বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে খেলবেন রাহানে? পন্ত-শ্রেয়স না থাকায় চলছে ভাবনাচিন্তা-রিপোর্ট

WTC ফাইনালে খেলবেন রাহানে? পন্ত-শ্রেয়স না থাকায় চলছে ভাবনাচিন্তা-রিপোর্ট

রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা। ছবি- এএফপি 

একাধিক ক্রিকেটার চোটের জন্য ছিটকে গিয়েছেন। স্বাভাবিক ভাবেই বেশ চাপে ভারতীয় দল। আইপিএল শেষ হলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলতে নামবে টিম ইন্ডিয়া। আর সেই টুর্নামেন্ট নিয়ে বৈঠকে বসছেন রাহুল দ্রাবিড়। 

পুরো মাত্রায় চলছে আইপিএল। ভারতের প্রায় সব শীর্ষস্থানীয় ব্যাটাররা ব্যস্ত বিশ্বের এই অন্যতম জনপ্রিয় ক্রিকেট লিগে। কিন্তু কাজে ছুটি নেই ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় ও সাপোর্ট স্টাফদের। আইপিএল শেষ হলেই রোহিত শর্মা, বিরাট কোহলি উড়ে যেতে হবে ইংল্যান্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলতে। ফলে আইপিএল শেষ হওয়ার পর খুব কম সময় পাবেন ক্রিকেটাররা। তাই এখন থেকে আসরে নেমে পড়তে চাইছেন রাহুল দ্রাবিড়। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বৈঠকে বসবেন রাহুল দ্রাবিড় এবং সাপোর্ট স্টাফরা।

ইংল্যান্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। গতবারও ফাইনালে জায়গা ভারত কিন্তু জিততে পারেনি। পরপর দুইবার ফাইনালে জায়গা করে নজির তৈরি করেছে মেন ইন ব্লু। তবে ফাইনালে উঠলেও ভারতকে চাপে রাখছে শীর্ষস্থানীয় কিছু বোলার ও ব্যাটারদের চোট। ইতিমধ্যেই চোটে ভুগছেন ভারতের জোরে বোলার জসপ্রীত বুমরাহ। বছর শেষে ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন আক্রমণাত্মক ব্যাটার ঋষভ পন্ত। বর্ডার-গাভাসকর ট্রফি চলার সময় পিঠে চোট পেয়ে ছিটকে গিয়েছেন শ্রেয়স আইয়ার। সব মিলিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নামার আগে বেশ চাপে রোহিত শর্মার দল। এই সমস্যার সমাধান করতে চাইবে রাহুল দ্রাবিড়রা। অন্যদিকে বছর শেষে আবার দেশের মাটিতে রয়েছে একদিনের ক্রিকেট বিশ্বকাপ। সেই কথা মাথায় রেখেই এগোতে চাইছেন মিস্টার ডিপেন্ডেবল।

নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় বোর্ডের এক কর্তা বলেন, 'রাহুল দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, বোলিং কোচ পারস মামব্রে সহ অন্যান্য সাপোর্ট স্টাফরা ভিভিএস লক্ষ্মণের নেতৃত্বে জাতীয় অ্যাকাডেমি সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনায় বসবে।'

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিক প্রধান হিসাবে ভিভিএস শুধুমাত্র ক্রিকেটারদের চোট আঘাত সমস্যার উন্নতির বিষয় দেখছেন না। এই দায়িত্বের সঙ্গে সঙ্গেই তিনি নতুন ক্রিকেটার তুলে আনার বিষয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। সূত্র মারফত জানা যাচ্ছে, দ্রাবিড় এবং ভিভিএস ক্রিকেটারদের ওয়ার্কলোড নিয়ে কথা বলবেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর আরও বেশ কয়েকটি সফর রয়েছে। তা নিয়েও কথা হবে।

তবে সূত্র মারফত জানা গিয়েছে, ক্রিকেটারদের ওয়ার্কলোড নিয়ে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের বিসিসিআই কোনও রকম চিঠি দেয়নি। প্রসঙ্গত, টুর্নামেন্টের শুরুতে শোনা যায়, মহম্মদ শামি, মহম্মদ সিরাজদের যাতে অতিরিক্ত চাপ দেওয়া না হয় তা জানানো। তবে সরকারি ভাবে কোনও কিছু জানানো হয়নি বোর্ডের তরফ থেকে।

পাশাপাশি অজিঙ্কা রাহানেকে ফের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে দেখা যাবে কিনা তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। কারণ এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি। ঘরোয়া মরশুমেই নয়, আইপিএলেও রান পাচ্ছেন রাহানে। সেই বিষয়ও এই বৈঠকে আলোচনা হতে পারে মনে করা হচ্ছে। কারণ শ্রেয়স ছিটকে গিয়েছেন। তাঁর পরিবর্তে রাহানে জায়গা করে নিতে পারেন কিনা সেটাই এখন দেখার বিষয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.