বন্ধ করুন