বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: ট্রফি না জিতেও ভক্তদের কাছে 'উইম্বলডন চ্যাম্পিয়ন’ নাদাল, রাফার আচরণে মুগ্ধ হবেন আপনিও, ভিডিয়ো
উইম্বলডন ছাড়ার আগে রাফায়েল নাদাল। ছবি- টুইটার।

Wimbledon 2022: ট্রফি না জিতেও ভক্তদের কাছে 'উইম্বলডন চ্যাম্পিয়ন’ নাদাল, রাফার আচরণে মুগ্ধ হবেন আপনিও, ভিডিয়ো

  • দেশে ফেরার আগে রাফায়েল নাদাল অল ইংল্যান্ড ক্লাবের কর্মীদের জানিয়ে গেলেন কৃতজ্ঞতা।

চোট নিয়েও রাফায়েল নাদাল ঝড়ের গতিতে এগচ্ছিলেন উইম্বলডনে। পৌঁছে যান সেমিফাইনালেও। তবে শরীর সঙ্গ না দেওয়ায় খেলা হয়নি সেমিফাইনাল। চোট গুরুতর হয়ে দাঁড়ানোয় শেষ চারের লড়াই থেকে নিজেকে সরিয়ে নেন ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্প্যানিশ তারকা।

রাফা সরে না দাঁড়ালে শেষমেশ ট্রফি নিয়ে দেশে ফিরতেন কিনা, সেটা বলা মুশকিল। তবে উইম্বলডন না জিতেও এবছর ভক্তদের কাছে চ্যাম্পিয়ন হয়ে গেলেন নাদাল। আসলে খেতাব না জিতলেও তিনি জিতে নিয়েছেন অনুরাগীদের মন।

কোর্টে প্রতিপক্ষের কাছে বরাবর শক্ত ঠাঁই নাদাল। তবে কোর্টের বাইরে মানুষ হিসেবেও যে নাদাল প্রকৃত চ্যাম্পিয়ন, সেটাই বোঝা গেল অল ইংল্যান্ড ক্লাবে।

চোটের জন্য উইম্বলডন অভিযান মাঝপথেই শেষ হয়ে গিয়েছে নাদালের। শুক্রবার দেশে ফেরার আগে স্টেডিয়ামের সাধারণ কর্মীদের থেকে শুরু করে সদস্য, প্রত্যেকেই ধন্যবাদ জানান নাদাল। রিসেপশন থেকে ক্যাফেটোরিয়া এমনকি ট্রান্সপোর্ট ডেস্কের কর্মীদের কাছে গিয়ে তাঁদের সঙ্গে সৌজন্য বিনিময় করেন স্প্যানিশ তারকা। ছবি তোলার আব্দারও মেটান।

আগামী বছর উইম্বলডনে ফিরবেন কিনা নিশ্চিন নয়, সেকারণেই বোধহয় উইম্বলডনকে এভাবে কৃতিজ্ঞতা জানিয়ে গেলেন নাদাল।

আরও পড়ুন:- Wimbledon 2022: সত্যি হল আশঙ্কা, যন্ত্রণার কাছে হার মেনে উইম্বলডনের সেমিফাইনাল থেকে সরে দাঁড়ালেন নাদাল

উল্লেখ্য, তলপেটের চোট নিয়েই কোয়ার্টার ফাইনালে টেলর ফ্রিৎজকে টেক্কা দেন নাদাল। গত বৃহস্পতিবার সকালে অনুশীলনেও দেখা গিয়েছিল রাফাকে। শেষে সমস্যা গুরুতর হয়ে দাঁড়ানোয় কঠিন সিদ্ধান্ত নিয়েই ফেলেন স্প্যানিশ তারকা। খেতাব থেকে মাত্র দু'ধাপ দূরে দাঁড়িয়েছিলেন রাফা। তবে তৃতীয়বার উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়ার আশা ত্যাগ করতে হয় তাঁকে।

আরও পড়ুন:- চোটে কাবু নাদালের উদ্দেশ্যে আবেগময় বার্তা কিরগিয়সের

শুক্রবার উইম্বলডনের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার নিক কির্গিয়সের বিরুদ্ধে কোর্টে নামার কথা ছিল নাদালের। তবে তিনি সরে দাঁড়ানোয় নিক ওয়াক-ওভার পেয়ে ফাইনালের টিকিট পকেটে পোরেন।

বন্ধ করুন