বাংলা নিউজ > ময়দান > Test Rankings হোল্ডারকে টেনে নামিয়ে দুইয়ে উঠলেন অশ্বিন, জায়গা ধরে রাখলেন জাদেজা
রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিন।

Test Rankings হোল্ডারকে টেনে নামিয়ে দুইয়ে উঠলেন অশ্বিন, জায়গা ধরে রাখলেন জাদেজা

  • এ দিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের সদ্য সমাপ্ত তিন টেস্টের সিরিজে কাইল মেয়ার্স দুরন্ত পারফরম্যান্সের পর তিনিবড় লাফ দিয়েছেন। এক লাফে ২৯ নম্বর থেকে ১১-তে উঠে এসেছেন।

টেস্ট অলরাউন্ডারদের মধ্যে আইসিসি র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন রবিচন্দ্রন অশ্বিন। রবীন্দ্র জাদেজা শীর্ষস্থান আগেই ধরে রেখেছিল। এ বার জেসন হোল্ডারকে তিনে নামিয়ে দুই নম্বর জায়গা দখল করেছেন অশ্বিন।

জাদেজা এর আগে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান থেকে হোল্ডারকে সরিয়ে দিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ২০২১ সালের ফেব্রুয়ারিতে শীর্ষ স্থানের দখল নিয়েছিলেন। আর অশ্বিন নেমে গিয়েছিলেন তৃতীয় স্থানে।

এ দিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের সদ্য সমাপ্ত তিন টেস্টের সিরিজে কাইল মেয়ার্স দুরন্ত পারফরম্যান্সের পর তিনিবড় লাফ দিয়েছেন। এক লাফে ২৯ নম্বর থেকে ১১-তে উঠে এসেছেন।

বুধবার প্রকাশিত সর্বশেষ আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ভারতের অধিনায়ক রোহিত শর্মা এবং সিনিয়র ব্যাটার বিরাট কোহলি এক ধাপ করে নীচে নেমে যথাক্রমে অষ্টম এবং দশম স্থানে রয়েছেন। রেহিতের ৭৫৪ রেটিং পয়েন্ট। আর কোহলির ৭৪২ রেটিং পয়েন্ট।

বোলারদের তালিকায় নিজেদের জায়গা ধরে রেখেছেন অশ্বিন এবং জসপ্রীত বুমরাহ। অশ্বিন রয়েছেন দুইয়ে। বুমরাহ রয়েছেন চতুর্থ স্থানে।

ওডিআই র‍্যাঙ্কিংয়ে, কোহলি দ্বিতীয় স্থান ধরে রয়েছেন এবং রোহিত চতুর্থ স্থানে উঠে এসেছেন। বোলারদের মধ্যে শীর্ষ দশে একমাত্র ভারতীয় বুমরাহ ষষ্ঠ স্থানে রয়েছেন।

বন্ধ করুন