বাংলা নিউজ > ময়দান > কোন বোলারের সঙ্গে বিরাটের মর্যাদার লড়াই প্রবল, জানালেন অশ্বিন
বিরাট কোহলি (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
বিরাট কোহলি (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

কোন বোলারের সঙ্গে বিরাটের মর্যাদার লড়াই প্রবল, জানালেন অশ্বিন

  • এই মুহূর্তে বিশ্বের প্রথম সারির যে চারজন ব্যাটসম্যান আছেন, তাঁদের অন্যতম বিরাট কোহলি।

এই মুহূর্তে বিশ্বের প্রথম সারির যে চারজন ব্যাটসম্যান আছেন, তাঁদের অন্যতম বিরাট কোহলি। তাঁকে নিজের বোলিংয়ের জালে জড়িয়ে ফেলেছেন, এমন বোলারের সংখ্যা খুব একটা বেশি নয়। তাঁদের মধ্যে অন্যতম রবিচন্দ্রন অশ্বিন। জাতীয় দলে তাঁরা সতীর্থ। কিন্তু আইপিএলের মঞ্চ তাঁরা একে অপরের প্রতিপক্ষ।

এবার আইপিএলে ব্যাট হাতে খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেননি বিরাট। তাঁর দলও বছরের পর বছর সেভাবে ভাল পারফরম্যান্স করেনি। সেই বিরাট সম্বন্ধেই এক অজানা তথ্য জানালেন রবিচন্দ্রন অশ্বিন। কীভাবে তাঁর বলে যাতে নিজের উইকেট ছুঁড়ে না দিয়ে আসেন, তা নিশ্চিত করতে বেশ বুঝে শুনে নিজের আক্রমণাত্মক ভঙ্গিকে কিছুটা নিয়ন্ত্রণে রেখে বিরাট খেলতেন বলে জানালেন অশ্বিন।

অশ্বিন জানান, বিরাট এবং ধোনির বিরুদ্ধে বল করার বিষয়টি উপভোগ করেন। বিরাটের তাঁকে উইকেট না নিতে দেওয়াটা যে মর্যাদার লড়াই ছিল, তা জানাতেও ভোলেননি অশ্বিন। তিনি বলেন, 'আমি বিরাটের বিরুদ্ধে বল করা সবসময় উপভোগ করেছি। ও কোনসময় আমার বিরুদ্ধে কোনওরকম বাড়তি ঝুঁকি নিত না। কখনও আমায় ওর উইকেট দিতে চাইত না। এটা ছিল ওর কাছে মর্যাদার লড়াই। মহেন্দ্র সিং ধোনিও অনেকটা একরকম। ২০১৬ সালে পুণেতে একবার আমার অফের বাইরের বলে মারতে গিয়ে ক্যাচ উঠিয়ে ফেলে বিরাট। আমি তখন মনে মনে ভাবছি, আহা এবার বিরাটের উইকেট নেব। ঠিক সেসময় এক্সট্রা কভারে অঙ্কিত শর্মা ক্যাচ ফেলে দেয়।'

বন্ধ করুন