বাংলা নিউজ > ময়দান > INDvsAus: রাহুলের কিপিংয়ে আস্থা কোহলির, শক্ত হল পন্থের পথ

আপাতত কিছুদিনের জন্য কেএল রাহুলকে গ্লাভস হাতে দেখা যাবে, বলে অস্ট্রেলিয়া সিরিজের শেষে বললেন কোহলি। ব্যাটিংয়ে তুখোড় রাহুলকে কিপার হিসাবে খেলাতে পারলে দলে ভারসাম্য অনেক ভালো হয়ে যায় বলে অধিনায়কের অভিমত। প্রসঙ্গত ঋষভ পন্থের চোট লাগায় প্রথম ও দ্বিতীয় ওডিআইতে কিপিং করেন রাহুল। চোট সেরে যাওয়ার পরেও তৃতীয় ওডিআইতে দলে সুযোগ পাননি পন্থ।কিপিং করেন কেএল রাহুল।

পরপর দুই ওডিআই যে দল নিয়ে জিতেছে ভারত, সেই উইনিং কম্বিনেশন ভাঙতে চান না কোহলি। প্রতি দিন বদলালে সবাই বিভ্রান্ত হয়ে যাবে বলেই মনে করেন অধিনায়ক। কেএল রাহুল কিপিং করলে ভারত একজন অতিরিক্ত ব্যাটসম্যান খেলাতে পারে, যা দলের ভারসাম্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, মনে করেন কোহলি।

এরপর ২০০৩ বিশ্বকাপের উদাহারণ দেন কোহলি যেখানে উইকেটরক্ষকের কাজ করেছিলেন রাহুল দ্রাবিড়। কোহলির মতে একজন অতিরিক্ত ব্যাটার খেলায় প্রথম দিকে অনেক বেশি চালিয়ে খেলতে পেরেছিলেন তখনকার দলের সদস্যরা।

রাহুলের ভুয়সী প্রশংসা করেন কোহলি। ভালো গেমপ্ল্যানের ওপর ভর করে রাহুল ভালো খেলেন বলে মনে করেন কোহলি। গত ছয় মাসে যেভাবে উন্নতি করেছেন রাহুল, তাতে দলের লাভ হয়েছে বলে জানান অধিনায়ক।

তাহলে কী এবার থেকে লোকেশ রাহুলই উইকেটরক্ষক? এই প্রশ্নের উত্তরে কোহলি বলেন যে রাহুল যখন ভালো করছেন, তখন আপাতত বদলের কী প্রয়োজন। অন্য যেসব বিকল্পগুলি আছে, সেই নিয়ে আপাতত চিন্তা করার প্রয়োজন নেই বলেও মনে করেন বিরাট কোহলি।


ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'অঙ্ক' মিলেছে পড়শি দেশে, পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি কে? পরীক্ষায় ভালো ফল করা চাই! ঘুম না আসার ওষুধ খেয়ে মারাত্মক বিপদ ডেকে আনল ছাত্রী একই দিনে ৩ বার বিয়ে হয় শাহরুখ খানের! ফাঁস করল পুরনো পুরুষ সঙ্গী মহিলাদের জন্য বড় পরিষেবার ব্যবস্থা করল কলকাতা পুরসভা, শহরে ভ্রাম্যমাণ শৌচালয়‌ ফের পর্দায় ফিরছে 'মিতিন মাসি', তবে এবার আর ছোটদের ছবি নয়! থাকছে সম্পর্কের গল্প সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল লক্ষ্মীবারে কলকাতায় সস্তা রুপো, তবে আজ শহরে দাম বাড়ল সোনার কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল শুক্রের গমনে এই ৩ রাশির জাতকদের কর্মজীবনে আসবে অনেক চ্যালেঞ্জ, বাড়বে কাজের চাপ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.