বাংলা নিউজ > ময়দান > কোহলিদের হেড কোচের পদের জন্য আবেদন দ্রাবিড়ের, NCA-এর দায়িত্বে সম্ভবত লক্ষ্মণ
রাহুল দ্রাবিড়।
রাহুল দ্রাবিড়।

কোহলিদের হেড কোচের পদের জন্য আবেদন দ্রাবিড়ের, NCA-এর দায়িত্বে সম্ভবত লক্ষ্মণ

  • বিসিসিআই-এর এক সূত্র এএনআই-এর কাছে দাবি করেছেন, ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমীর দায়িত্ব নিতে চলেছেন ভিভিএস লক্ষ্মণ। সম্প্রতি ভারতের বোলিং কোচ হওয়ার জন্য আবেদন করেছিলেন দ্রাবিড় ঘনিষ্ঠ পরশ মামরেও। রাহুল দ্রাবিড়ের ভারতীয় দলের কোচ হওয়ার বিষয়টি কি এখন শুধুই সময়ের অপেক্ষা?

শেষ পর্যন্ত বিসিসিআই-এর কথায় রাজি হয়ে বিরাট কোহলিদের হেড কোচের পদের জন্য মঙ্গলবার আবেদন করলেন রাহুল দ্রাবিড়। এর পাশাপাশি বিসিসিআই-এর এক সূত্র এএনআই-এর কাছে দাবি করেছেন, ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমীর দায়িত্ব নিতে চলেছেন ভিভিএস লক্ষ্মণ। সম্প্রতি ভারতের বোলিং কোচ হওয়ার জন্য আবেদন করেছিলেন দ্রাবিড় ঘনিষ্ঠ পরশ মামরেও। রাহুল দ্রাবিড়ের কোচ হওয়ার বিষয়টি কি এখন শুধুই সময়ের অপেক্ষা?

সেই সূত্রের তরফে জানানো হয়েছে, ‘এটা সত্যি, দ্রাবিড় ভারতীয় দলের হেড কোচ পদের জন্য আবেদন করেছেন। এবং লক্ষ্মণ নিঃসন্দেহে এনসিএ-র প্রধান হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন। কথাবার্তা চলছে। দেখা যাক কী হয়।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রবি শাস্ত্রী দায়িত্ব ছেড়ে দিতে চলেছেন। শাস্ত্রী পরবর্তী বিরাট কোহলিদের কোচ কে হবেন, তা নিয়ে বহু দিন ধরেই জল্পনা চলছিল। আইপিএলের মাঝে রটেও গিয়েছিল, রাহুল দ্রাবিড়ই বিরাট কোহলিদের দায়িত্ব নিতে চলেছেন। যদিও কয়েক দিন আগে সর্বভারতীয় এক চ্যানেলের একটি জনপ্রিয় অনুষ্ঠানে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় দাবি করেছিলেন, ‘এই বিষয়টি (দ্রাবিড়ের কোচ হওয়া) এখনও নিশ্চিত নয়। আমি সংবাদপত্রে পড়েছি বিষয়টি। এর যথাযথ প্রক্রিয়া রয়েছে। বিজ্ঞাপনে দেওয়া হয়েছে। যদি ও আবেদন করে করবে।’

এ দিকে বেশ কিছু দিন ধরেই বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হচ্ছে যে, টি -টোয়েন্টি বিশ্বকাপের পর প্রধান কোচের দায়িত্ব নেওয়ার বিষয়ে সৌরভ এবং বিসিসিআই সচিব জয় শাহকে আশ্বস্ত করেছেন দ্রাবিড়। দুবাইয়ে এই নিয়ে দ্রাবিড়ের সঙ্গে বৈঠকও হয়েছে। তবে বিসিসিআই প্রেসিডেন্ট দাবি করেছিলেন, দুবাইয়ের বৈঠকটি ছিল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমীর (এনসিএ) ভবিষ্যত রোডম্যাপ তৈরি করার বিষয় নিয়ে, যার নেতৃত্বে রয়েছেন দ্রাবিড়।

তবে মঙ্গলবার দ্রাবিড় ভারতীয় দলের হেড কোচের পদের জন্য আবেদন করার পর, পুরো চিত্রটাই পরিষ্কার হয়ে গেল। শাস্ত্রী পরবর্তী অধ্যায়ে ভারতের কোচ হওয়ার দৌড়ে সকলের আগে রয়েছেন রাহুল দ্রাবিড়ই।

বন্ধ করুন