বাড়ি > ময়দান > রাহুল, ধাওয়ানের দাপটে সহজেই লঙ্কা বধ, টি২০ সিরিজ জিতল ভারত
সিরিজ জয় ভারতের  (AFP)
সিরিজ জয় ভারতের (AFP)

রাহুল, ধাওয়ানের দাপটে সহজেই লঙ্কা বধ, টি২০ সিরিজ জিতল ভারত

৭৮ রানে একতরফা ম্যাচ জিতল ভারত।

চেনা ছন্দে কেএল রাহুল। কিছুটা ভাগ্যবান হলেও ফর্মে ফিরলেন ধাওয়ান। এই দুই ওপেনারের জোড়া হাফ-সেঞ্চুরির ওপর ভর করেই সহজেই শ্রীলঙ্কাকে ৭৮ রানে হারিয়ে সিরিজ পকেটে পুরল কোহলির দল। এই নিয়ে সব ফর্ম্যাট মিলিয়ে লাগাতার ১২ বার শ্রীলঙ্কাকে দ্বিপাক্ষিক সিরিজে হারাল ভারত।

পুনেতে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান মালিঙ্গা। কিন্তু শুরু থেকেই চালিয়ে খেলেন ওপেনাররা। ৩৬ বলে ৫২ করেন ধাওয়ান। ৩৬ বলে ৫৪ করে টপ স্কোরার রাহুল। মাঝে যদিও খেলায় ফেরে অতিথিরা চারটি উইকেট নিয়ে।কিন্তু শার্দুল ও মণীশ পাণ্ডের জুটি শেষ দুই ওভারে ৩৭ রান যোগ করে স্কোর ২০১ অবধি নিয়ে যায়।

জবাবে দর্শকদের হতাশ করে মাত্র ১৫.৫ ওভারে ১২৩ রান করে গুটিয়ে যায় অনভিজ্ঞ শ্রীলঙ্কান দল। ১১ জনের মধ্যে আট জন দুইয়ের ঘরে রান করতে পারেননি। ধনঞ্জয় ডি সিলভার ৫১ ও ম্যাথিউসের ৩১ কিছুটা হলেও শ্রীলঙ্কার মুখরক্ষা করেছেন।


এদিন ভারতের হয়ে দাগ কাটলেন যুবা পেসাররা। তিন উইকেট নেন নভদীপ সাইনি ২৮ রান দিয়ে। ২ উইকেট শার্দুলের দখলে। বিশ্বের সেরা টি২০ বোলার বুমরাহ নিয়েছেন একটি। এদিন নিজে ছয় নম্বরে এসে স্যামসন ও পাণ্ডেকে সুযোগ দিয়েছিলেন কোহলি। পাণ্ডে যথেষ্ট ভালো খেললেও অল্প রানে আউট হন সঞ্জু স্যামসন। শুরুতেই ক্যাচ মিস হওয়ায় জীবন পাওয়ার পর চেনা ছন্দে পাওয়া গেল শিখর ধাওয়ানকেও।

শ্রীলঙ্কাকে সহজে হারালেও এরপরে ওডিআই সিরিজ অস্ট্রেলিয়ার সঙ্গে। সেখানে প্রতিদ্বন্দ্বীতা অনেক শক্ত হবে। তাই ধাওয়ানের ফর্মে ফেরা ও পেসারদের অনবদ্য পারফরমেন্স নিশ্চিত ভাবেই স্বস্তিতে রাখবে কোহলিকে।






বন্ধ করুন