বাংলা নিউজ > ময়দান > কোহলিতে অসন্তুষ্ট, ইংল্যান্ড থেকেই BCCI সচিবকে ফোন পূজারা-রাহানেদের: রিপোর্ট
কোহলির উপর বিরক্ত রাহানে-পূজারারাও।
কোহলির উপর বিরক্ত রাহানে-পূজারারাও।

কোহলিতে অসন্তুষ্ট, ইংল্যান্ড থেকেই BCCI সচিবকে ফোন পূজারা-রাহানেদের: রিপোর্ট

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পরেই বিরাটের অধিনায়কত্ব নিয়ে সমস্যার সূত্রপাত বলে খবর। তার পরেই পূজারা এবং রাহানেরা সচিব জয় শাহকে ফোন করেন এবং বিরাটের অধিনায়কত্ব নিয়ে তাঁদের সমস্যার কথা জানান।

শুভব্রত মুখার্জি : বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে ভারতীয় দলের মধ্যেই সমস্যা তৈরি হচ্ছে বলে অনেকদিন‌ ধরেই জল্পনা চলছিল। যদিও জনসমক্ষে এমন কোন ঘটনা সামনে আসেনি। তবে সম্প্রতি বোর্ড সূত্রে জানা গিয়েছে, ইংল্যান্ড সফর চলাকালীন বিরাটের অধিনায়কত্ব নিয়ে দলের অন্দরে বিরক্তি নাকি এতটাই চরম পর্যায়ে পৌঁছেছিল যে দলের দুই অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে সরাসরি বোর্ড সচিব জয় শাহকে ফোন করে হস্তক্ষেপের অনুরোধ জানান। কাকাতলীয়ভাবে ইংল্যান্ড সফর শেষ করে ফিরে আসার পরেই বিরাট কোহলি অফিসিয়ালি ঘোষণা করেন, টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার পরেই তিনি ভারতের টি-২০ দলের নেতৃত্ব ছাড়বেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পরেই বিরাটের অধিনায়কত্ব নিয়ে সমস্যার সূত্রপাত বলে খবর। তার পরেই পূজারা এবং রাহানেরা সচিব জয় শাহকে ফোন করেন এবং বিরাটের অধিনায়কত্ব নিয়ে তাঁদের সমস্যার কথা জানান। উল্লেখ্য, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পূজারা ৫৪ বলে মাত্র ৮ রান করেন প্রথম ইনিংসে এবং ৮০ বলে ১৫ রান করেন দ্বিতীয় ইনিংসে। রাহানে প্রথম ইনিংসে ১১৭ বলে ৪৯ রান এবং ৪০ বলে ১৫ রান করেন দ্বিতীয় ইনিংসে। রাহানে এবং পূজারার ব্যাটিং নিয়েও ওঠে সমালোচনার ঝড়।

উল্লেখ্য, দুই সিনিয়র ক্রিকেটারের ফোন পেয়ে বিষয়টি নিয়ে হস্তক্ষেপ করার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। অন্যান্য ক্রিকেটারদের থেকেও বোর্ডের তরফে বিরাটের অধিনায়কত্ব নিয়ে মতামত জানতে চাওয়া হয়। জল্পনা করা হচ্ছে এই ঘটনার পরেই সম্ভবত কোহলি টি-২০ বিশ্বকাপের পরে এই ফর্ম্যাটে ভারতের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নেন।

বন্ধ করুন