বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়া ছাড়লেন জোকার, আর টুর্নামেন্টের প্রথম রাউন্ডেই স্ট্রেট সেটে দুরন্ত জয় নাদালের
রাফায়েল নাদাল।

অস্ট্রেলিয়া ছাড়লেন জোকার, আর টুর্নামেন্টের প্রথম রাউন্ডেই স্ট্রেট সেটে দুরন্ত জয় নাদালের

  • অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে স্ট্রেট সেটে দুরন্ত জয় ছিনিয়ে নিলেন রাফায়েল নাদাল। প্রতিপক্ষ আমেরিকার মার্কোস জিরোনকে একেবারে উড়িয়ে দিলেন রাফা। খেলার ফল নাদালের পক্ষে ৬-১, ৬-৪, ৬-২।

এ বার আর অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়া হচ্ছে না নোভক জোকোভিচের। অস্ট্রেলিয়া থেকে নির্বাসনের পর সোমবার ভোরে সাড়ে ১৩ ঘণ্টার সফর করে দুবাইয়ে পৌঁছেছেন জোকোভিচ। আর সেই দিনই অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে স্ট্রেট সেটে দুরন্ত জয় ছিনিয়ে নিলেন রাফায়েল নাদাল। প্রতিপক্ষ আমেরিকার মার্কোস জিরোনকে একেবারে উড়িয়ে দিলেন রাফা। খেলার ফল নাদালের পক্ষে ৬-১, ৬-৪, ৬-২।

এই বছর জোকোভিচ নেই। চোটের জন্য খেলতে আসেননি রজার ফেডেরারও। এই পরিস্থিতিতে নাদালের এই টুর্নামেন্ট জয়ের সম্ভাবনা অনেকটাই বেশি। সোমবার শুরুটাও বেশ আক্রমণাত্মক মেজাজেই করলেন স্প্যানিশ তারকা। আসলে এই টুর্নামেন্টটা নাদালের কাছেও গুরুত্বপূর্ণ। দীর্ঘ দিন তিনি গ্র্যান্ড স্লাম জেতেননি। স্প্যানিশ তারকা যে ফুরিয়ে যাননি, তা প্রমাণ করার জন্যই নেমেছেন অস্ট্রেলিয়ান ওপেনে।

ম্যাচের পরে নাদাল বলেছেন, ‘চোট পাওয়ার পর ফিরে আসা কখনওই সহজ নয়। প্রতিদিন নতুন নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে আমাদের। তবে আমি ইতিবাচক। এখানে আসার আগে তিনটি ম্যাচ জিতেছি গত সপ্তাহে। গত কয়েকটা মাস খুবই কঠিন গিয়েছে। তারপরেও যে ভাবে গোড়ালির চোট সামলে খেলেছি তাতে আমি খুশি।’

নাদালের মতোই মেয়েদের ইভেন্টে প্রথম ম্যাচ জিতেছেন নাওমি ওসাকাও। মানসিক স্বাস্থ্যের কারণে গত বছর সেপ্টেম্বর থেকে সার্কিটের বাইরে ছিলেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনে কলম্বিয়ার ২০ বছরের তারকা ক্যামিলা ওসোরিওকে ৬-৩, ৬-৩-এ উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে পোঁছলেন তিনি। তবে কোকো গফ ৪-৬, ২-৬ হেরেছেন ওয়াং কিয়াংয়ের কাছে। এ দিকে মহিলাদের সিঙ্গলসের অন্য ম্যাচে ভিক্টোরিয়া আজারেঙ্কা ৬-৩, ৬-১ হারিয়েছেন পানা উডভার্ডিকে।

এ ছাড়াও সোমবার সপ্তম বাছাই মাতেয়ো বেরেত্তিনি ৪-৬, ৬-২, ৭-৬ (৭-৫), ৬-৩ গেমে হারান ব্র্যান্ডন নাকাশিমাকে। দশম বাছাই হুবার্ট হুরকাজ ৬-২, ৭-৬ (৭-৩), ৬-৭ (৫-৭), ৬-৩ হারান ইগর জেরাসিমভকে।

বন্ধ করুন