বাংলা নিউজ > ময়দান > কেরিয়ারের প্রথম ৩টি ODI সিরিজের প্রতিটিতেই সেঞ্চুরি করে নয়া নজির আফগান কিপার-ব্যাটারের

কেরিয়ারের প্রথম ৩টি ODI সিরিজের প্রতিটিতেই সেঞ্চুরি করে নয়া নজির আফগান কিপার-ব্যাটারের

রহমানুল্লাহ গুরবাজ।

কেরিয়ারের প্রথম তিনটি ওডিআই সিরিজের প্রতিটিতেই সেঞ্চুরি করে নয়া নজির গড়লেন আফগান কিপার-ব্যাটার। আর কোনও ক্রিকেটারের এই রেকর্ড নেই। সোমবার বাংলাদেশের বিরুদ্ধে শতরান করা ছাড়াও এর আগের দু'টি ওডিআই সিরিজে নেদারল্যান্ডস এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধেও সেঞ্চুরিও করেছেন রহমানুল্লাহ গুরবাজ।

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ হেরে বসে থাকলেও, মান রক্ষার লড়াই আফগানদের তরী পার করে দিলেন ২০ বছরের তরুণ। আফগানিস্তানের উইকেটকিপার-ব্যাটার রহমানুল্লাহ গুরবাজের সেঞ্চুরির হাত ধরেই ৭ উইকেটে ম্যাচ জিতে গেল আফগানিস্তান। সেই সঙ্গে নয়া নজির গড়ে ফেললেন রহমানুল্লাহ।

কেরিয়ারের প্রথম তিনটি ওডিআই সিরিজের প্রতিটিতেই সেঞ্চুরি করে নয়া নজির গড়লেন আফগান কিপার-ব্যাটার। আর কোনও ক্রিকেটারের এই রেকর্ড নেই। সোমবার বাংলাদেশের বিরুদ্ধে শতরান করা ছাড়াও এর আগের দু'টি ওডিআই সিরিজে নেদারল্যান্ডস এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধেও সেঞ্চুরিও করেছেন রহমানুল্লাহ গুরবাজ।

বাংলারদেশের ঠিক আগের সিরিজেই দোহাতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ১০৩ রান করেছিলেন তিনি। আর আয়ারল্যান্ডের বিরুদ্ধে আবুধাবিতে ১২৭ রান করেছিলেন রহমানুল্লাহ।

প্রথম দু'ম্যাচে হেরে সিরিজ আগেই খুইয়ে বসেছিল আফগানিস্তান। তবে নিয়মরক্ষার তৃতীয় ওয়ান ডে ম্যাচে বাংলাদেশকে হারিয়ে কিছুটা হলেও মান রক্ষা করল আফগানিস্তান। সেই সঙ্গে আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের মূল্যবান ১০ পয়েন্টও সংগ্রহ করেন রশিদ খানরা।

চট্টগ্রামে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে বাংলাদেশ। তারা ৪৬.৫ ওভারে ১৯২ রানে অল-আউট হয়ে যায়। লিটন দাস ওপেন করতে নেমে দলের হয়ে সব থেকে বেশি ৮৬ রান করেন। এছাড়া শাকিব আল হাসান ৩০, মাহমুদুল্লাহ অপরাজিত ২৯ ও ক্যাপ্টেন তামিম ১১ রান করেন।

আফগানিস্তানের হয়ে ৩৭ রানে ৩ উইকেট নেন রশিদ খান। মহম্মদ নবি ২৯ রানে ২ উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন ফজলহক ফারুকি ও আজমতউল্লাহ ওমরজাই। বাংলাদেশের ৩ জন ব্যাটসম্যান রান-আউট হয়ে সাজঘরে ফেরেন।

পালটা ব্যাট করতে নেমে আফগানিস্তান ৪০.১ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৯৩ রান তুলে নেয়। ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ১০৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন। তিনি ১১০ বলের ইনিংসে ৭টি চার ও ৪টি ছক্কা মারেন। এছাড়া রিয়াজ হাসান ৩৫ ও রহমত শাহ ৪৭ রান করেন।

৫৯ বল বাকি থাকতে ৭ উইকেট ম্যাচ জেতে আফগানিস্তান। যদিও বাংলাদেশ সিরিজ জেতে ২-১ ব্যবধানে। বাংলাদেশের হয়ে ২টি উইকেট নেন মেহেদি হাসান মিরাজ এবং ১টি উইকেট নেন শাকিব। ম্যাচের সেরা হয়েছেন রহমানুল্লাহ। সিরিজের সেরা ক্রিকেটার হয়েছেন লিটন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সেলফিস,কখনও ভালো লিডার হতে পারবে না- যশস্বীর জন্য শুভমনকে তীব্র আক্রমণ নেটপাড়ার পরপর ২ বার জকোভিচকে হারিয়ে উইলম্বডন জয় আলকারাজের! কুর্সিতে একাই থাকলেন ফেডেরার ভিডিয়ো: শর্ট ফাইন থেকে থ্রো করে নন স্ট্রাইকার এন্ডে রাজাকে রান আউট করলেন শিবম! ‘ভগবানই বাঁচিয়ে দিলেন…’ হত্য়ার চেষ্টার ঘটনায় প্রতিক্রিয়া ট্রাম্পের অনন্ত-রাধিকার রিসেপশনে রাজকীয় বেশে টলিউডের নুসরত, নীল শেরওয়ানিতে বউকে টক্কর যশের এখানেই শেষ নয়, অনন্ত-রাধিকার বিবাহ-পরবর্তী আসর বসবে বিদেশে! জানেন কোথায়? আরাত্রিকার সঙ্গে নাচতে গিয়ে ‘জামাল কুদু’ গানের কথা বদলে একী বললেন দিব্যজ্যোতি! অনন্ত-রাধিকার মঙ্গল উৎসবে ঐতিহ্য-সংস্কৃতির মিশেল, রামায়ণের শ্লোকে সাজল অনুষ্ঠান প্যারাশুটে চেপে ঝাঁপ পর্যটনমন্ত্রীর, স্কাইডাইভিংয়ের নতুন অভিজ্ঞতা, আপনি নেবেন? ঠিক খুলিতে লাগত গুলি, শেষমুহূর্তে ঘাড় ঘুরিয়ে নেওয়ায় বেঁচে গেলেন ট্রাম্প- ভিডিয়ো

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.