বাংলা নিউজ > ময়দান > IND vs IRE: কোচকেও বিশ্রাম এবার! WI সিরিজের পর দ্রাবিড়ের জায়গায় হেড কোচ হবেন লক্ষ্মণ- রিপোর্ট

IND vs IRE: কোচকেও বিশ্রাম এবার! WI সিরিজের পর দ্রাবিড়ের জায়গায় হেড কোচ হবেন লক্ষ্মণ- রিপোর্ট

ভিভিএস লক্ষ্মণ এবং হার্দিক পান্ডিয়া।

ক্যারিবিয়ান সিরিজের পরই আয়ারল্যান্ড যাবে ভারতীয় দল। আর সেই সিরিজে ভারতীয় দলের কোচ হবেন ভিভিএস লক্ষ্মণ। সেই সিরিজে বিশ্রাম দেওয়া হবে রাহুল দ্রাবিড় সহ কোচিং স্টাফদের। 

এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ খেলতে ব্যাস্ত ভারতীয় ক্রিকেট দল। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে এই মুহূর্ত টেস্ট সিরিজ খেলছেন রোহিতরা। ইতিমধ্যেই একটি টেস্ট ম্যাচ খেলা হয়ে গিয়েছে। আরও একটি টেস্ট রয়েছে। এরপর ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। যদি টেস্ট এবং ওডিআইতে বিরাট কোহলি, রোহিত শর্মারা থাকলেও, টি-টোয়েন্টিতে তারা নেই।

এই ক্যারিবিয়ান সিরিজ শেষ হলেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্ট ম্যাচের সিরিজ খেলবে ভারত। আইরিশদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কোচ হিসাবে দেখা যাবে না রাহুল দ্রাবিড়কে। তাঁর পরিবর্তে দলকে কোচিং করাবেন এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণ। ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলের কোচ হিসাবে থাকবেন ভিভিএস। সেই সফরে বিশ্রাম দেওয়া হবে রাহুল দ্রাবিড়কে। কারণ এরপর এশিয়া কাপ সহ একাধিক গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছেন টিম ইন্ডিয়ার। সেই জন্য বিসিসিআই এমন সিদ্ধান্ত নিতে চলেছে। যদিও এখনও সরকারি ভাবে কোনও কিছুই জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

সেই সূত্র মারফত এও জানা গিয়েছে শুধু রাহুল দ্রাবিড় একা নন, একই সঙ্গে ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর, বোলিং কোচ পরশ মামব্রেকেও বিশ্রাম দেওয়া হতে পারে। সেক্ষেত্রে ভিভিএসের সঙ্গে সীতাংশু কোটাক বোলিং কোচ হিসাবে এবং হৃষিকেশ কানিটকর ব্যাটিং কোচ হিসাবে আয়ারল্যান্ড সফরে ভিভিএসের সঙ্গে যেতে পারেন তারা। শুধু তাই নয়, আরও কয়েক জনের নাম উঠে আসছে। সেই বোলিং কোচের তালিকায় রয়েছেন ট্রয় কলি এবং সাইরাজ বাহুতুলেও। ফলে এদের মধ্যে কাউকে বোলিং কোচ করে নিয়ে যাওয়া হতে পারে।

শুধু কোচিং স্টাফরাই নন, পাশাপাশি ভারতীয় দলেও একাধিক নতুন মুখ দেখা যেতে পারে বলে মনে করছে ভারতীয় ক্রিকেট মহল। যদিও এই দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়াই। ক্যারিবিয়ান সফর শেষ করেই ভারতীয় দল উড়ে যাবে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে। যদিও এই প্রথম ভারতীয় দলের কোচের দায়িত্ব পালন করবেন ভিভিএস এমনটা একেবারেই নয়। এর আগেও আয়ারল্যান্ডের বিরুদ্ধেই দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতী দলের ডাগআউটে বসেছেন ভিভিএস। পাশাপাশি ভারতীয় ক্রিকেট মহল মনে করছে জসপ্রীত বুমরাহ যদি পুরোপুরি ফিট হয়ে ওঠেন তাহলে এই সিরিজে দেখা যেতে পারে। ধীরে ধীরে চাপ বাড়াবেন তিনি। এখনই ৫০ ওভার খেলার মতো ফিট হননি বুমরাহ। যদিও এটা ক্রিকেট মহল মনে করছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিসিআই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আজও কান পাতলে শোনা যায় আর্তনাদ! সূর্য ডোবার পরে ভয়ের চোটে এখানে যান না কেউ ছেলেকে ‘লুকিয়ে’ই রাখেন নুসরত, প্রথমবার সামনে আনলেন ঈশানের এই বিশেষ কীর্তি রাতে হয়েছিলেন আটক, সকাল হতেই গ্রেফতার বেড়মজুরের তৃণমূল নেতা অজিত মাইতি IND vs ENG 4th Test LIVE: রাঁচিতে আজই সিরিজ পকেটে পুরতে মরিয়া রোহিতরা ভোডাফোন-আইডিয়ার ৩৩% শেয়ার কি ছেড়ে দেবে সরকার? সামনে এল সাফ বার্তা ঘরের মাঠে সব থেকে বেশি টেস্ট উইকেট নেওয়া ৬ স্পিনার, কুম্বলেকে টপকে দুইয়ে উঠলেন অশ্বিন খাবারে খরচ কমছে ভারতীয়দের, ব্যয় বাড়ছে পরিষেবা ও অন্যান্য সামগ্রী কিনতে: রিপোর্ট জোড়া জয়ে লিগ টেবিলের শীর্ষে মুম্বই ইন্ডিয়ান্স, দেখে নিন WPL-এর পয়েন্ট তালিকা দমবন্ধ করবে শার্টলেস শাহরুখ! কিং খানের নতুন ছবি নিয়ে পড়ল হইচই, আপনি দেখেছেন সিংহের নাম নিয়ে HC-র বকুনি, বাংলার 'সীতা-আকবর' বিতর্কে সাসপেন্ড ত্রিপুরার অফিসার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.