বাংলা নিউজ > ময়দান > French Open 2022: ভয়ঙ্কর চোট পেয়ে কোর্ট ছাড়লেন জেরেভ, ফের ফরাসি ওপেনের ফাইনালে রোলাঁ গারোর রাজা নাদাল
সেমিফাইনালের মাঝপথেই কোর্ট ছাড়লেন জেরেভ। ছবি- রয়টার্স (REUTERS)

French Open 2022: ভয়ঙ্কর চোট পেয়ে কোর্ট ছাড়লেন জেরেভ, ফের ফরাসি ওপেনের ফাইনালে রোলাঁ গারোর রাজা নাদাল

  • সেমিফাইনালের মাঝপথে রাফায়েল নাদালকে ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হন আলেকজান্ডার জেরেভ।

নিজে চোট নিয়ে ফরাসি ওপেন খেলতে নেমেছিলেন। আধা ফিট অবস্থায় কতদূর এগতে পারবেন তা নিয়েই ছিল সংশয়। তা সত্ত্বেও কোয়ার্টার ফাইনালে নোভাক জকোভিচের বাধা টপকে রাফায়েল নাদাল রীতিমতো চমকে দেন টেনিসমহলকে। এবার প্রতিপক্ষের চোটের জন্য রাফা সেমিফাইনালের হার্ডল টপকে গেলেন অর্ধেক ম্যাচ খেলেই। ফের একবার ফরাসি ওপেনের ফাইনালে উঠলেন রোলাঁ গারোর সম্রাট।

শেষ চারে নাদালের প্রতিপক্ষ ছিলেন আলেকজান্ডার জেরেভ, যাঁকে শক্ত গাঁট হিসেবেই চিহ্নিত করা হচ্ছিল। সেমিফাইনালে শুরু থেকেই তুমুল লড়াই চলে দুই তারকার। প্রথম সেটই গড়ায় টাই-ব্রেকারে। শেষমেশ ৭-৬ (১০-৮) গেমে প্রথম সেট জেতেন নাদাল।

০-১ সেটে পিছিয়ে পড়েও হাল ছাড়েননি জেরেভ। জার্মান তারকা ১৩ বারের ফরাসি ওপেন জয়ীর সঙ্গে তুমুল টক্কর দেন দ্বিতীয় সেটেও। তবে দ্বিতীয় সেট ৬-৬ গেমে দাঁড়িয়ে থাকা অবস্থায় গোড়ালিতে ভয়ঙ্কর চোট পেয়ে বসেন জেরেভ। চেষ্টা করেও খেলা চালিয়ে যেতে পারেননি তিনি। শেষমেশ ক্রাচে ভর করে কোর্ট ছাড়তে হয় তাঁকে।

আরও পড়ুন:- French Open 2022: 'রোলাঁ গারোয় হয়ত আর বেশিদিন নয়', এটাই কি নাদালের শেষ ফরাসি ওপেন? ইঙ্গিত দিলেন রাফা নিজেই, ভিডিয়ো

দু'টি সেটও পূর্ণ হয়নি। তাতেই ম্যাচ গড়ায় তিন ঘণ্টার উপরে। বোঝাই যাচ্ছে যে কতটা ধুন্ধুমার লড়াই চলছিল সেমিফাইনালে। শেষমেশ দুর্ভাগ্যজনকভাবে জেরেভকে সরে দাঁড়াতে হওয়ায় ১৪ বারের মতো রোলাঁ গারোর ফাইনালের টিকিট হাতে পেয়ে যান রাফা।

আরও পড়ুন:- French Open: অধরাই থেকে গেল স্বপ্ন, সেমিতে হেরে বিদায় বোপান্না-মিডেলকুপের

ম্যাচের শেষে ফাইনালে ওঠার বিন্দুমাত্র উচ্ছ্বাস ছিল না নাদালের মধ্যে। বরং তাঁকে বিচলিত করে জেরেভের কান্না। নাদাল স্বীকার করে নেন, অতিমানবিক টেনিস খেলছিলেন জেরেভ।

বন্ধ করুন