বাংলা নিউজ > ময়দান > ৩১-এর অধিনায়ক দায়িত্ব ছাড়ায় এলেন ৩৬-এর নিদা, পাকিস্তান ক্রিকেটের আজব কারবার

৩১-এর অধিনায়ক দায়িত্ব ছাড়ায় এলেন ৩৬-এর নিদা, পাকিস্তান ক্রিকেটের আজব কারবার

পাকিস্তানের মহিলা ক্রিকেট দলের নেতৃত্বে নিদা দার (ছবি-টুইটার)

সবথেকে বড় খবর হল অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে প্রতিভাবান অলরাউন্ডার নিদা দারের কাঁধে। পাশাপাশি হেড কোচের দায়িত্বে ফিরিয়ে আনা হয়েছে মার্ক কোলসকে। পাশাপাশি নির্বাচক প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে সালিম জাফরকে।

শুভব্রত মুখার্জি: পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) তরফে পাকিস্তানের মহিলা ক্রিকেটকে ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হল। সিনিয়র মহিলা দলের অধিনায়ক বদলের পাশাপাশি আনা হয়েছে নয়া নির্বাচক প্রধানকে। দলের কোচ হিসেবেও ফিরিয়ে আনা হয়েছে নিউজিল্যান্ডের কোলসকে। সবথেকে বড় খবর হল অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে প্রতিভাবান অলরাউন্ডার নিদা দারের কাঁধে। পাশাপাশি হেড কোচের দায়িত্বে ফিরিয়ে আনা হয়েছে মার্ক কোলসকে। পাশাপাশি নির্বাচক প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে সালিম জাফরকে।

আরও পড়ুন… জানেন কি IPL-এর ইতিহাসে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হয়েছেন কে?

দক্ষিণ আফ্রিকাতে শেষ টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের খারাপ পারফরম্যান্সের পরেই অধিনায়কত্ব ছেড়েছিলেন ৩৬ বছর বয়সি বিসমা মারুফ। ফেব্রুয়ারি মাসে প্রোটিয়াভূমে সেই বিশ্বকাপে চারটি ম‌্যাচের তিনটিতেই হেরেছিল পাকিস্তান। জয় পেয়েছিল মাত্র একটি ম্যাচে। সেপ্টেম্বর মাসেই পাকিস্তান সফরে আসছে দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক হিসেবে যা বড় চ্যালেঞ্জ হতে চলেছে নিদা দারের। এছাড়াও অক্টোবর থেকে ডিসেম্বর বাংলাদেশ এবং নিউজিল্যান্ড সফরে যাবে পাকিস্তান দল। পাশাপাশি বাংলাদেশে অনুষ্ঠিত হতে চলা ২০২৪ আইসিসি মহিলা টি-২০ বিশ্বকাপ এবং ২০২৫ সালে ভারতে হতে চলা ওয়ানডে বিশ্বকাপেও অংশ নেবে তারা।

আরও পড়ুন… কুলদীপ-পীযূষকে টপকালেন বরুণ চক্রবর্তী! ইডেনে ইতিহাস গড়লেন KKR ও RCB-র স্পিনাররা

২০১০ গুয়াংঝাউ এবং ২০১৪ ইনচিয়ন এশিয়ান গেমসে দুবার সোনা জিতেছিল পাকিস্তান দল। সেই দলের অন্যতম সদস্যা ছিলেন তিনি। অন্যদিকে ২০১৭-২০১৯ সাল পর্যন্ত পাকিস্তানের হেড কোচের দায়িত্বে ছিলেন মার্ক কোলস। এবার ফের তাঁকে কোচের দায়িত্বে ফিরিয়ে এনেছে পিসিবি। দলের বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে সালিম জাফরকে। যাকে আবার ঘটনাচক্রে পাকিস্তান সিনিয়র মহিলা ক্রিকেট দলের নির্বাচক কমিটির প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁর অধীনে এই কমিটিতে রয়েছেন আসমাভিয়া ইকবাল, মারিনা ইকবাল এবং মোহতাসিম রশিদ। পাশাপাশি রশিদকে আবার সিনিয়র মহিলা দলের ফিল্ডিং কোচেরও দায়িত্ব দেওয়া হয়েছে। সিনিয়র মহিলা দলের ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে প্রাক্তন পাক ক্রিকেটার তথা ওপেনার তৌফিক উমরকে। পাকিস্তানের অধিনায়ক হতে পারে উচ্ছাস চেপে রাখতে পারেননি নিদা দার। জাতীয় দলের অধিনায়ক হয়ে তিনি যে গর্বিত তা জানাতেও ভোলেননি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কবে দলে যোগ দেবেন কোহলি? মিস করতে পারেন বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ ভারতের প্রথম দলিত ক্রিকেট খেলোয়াড়ের জীবনী বর্ণনা দিতে আসছে অজয়-তিগমাংশু একইসঙ্গে সাবলীলভাবে ৪ ভাষা বলছেন! শ্রদ্ধার প্রতিভায় মুগ্ধ ভক্তরা কিশোর কুমারের বায়োপিকে কার্তিক? অনুরাগের নতুন ছবি নিয়ে ফাঁস বড় খবর হাঁটুর বয়সী অভিনেত্রীকে ভরা মঞ্চে ধাক্কা জুনিয়র NTR-এর কাকার!পরের ঘটনা আরও ভয়ানক শনিদেবের রাশি বদলের কারণে হাতে আসবে টাকা, ৯৭ দিন রাজার মতো বাঁচবেন এই জাতকরা দরমার বাড়ি, অর্ধেক জায়গায় নেই আস্তরণ, কোটিপতিদের ভিড়ে রেখার ভিটে ফোকলা দাঁত সৌমিতৃষাকে বিয়েতে ডাকেননি আদৃত! প্রশ্ন উঠতেই মাথা নেড়ে কী জবাব কৌশাম্বির বরের কী বিরাট বাড়ি! বাকিংহাম প্যালেসে রাজা চার্লসের সঙ্গে চা চক্রে অটো চালক আরতি বিশ্বকাপের ম্যাচে নামার আগে নার্ভাস ছিলেন কোহলি… কোন ম্যাচের কথা বললেন বিরাট!

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.