বাংলা নিউজ > ময়দান > মেলবোর্ন ওপেনের খেতাব পকেটে পুরে Australian Open-র প্রস্ততি সারলেন নাদাল
মেলবোর্ন ওপেনের ট্রফি হাতে রাফায়েল নাদাল। ছবি- পিটিআই।
মেলবোর্ন ওপেনের ট্রফি হাতে রাফায়েল নাদাল। ছবি- পিটিআই।

মেলবোর্ন ওপেনের খেতাব পকেটে পুরে Australian Open-র প্রস্ততি সারলেন নাদাল

  • ৭-৬(৬),৬-৩ ফলে খেতাব জেতেন স্প্যানিশ কিংবদন্তি।

শুভব্রত মুখার্জি

আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি বেশ ভালভাবেই সারলেন স্প্যানিশ কিংবদন্তি রাফায়েল নাদাল। মেলবোর্নে ওপেনের ফাইনালে ম্যাক্সিম ক্রেসিকে হারিয়ে খেতাব জিতলেন তিনি। উল্লেখ্য, চোট আঘাতের কারণে দীর্ঘদিন বাদে কোর্টে ফেরেন নাদাল। ২০২১ সালের অগস্টে শেষবার প্রতিযোগিতামূলক ম্য়াচ খেলেছিলেন তিনি। তবে কোর্টে ফিরেই পুরনো ছন্দে ফেরার ইঙ্গিত দিলেন প্রাক্তন এক নম্বর টেনিস তারকা।

১ ঘন্টা ৪৮ মিনিটের লড়াইয়ে খেতাব জয় নিশ্চিত করেন নাদাল। মেলবোর্নের ফাইনালে আমেরিকান কোয়ালিফায়ার ম্যাক্সিম ক্রেসিকে হারালেন ৭-৬(৬),৬-৩ ফলে। প্রথম থেকেই এদিন আক্রমণাত্মক মেজাজে ছিলেন নাদাল। তবে দীর্ঘদিন কোর্টের বাইরে থাকার ফলে মাঝেমধ্যে কোর্ট কভারেজের সমস্যা তাঁকে অসুবিধায় ফেলছিল। ফলে প্রথম সেটে কার্যত দাঁতে দাঁত চেপে লড়াই করে ক্রেসি। প্রথম সেট টাইব্রেকারে গড়ায়।

সেখানে এক সেট পয়েন্ট পিছিয়ে থেকেই অসম্ভব লড়াই করে প্রথম সেট নিজের দখলে আনেন রেকর্ড গ্র্যান্ড স্ল্যামজয়ী নাদাল। দ্বিতীয় সেটে প্রথমেই ক্রেসি, নাদালের সার্ভিস ব্রেক করে ২-১ ফলে এগিয়ে যান। সার্ভিস ব্রেক নাদালকে কার্যত তাতিয়ে দেয়। পরপর সার্ভিস ব্রেক করে দ্বিতীয় সেটে নাদাল ৫-৩ ফলে এগিয়ে যান। সেখান থেকে আর ক্রেসিকে ঘুরে দাঁড়ানোর সুযোগ না দিয়ে মেলবোর্ন ওপেনের শিরোপা জয় নিশ্চিত করেন স্প্যানিয়ার্ড।

বন্ধ করুন