বাংলা নিউজ > ময়দান > কাকতালীয়ভাবে ভারতের মাটিতে বোলাররা এক ইনিংসে ১০ উইকেট নিলে মাঠে সর্বদাই হাজির দ্রাবিড়-শ্রীনাথ

কাকতালীয়ভাবে ভারতের মাটিতে বোলাররা এক ইনিংসে ১০ উইকেট নিলে মাঠে সর্বদাই হাজির দ্রাবিড়-শ্রীনাথ

ভারতীয় প্রধান কোচ রাহুল দ্রাবিড়। ছবি- এএনআই। (ANI)

কোচ দ্রাবিড়ের ভারতের বিরুদ্ধে মুম্বই টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নেন আজাজ প্যাটেল।

স্বপ্নের নগরী মুম্বইতে ভারতের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে স্বপ্নের পারফরম্যান্সে এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার অনবদ্য নজির গড়েন নিউজিল্যান্ড বোলার আজাজ প্যাটেল। তাঁর দুরন্ত পারফরম্যান্সে গোটা ক্রিকেটবিশ্বই কিউয়ি স্পিনারকে শুভেচ্ছায় ভাসিয়েছেন। প্রতিপক্ষ সাজঘরে থাকা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রাহুল দ্রাবিড়ও সেই তালিকায় সামিল।

ভারতীয় বংশোদ্ভূত আজাজের এই কীর্তি নিঃসন্দেহে বহুকাল ক্রিকেট প্রেমীরা মনে রাখবেন। ক্রিকেটীয় দৃষ্টিভঙ্গিতে সম্ভবত সবথেকে কঠিন কাজ হল এক ইনিংসের প্রতিপক্ষ সকল ব্যাটারের উইকেট নেওয়া। সচরাচর এমনটা দেখাই যায় না। তবে অন্যদের ক্ষেত্রে এমন ঘটনা হয়তো গোটা জীবনকালে এক আধবার দেখার সুযোগ হলেও রাহুল দ্রাবিড় ও জাভগাল শ্রীনাথের ক্ষেত্রে কিন্তু এমনটা নয়। কাকতালীয়ভাবে কোনো বোলার এক ইনিংসে ১০ উইকেট নিলে যেন খেলার ময়দানে সর্বদা হাজির এই দুই ভারতীয় কিংবদন্তি। আজাজের কীর্তি প্রতিপক্ষ কোচ হিসেবে দেখেন দ্রাবিড় এবং ম্যাচ রেফারি হিসেবে চাক্ষুষ করেন শ্রীনাথ।

১৯৯৯ সালে দিল্লির ময়দানে পাকিস্তানের বিরুদ্ধে অনিল কুম্বলের ১০ উইকেট নেওয়ার সময় মাঠেই উপস্থিত ছিলেন তাঁর দুই কর্ণাটক তথা জাতীয় দলের সতীর্থ দ্রাবিড় ও শ্রীনাথ। আজাজের আগে শেষবার ভারতের মাটিতে প্রথম শ্রেনীর ক্রিকেটে এক ইনিংসে ১০ উইকেট নেন দেবাশিস মোহান্তি। ২০০১ সালে ইস্ট জোন বনাম সাউথ জোনের সেই খেলায়ও উপস্থিত ছিল দ্রাবিড় ও শ্রীনাথ। মোহান্তি এই দুই কর্ণাটক ক্রিকেটারের উইকেটও নেন। অর্থাৎ ভারতের মাটিতে শেষ তিনবার বোলাররা এক ইনিংসে ১০ উইকেট নিলে সেসময় তিনবারই মাঠে ছিলেন দ্রাবিড় ও শ্রীনাথ। সুতরাং, বোলারদের ক্ষেত্রে দ্রাবিড় ও শ্রীনাথ জুটির মাঠে উপস্থিতি বেশ পয়মন্ত বলেই মানতে হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'এই দিনের অপেক্ষায় ছিলাম', SSC মামলায় রায়দানের পরই কেঁদে ভাসালেন চাকরিপ্রার্থী অভিষেকের চৌদ্দুপুরুষ চোর, চাঁচাছোলা আক্রমণ দিলীপের নিজেকে রবির 'স্ত্রী' বলে দাবি করে FIR,হঠাৎ কেন কেস প্রত্যাহার করতে চাইলেন অপর্ণা পদ্ম হাতে মমতাকে 'বিড়াল' আখ্যা দিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ 'জোচ্চর, তোমাদের ফাঁসিতে চড়ানো উচিত', SSC রায়ের পরে বললেন ‘দুর্নীতি ধরা’ অভিজিৎ সিএএ নিয়ে পথসভা চলাকালীন বাংলা পক্ষর নেতার ওপর হামলা, অভিযুক্ত বিজেপি SSC মামলায় ২৫,৭৫৩ জনের চাকরি বাতিল করল কলকাতা হাই কোর্ট যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না জীবনে নাকি প্রথমবার আলুরদম মুড়ি খেলেন রচনা!অভিনেত্রীর হাসি দেখে ট্রোল নেটপাড়ার ১২% সুদ সমেত বেতন ফেরত, চলবে CBI তদন্ত, SSC মামলার রায়ে আজ কী কী বলল HC?

Latest IPL News

যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.