কেএল রাহুল (AFP)
কেএল রাহুল (AFP)

INDvsAus: রাহুলের কিপিংয়ে আস্থা কোহলির, শক্ত হল পন্থের পথ

দলে ভারসাম্যের জন্যেই রাহুলে ভরসা কোহলি।

আপাতত কিছুদিনের জন্য কেএল রাহুলকে গ্লাভস হাতে দেখা যাবে, বলে অস্ট্রেলিয়া সিরিজের শেষে বললেন কোহলি। ব্যাটিংয়ে তুখোড় রাহুলকে কিপার হিসাবে খেলাতে পারলে দলে ভারসাম্য অনেক ভালো হয়ে যায় বলে অধিনায়কের অভিমত। প্রসঙ্গত ঋষভ পন্থের চোট লাগায় প্রথম ও দ্বিতীয় ওডিআইতে কিপিং করেন রাহুল। চোট সেরে যাওয়ার পরেও তৃতীয় ওডিআইতে দলে সুযোগ পাননি পন্থ।কিপিং করেন কেএল রাহুল।

পরপর দুই ওডিআই যে দল নিয়ে জিতেছে ভারত, সেই উইনিং কম্বিনেশন ভাঙতে চান না কোহলি। প্রতি দিন বদলালে সবাই বিভ্রান্ত হয়ে যাবে বলেই মনে করেন অধিনায়ক। কেএল রাহুল কিপিং করলে ভারত একজন অতিরিক্ত ব্যাটসম্যান খেলাতে পারে, যা দলের ভারসাম্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, মনে করেন কোহলি।

এরপর ২০০৩ বিশ্বকাপের উদাহারণ দেন কোহলি যেখানে উইকেটরক্ষকের কাজ করেছিলেন রাহুল দ্রাবিড়। কোহলির মতে একজন অতিরিক্ত ব্যাটার খেলায় প্রথম দিকে অনেক বেশি চালিয়ে খেলতে পেরেছিলেন তখনকার দলের সদস্যরা।

রাহুলের ভুয়সী প্রশংসা করেন কোহলি। ভালো গেমপ্ল্যানের ওপর ভর করে রাহুল ভালো খেলেন বলে মনে করেন কোহলি। গত ছয় মাসে যেভাবে উন্নতি করেছেন রাহুল, তাতে দলের লাভ হয়েছে বলে জানান অধিনায়ক।

তাহলে কী এবার থেকে লোকেশ রাহুলই উইকেটরক্ষক? এই প্রশ্নের উত্তরে কোহলি বলেন যে রাহুল যখন ভালো করছেন, তখন আপাতত বদলের কী প্রয়োজন। অন্য যেসব বিকল্পগুলি আছে, সেই নিয়ে আপাতত চিন্তা করার প্রয়োজন নেই বলেও মনে করেন বিরাট কোহলি।


বন্ধ করুন