বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ডের দ্বিতীয় কনিষ্ঠ প্লেয়ার হিসেবে টেস্টে অভিষেক হল রাচিন রবীন্দ্রের
রাচিন রবীন্দ্র।
রাচিন রবীন্দ্র।

নিউজিল্যান্ডের দ্বিতীয় কনিষ্ঠ প্লেয়ার হিসেবে টেস্টে অভিষেক হল রাচিন রবীন্দ্রের

  • কিউয়িদের দ্বিতীয় কনিষ্ঠতম প্লেয়ার হিসেবে টেস্টে অভিষেক হল রাচিন রবীন্দ্রের। ২০১৩ সালে ইশ সোধির যখন টেস্টে অভিষেক হয়েছিল, তখন তাঁর বয়স ছিল ২১ বছর। নিউজিল্যান্ডের সর্বকনিষ্ঠতম প্লেয়ার হিসেবে ইশ সোধির অভিষেক হয়।

বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের যেমন শ্রেয়স আইয়ারের অভিষেক হয়েছে। তেমনই নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্রের অভিষেক হল কানপুর টেস্টেই। ২২ বছর বয়সে অভিষেক হল নিউজিল্যান্ডের। কিউয়িদের দ্বিতীয় কনিষ্ঠতম প্লেয়ার হিসেবে টেস্টে অভিষেক হল তাঁর। ২০১৩ সালে ইশ সোধির যখন টেস্টে অভিষেক হয়েছিল, তখন তাঁর বয়স ছিল ২১ বছর। নিউজিল্যান্ডের সর্বকনিষ্ঠতম প্লেয়ার হিসেবে ইশ সোধির অভিষেক হয়েছিল।

বৃহস্পতিবার রাচিন রবীন্দ্র ৭ ওভার বল করে ২৮ রান দিয়েছেন। ১ ওভার মেডেন দিয়েছেন তিনি। অলরাউন্ডার হিসেবে রাচিনকে নিয়ে বড় ভরসা করছে কিউয়ি ব্রিগেড। রাচিন কি মান রাখতে পারবেন? সে কথা অবশ্য সময়ই বলবে।

বৃহস্পতিবার টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজিঙ্কা রাহানে। ওপেন করতে নেমে ময়াঙ্ক আগরওয়াল মাত্র ১৩ করে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। তিন এবং চারে নেমে ব্যর্থ হন যথাক্রমে চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে। রাহানে তাও কোনও মতে ৩৫ রান করেন। পূজারা তো ২৬ করেই আউট হয়ে যান। ওপেন করতে নেমে শুভমন গিলের ৫২ রান কিছুটা ভরসা জোগায়। এর পর শ্রেয়স আইয়ার এবং রবীন্দ্র জাদেজা জুটি স্কোরবোর্ডে ১১৩ রান যোগ করে। শ্রেয়স আইয়ার অপরাজিত ৭৫ এবং রবীন্দ্র জাদেজা ৫০ করে অপরাজিত রয়েছেন। প্রথম দিনের শেষ ভারতের স্কোর ৪ উইকেটে ২৫৮ রান। কাইল জেমিসন নিয়েছেন ৩ উইকেট। ১ উইকেট নিয়েছেন টিম সাউদি।

বন্ধ করুন