বাংলা নিউজ > ময়দান > T20-তে যে কোনও অধিনায়কের কাছে অশ্বিন সব সময়ে বড় বিকল্প, কোহলিকে ঠুকলেন রোহিত
রবিচন্দ্রন অশ্বিন এবং রোহিত শর্মা।
রবিচন্দ্রন অশ্বিন এবং রোহিত শর্মা।

T20-তে যে কোনও অধিনায়কের কাছে অশ্বিন সব সময়ে বড় বিকল্প, কোহলিকে ঠুকলেন রোহিত

  • অশ্বিনের পারফরম্যান্স দেখে মুগ্ধ ভারতের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মা। তাঁর মতে, অশ্বিন যে কোনও অধিনায়কের কাছেই একটি টি-টোয়েন্টি ম্যাচের মাঝামাঝি সময়ে উইকেট নেওয়ার ক্ষেত্রে সব সময়েই আক্রমণাত্মক বিকল্প।

রবিচন্দ্রন অশ্বিন নাকি সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটের জন্য আদর্শ বোলার নন। এই অপবাদে ওয়ানডে এবং টি-টোয়েন্টি টিম থেকে একেবারেই ছেটে ফেলা হয় রবিচন্দ্রন অশ্বিনকে। ৪ বছর ৪ মাস বাদে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ পান তিনি। তাও আবার পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত পরপর দুই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে যাওয়ার পর। তার পরে বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করার সুবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলে ঢুকেছেন অশ্বিন। এবং পুরো সিরিজেই নজর কেড়েছেন।

অশ্বিনের পারফরম্যান্স দেখে মুগ্ধ ভারতের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মা। তাঁর মতে, অশ্বিন যে কোনও অধিনায়কের কাছেই একটি টি-টোয়েন্টি ম্যাচের মাঝামাঝি সময়ে উইকেট নেওয়ার ক্ষেত্রে সব সময়েই আক্রমণাত্মক বিকল্প।

রোহিত স্পষ্ট ভাষায় দাবি করেছেন, ‘ও (অশ্বিন) সব সময়ে একজন অধিনায়কের জন্য আক্রমণাত্মক বিকল্প। যখন স্কোয়াডে ওর মতো কেউ থাকে, তখন কিন্তু ম্যাচের মাঝামাঝি উইকেট নেওয়ার ক্ষেত্রে ও বড় বিকল্প। এবং আমরা জানি, সেটা খুবই গুরুত্বপূর্ণ হয়।’

তিনি আরও বলেছেন, ‘দুবাইতে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এবং এখনও পর্যন্ত ও যা খেলছে, সেটা নিঃসন্দেহে ওর কাছে একটি দুর্দান্ত প্রত্যাবর্তন। ও একজন কোয়ালিটি বোলার। সে কথা আমরা সবাই জানি। কয়েক বছর ধরে ও নিজেকে লাল বলে প্রমাণ করেছে। এমন কী সাদা বলেও ওর রেকর্ড খারাপ নয়। যে ভাবে ও ফিরে এসেছে এবং দুবাইতে বোলিং করেছে এবং তার পর এখানে দু'টি ম্যাচে পারফরম্যান্স করেছে, তাতে ও যে অসাধারণ বোলার, সেটাই প্রমাণিত হয়।’

বন্ধ করুন