বাংলা নিউজ > ময়দান > ‘বিগ থ্রি’ জমানা শেষ? ATP Ranking-এ ১৯ বছর পর প্রথম দুইয়ে নেই ফেডেরার, নাদাল, জকোভিচের কেউ

‘বিগ থ্রি’ জমানা শেষ? ATP Ranking-এ ১৯ বছর পর প্রথম দুইয়ে নেই ফেডেরার, নাদাল, জকোভিচের কেউ

এটিপি ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থান খোয়ালেন নোভাক জকোভিচ। ছবি- রয়টার্স। (REUTERS)

এই শতকে নিজের সর্বনিম্ন ব়্যাঙ্কিং পেলেন রজার ফেডেরার।

এই বছরটা একেবারেই ভাল কাটছে না নোভাক জকোভিচের। বছরের শুরুতেই অস্ট্রেলিয়ান ওপেন খেলতে না পারা, ফরাসি ওপেনে ব্যর্থতা, সব মিলিয়ে ক্রমাগত তাঁর পতনই ঘটেছে। গোটা বছরে এখনও অবধি মাত্র একটি খেতাব জেতার জেরে সোমবার (১৩ জুন) এটিপির সদ্য প্রকাশিত ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থানও খোয়ালেন সার্বিয়ান তারকা।

জকোভিচের জায়গায় শীর্ষে উঠে এলেন রাশিয়ার তরুণ তারকা দানিল মেদভেদেভ। তাঁর মতোই একধাপ উন্নতি ঘটিয়ে তিন থেকে ব়্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে এলেন জার্মান তারকা আলেকজান্ডার জেরেভ। এক নম্বর থেকে একেবারে সোজা তিনে এসে পড়লেন জকোভিচ। ২০১৮ সালের পর থেকে এই প্রথম ব়্যাঙ্কিংয়ে এক বা দুইয়ের মধ্যে থাকলেন না জোকার। অপরদিকে, রাফায়েল নাদাল অস্ট্রেলিয়ান ওপেন এবং ফরাসি ওপেন জিতলেও, তিনি ব়্যাঙ্কিংয়ে চার নম্বরেই রইলেন। নাদালের পরে পাঁচে উঠে এলেন ক্যাসপার রুড।

আরও পড়ুন:- চোট থেকে সেরে উঠছেন খুব ধীরে ধীরে, মেনে নিলেন ফেডেরার

আরও পড়ুন:- বিশ্বের দু'নম্বর মেদভেডেভকে হারিয়ে রোজমালেনে চ্যাম্পিয়ন ২০৫'এ থাকা রিথোভেন

টেনিস বিশ্বের ‘বিগ থ্রি’ হিসাবে পরিচিত নাদালা, জকোভিচ এবং রজার ফেডেরারের ব়্যাঙ্কিংয়ে এমন পতন গোটা ১৯ বছরে দেখেনি টেনিসবিশ্ব। ২০০৩ সালের নভেম্বরে শেষবার ‘বিগ থ্রি’র কেউ ব়্যাঙ্কিংয়ে প্রথম দুইয়ের মধ্যে ছিলেন না। সেই ঘটনা আবারও ঘটল এত বছর পর। ফেডেরার তো এই দশকে নিজের নিম্নতম ব়্যাঙ্কিংয়ে পেলেন। চোটের জেরে এ বছর সুইস কিংবদন্তি একটিও টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারেননি। ফলে ৫০ থেকে ১৬ ধাপ পিছিয়ে তাঁর নতুন ব়্যাঙ্কিং হল ৬৬। ১৯৯৯-র অক্টোবরের পর এটা ফেডেরার নিম্নতম ব়্যাঙ্কিং। সেই সময় ফেডেক্সের বয়স ছিল মাত্র ১৮ বছর। ‘বিগ থ্রি’র ব়্যাঙ্কিংয়ে এই পতন সম্ভবত তাদের জমানা শেষেরই ইঙ্গিত দিচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সেবক হাউজের চাবি হস্তান্তর রামকৃষ্ণ মিশনকে! কী বললেন স্বামী শিবপ্রেমানন্দ? মুসলিমদের মধ্যেও অনগ্রসর আছে, OBC তালিকার ব্যাখায় প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাস বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র ২০২৪: পোড়া মাটির দেশে ফিকে লাল, সমরে প্রাক্তন দম্পতি ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন 'আমি কথা দিয়ে ছিলাম...' হানিমুনের মাঝেই অনুরাগীদের খোলা চিঠি দিলেন আদৃত হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা ২০ হাজার ডলারে বিকোচ্ছে ইন্দো-পাক ম্যাচের টিকিট, বিতর্কে ICC,তুলোধোনা ললিত মোদীর মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন, তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা

Latest IPL News

ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.