বাংলা নিউজ > ময়দান > প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে

প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে

কার্লোস আলকাজারের সঙ্গে হাত মেলাচ্ছেন রাফায়েল নাদাল। ছবি- রয়টার্স (REUTERS)

বুধবার রয়্যাল স্প্যানিশ টেনিস ফেডারেশনের টেনিস ফেডারেশনের তরফে জানানো হল, প্যারিস অলিম্পিক্সে জুটি বাঁধতে চলেছেন রাফায়েল নাদাল এবং আলকারাজ।। নাদাল এর আগে ২০০৮ অলিম্পিক গেমসে সোনা জিতেছেন।  আর প্যারিসে অলিম্পিক গেমসের মধ্যে দিয়েই লন টেনিসের ডাবলস বিভাগে অভিষেক হবে কার্লোস আলকারাজের।

শুভব্রত মুখার্জি:- প্যারিস অলিম্পিক গেমস শুরু হতে আর বেশিদিন বাকি নেই। বিভিন্ন দেশ বিভিন্ন ক্রীড়া বিভাগে তাদের দল ঘোষণা ইতিমধ্যেই শুরু করে দিয়েছে। প্যারিসে অলিম্পিক গেমসের অন্যতম আকর্ষণ লন টেনিস বিভাগটি।প্যারিসে বিশ্বের অন্যতম জনপ্রিয় গ্রান্ড স্ল্যাম টুর্নামেন্ট ফরাসি ওপেনের আসর প্রতি বছর নিয়ম করে অনুষ্ঠিত হয়। এই ওপেনের বৈশিষ্ট্য হল লাল সুড়কির ক্লে কোর্ট। এবার প্যারিস অলিম্পিক গেমসেও লন টেনিসের খেলা হবে এই কোর্টেই। আর এই কোর্টের রাজা যদি কেউ হয়ে থাকেন তিনি নিঃসন্দেহে রাফায়েল নাদাল। আর বর্তমানে এই কোর্টের যুবরাজ তাঁর স্বদেশীয় নবীন তারকা কার্লোস আলকারাজ। আসন্ন প্যারিস অলিম্পিক গেমসে স্পেনের হয়ে পুরুষ ডাবলস বিভাগে খেলতে জুটি বাঁধলেন এই দুই তারকা। দেশকে পদক এনে দিতে কাঁধে কাঁধ রেখে লড়াই করবেন তারা।

আরও পড়ুন-গৃহযুদ্ধ মার্কিন ক্রিকেটে! জাহাঙ্গিরের শূন্য নিয়ে মস্করা বাদ পড়া ক্রিকেটারের, প্রতিবাদ নাইট প্রাক্তনীর

বুধবার রয়্যাল স্প্যানিশ টেনিস ফেডারেশনের টেনিস ফেডারেশনের তরফে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। নাদাল এর আগে ও অলিম্পিক গেমসে সোনা জিতেছেন। ২০০৮ বেজিং অলিম্পিক গেমসে তিনি সোনা জিতেছিলেন। আর প্যারিস অলিম্পিক গেমসের মধ্যে দিয়েই লন টেনিসের ডাবলস বিভাগে অভিষেক হবে কার্লোস আলকারাজের। 

আরও পড়ুন-দু নৌকায় পা দিয়ে মোহনবাগানকে ঝুলিয়ে রেখেছেন ম্যাকলারেন, সৌদির দিকে ঝুঁকে!

গত রবিবার ফরাসি ওপেনে পুরুষদের সিঙ্গেলস বিভাগের খেতাব জিতেছেন আলকারাজ। অর্থাৎ বেশ ভালো ফর্মেই রয়েছেন তিনি। ২১ বছর বয়সী আলকারাজের এটি তৃতীয় গ্রান্ড স্ল্যাম জয়। এর আগে তিনি উইম্বলডন এবং ইউ এস ওপেনের খেতাব জিতেছিলেন। সম্প্রতি রাফায়েল নাদালের চোট নিয়ে বড়সড় প্রশ্নচিহ্ন ছিল। ৩৮ বছর বয়সী আদৌও গেমসে খেলবেন কিনা প্রশ্ন ছিল।তবে তিনি যে ২১ বছর বয়সী আলকারাজের সঙ্গে জুটি বাঁধছেন তা এদিন নিশ্চিত হয়ে গিয়েছে।

আরও পড়ুন-‘এভাবে ছিটকে যাওয়া লজ্জার,ফিফার উচিত নজর দেওয়া’! রেফারিং নিয়ে ক্ষোভ উগরে দিলেন স্টিম্যাচ

বিষয়টি নিশ্চিত করা হয়েছে জাতীয় দলের কোচ ডেভিড ফেরারের তরফেও। নাদাল-আলকারাজ জুটি বাঁধছেন জানানোর পাশাপাশি যে দ্বিতীয় জুটি এখনও নিশ্চিত নয় তা জানিয়ে দিয়েছেন তিনি। প্যারিস অলিম্পিক গেমসের স্প্যানিশ দল ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে। সেই দলে কার্লোস আলকারাজ এবং রাফায়েল নাদালের পাশাপাশি রয়েছেন প্যাবলো ক্যারেনো বুস্তা,অ্যালেজান্দ্রো ডাভিডোভিচ ফোকিনা। পাশাপাশি অতিরিক্ত খেলোয়াড় হিসেবে যোগ করা হয়েছে মার্সেল গ্রানোলার্স। যিনি এই মুহূর্তে ডাবলসে বিশ্ব ক্রমতালিকায় রয়েছেন দুই নম্বরে। তাঁকে ও দলে রাখা হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 11 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 82/2

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.