বাংলা নিউজ > ময়দান > চোট থেকে কোর্টে ফিরেও মন খারাপ নাদালের, বললেন 'অনেক স্মৃতি আছে'

চোট থেকে কোর্টে ফিরেও মন খারাপ নাদালের, বললেন 'অনেক স্মৃতি আছে'

'অনেক স্মৃতি আছে'। ছবি টুইটার

ওয়েস্টার্ন এবং সাউদার্ন ওপেনে প্রত্যাবর্তনের পরে নাদাল জানিয়েছেন, 'আমাদের অনেক স্মৃতি রয়েছে। ও (সেরেনা) সর্বকালের অন্যতম সেরা ক্রীড়াবিদদের একজন। আমি সৌভাগ্যবান যে ট্যুরে দীর্ঘ সময়টা ওর সঙ্গে কাটাতে পেরেছি। এটা খুব দুঃখজনক যে ও অবসর নিতে চলেছে।

শুভব্রত মুখার্জি: আসন্ন ইউএস ওপেনের পরপরেই অবসর নেবেন বলে আগেভাগেই জানিয়ে দিয়েছিলেন কিংবদন্তি টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। ২৩ বারের গ্রান্ড স্ল্যামজয়ীর অবসরে নিঃসন্দেহে এক যুগের অবসান ঘটবে টেনিসে। লন টেনিসের ইতিহাসে বিশেষ করে মহিলা টেনিসের ইতিহাসে সেরেনা উইলিয়ামসের অবদান অনস্বীকার্য। আর তার সেই অবদানকেই সম্মান জানিয়েছেন পুরুষ টেনিসের কিংবদন্তি রাফায়েল নাদাল। চোট সারিয়ে কোর্টে ফিরেই খেলার প্রতি সেরেনার অবদানের কথা মাথায় রেখে তার প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেছেন নাদাল।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের 'ভুলেই' হাতছাড়া, বিশ্বকাপ ফাইনালে শিক্ষা দিয়েছিলেন স্টোকস, হতাশ টেলর

ওয়েস্টার্ন এবং সাউদার্ন ওপেনে প্রত্যাবর্তনের পরে নাদাল জানিয়েছেন, 'আমাদের অনেক স্মৃতি রয়েছে। ও (সেরেনা) সর্বকালের অন্যতম সেরা ক্রীড়াবিদদের একজন। আমি সৌভাগ্যবান যে ট্যুরে দীর্ঘ সময়টা ওর সঙ্গে কাটাতে পেরেছি। এটা খুব দুঃখজনক যে ও অবসর নিতে চলেছে। তবে ও যেভাবে খেলাটার প্রতি নিজের অবদান রেখেছে তাতে করে ওকে আমার ধন্যবাদ জানানোর আমার কোনও ভাষা নেই।'

তিনি আরও যোগ করেন 'সারা বিশ্বের একাধিক মানুষের কাছে ও বিরাট বড় একটা অনুপ্রেরণা। আমি মনে করি ও কী করবে কী করবে না সেই সিদ্ধান্তটা নিজে নেওয়াটা ডিজার্ভ করে। তাই জীবনের এই পর্যায়ে দাঁড়িয়ে বলতে পারি ওর জন্য আমার শুভকামনা সবসময় রয়েছে।' উল্লেখ্য উইম্বলডনের সেমিফাইনালে নিক কিরগিয়সের বিরুদ্ধে ম্যাচ থেকে নাম প্রত্যাহারের পরে এই ওয়েস্টার্ন এবং সাউদার্ন ওপেনের মধ্যে দিয়ে নাদাল ফের কোর্টে ফিরছেন।

বন্ধ করুন