বাংলা নিউজ > ময়দান > ব্যক্তিগত ভাবে মেসেজ করে শুভেচ্ছা জানিয়েছেন ফেডেক্স, বিতর্কে জল ঢেলে দাবি রাফার
রাফায়েল নাদাল এবং রজার ফেডেরার।

ব্যক্তিগত ভাবে মেসেজ করে শুভেচ্ছা জানিয়েছেন ফেডেক্স, বিতর্কে জল ঢেলে দাবি রাফার

  • রাফায়েল নাদাল বিশ্বের প্রথম টেনিস খেলোয়াড় যিনি সিঙ্গলসে সর্বাধিক ২২টি গ্র্যান্ড স্লাম জিতেছেন। একই বছরে তিনি অস্ট্রেলিয়ান ওপেনে ২১তম গ্র্যান্ড স্লাম জিতেছিলেন। রজার ফেডেরার এবং নোভক জোকোভিচের ২০টি করে গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড তিনি ভেঙে দেন।

কিংবদন্তি রাফায়েল নাদাল ২০২২ ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। ৫ জুন ফাইনাল ম্যাচে তিনি নরওয়ের ক্যাসপার রুডকে পরাজিত করেছেন। তিনি রুডকে ৬-৩, ৬-৩, ৬-০ স্ট্রেট সেটে পরাজিত করেন। এই নিয়ে তিনি ১৪তম বারের মতো ফ্রেঞ্চ ওপেন শিরোপা জিততে সফল হন। এ ছাড়া এটি ছিল নাদালের সামগ্রিক ভাবে ২২তম গ্র্যান্ড স্লাম শিরোপা। সারা বিশ্বের মানুষ তাঁর এই সাফল্যের জন্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অভিনন্দন জানালেও, তারকা প্লেয়ার রজার ফেডেরার নাদালকে সোশ্যাল মিডিয়ায় অভিনন্দন জানাননি।

এতে সকলেই বিস্মিত হন। তবে রাফায়েল নাদাল জানিয়েছেন যে, ফ্রেঞ্চ ওপেন জেতার পর ফেডেরার তাঁকে ব্যক্তিগত বার্তা পাঠিয়ে জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন। রাফায়েল নাদাল ২০১৯সালে ইউএস ওপেন জিতে রজার ফেডেরারের ২০টি গ্র্যান্ড স্লাম জয়ের নজির স্পর্শ করেছিলেন। এর পর ফেডেরার ইনস্টাগ্রামে একটি দীর্ঘ পোস্ট শেয়ার করেন। নাদাল যখন 21তম গ্র্যান্ড স্লাম জিতেছেন, তখন ফেডেরার তাঁকে টুইট করে অভিনন্দন জানিয়েছেন। কিন্তু সকলে অবাক হয়েছিলেন এটা দেখে, ফেডেরার বা নোভক জোকোভিচ কেউই নাদালকে ফ্রেঞ্চ ওপেন জেতার জন্য অভিনন্দন জানাননি।

আরও পড়ুন: ফরাসি ওপেনের খেতাব পুনরুদ্ধার নাদালের, ১৪ বার চ্যাম্পিয়ন রোলাঁ গারোয়

ফেডেরার ব্যক্তিগত বার্তা দিয়েছেন

ইতালিতে স্কাই স্পোর্টের সঙ্গে একটি আলাপচারিতায় রাফায়েল নাদাল বলেন, ‘ফেডেরারের সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক। বিশেষ সখ্যতা রয়েছে। ফ্রেঞ্চ ওপেনের ফাইনাল জেতার পর তিনি আমাকে ব্যক্তিগত বার্তা লিখে অভিনন্দন জানান।’

শিরোপা জেতার পর উইম্বলডনে খেলা নিয়ে সংশয় প্রকাশ করেন নাদাল। তিনি বলেছেন, চিকিৎসার পরে তাঁর শরীর কেমন অনুভব করে, তার উপর নির্ভর করবে সবটা। বাঁ-পায়ে চোট রয়েছে নাদালের।

২২টি গ্র্যান্ড স্লাম জয়ী প্রথম পুরুষ খেলোয়াড়

রাফায়েল নাদাল বিশ্বের প্রথম টেনিস খেলোয়াড় যিনি সিঙ্গলসে সর্বাধিক ২২টি গ্র্যান্ড স্লাম জিতেছেন। একই বছরে তিনি অস্ট্রেলিয়ান ওপেনে ২১তম গ্র্যান্ড স্লাম জিতেছিলেন। রজার ফেডেরার এবং নোভক জোকোভিচের ২০টি করে গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড তিনি ভেঙে দেন। সম্প্রতি তিনি ফ্রেঞ্চ ওপেন জিতে তাঁর কেরিয়ারের ২২তম গ্র্যান্ড স্লাম শিরোপা তিনি জিতে নেন।

বন্ধ করুন