বাংলা নিউজ > ময়দান > 'স্যালটায়ার' জার্সিতে রাহুল দ্রাবিড়,পুরানো ছবি শেয়ার করে স্মৃতিচারণ ক্রিকেট স্কটল্যান্ডের

'স্যালটায়ার' জার্সিতে রাহুল দ্রাবিড়,পুরানো ছবি শেয়ার করে স্মৃতিচারণ ক্রিকেট স্কটল্যান্ডের

'স্যালটায়ার' জার্সিতে রাহুল দ্রাবিড় (ছবি:টুইটার)

২০০৩ সালে ভারতের এক অনবদ্য বিশ্বকাপ অভিযান শেষ হওয়ার পরপরেই স্কটল্যান্ডের হয়ে খেলেছিলেন ভক্তদের আদরের 'জ্যামি'। স্কটল্যান্ডের জাতীয় দলের জার্সিকে পরিভাষায় বলে 'স্যালটায়ার'।

শুভব্রত মুখার্জি: বর্তমান ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড় একটা সময় স্কটল্যান্ডের জার্সি গায়ে নেমেছিলেন ২২ গজে। হ্যা, কথাটা অবাক করা শোনালেও এমন ঘটনা বাস্তবে ঘটেছিল ২০০৩ সালে। ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পরেই 'দ্য ওয়ালের' 'স্যালটায়ার' জার্সি পরিহিত একটি ছবি নিজেদের সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে সেই স্মৃতিচারণ করা হল ক্রিকেট স্কটল্যান্ডের তরফে।

২০০৩ সালে ভারতের এক অনবদ্য বিশ্বকাপ অভিযান শেষ হওয়ার পরপরেই স্কটল্যান্ডের হয়ে খেলেছিলেন ভক্তদের আদরের 'জ্যামি'। স্কটল্যান্ডের জাতীয় দলের জার্সিকে পরিভাষায় বলে 'স্যালটায়ার'। সেই জার্সি পরে দ্রাবিড়কে খেলতে দেখা যায় স্কটল্যান্ডের হয়ে। সেই ছবি নিজেদের সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে ক্রিকেট স্কটল্যান্ড।

টুইটারে তাদের পোস্টে লেখা হয় , ‘একটু পিছনে ফিরে তাকানো! যখন বিশ্বের অন্যতম সেরা ব্যাটার এবং বর্তমান ভারতীয় পুরুষ সিনিয়র দলের কোচ রাহুল দ্রাবিড় ২০০৩ সালে স্যালটায়ার জার্সি পড়েছিলেন। ব্যাপারটা বেশ তাৎপর্যপূর্ণ তাই না ! ক্রিকেট খেলাকালীন কি করে ২০০৩ সালে রাহুল আমাদের জার্সি পড়ে খেলল!’ উল্লেখ্য সেই সময় চুক্তি অনুযায়ী ১১ টি ম্যাচ স্কটল্যান্ডের হয়ে খেলেছিলেন দ্রাবিড়। ৪৫০০০ পাউন্ডের চুক্তি করা হয়েছিল। কাউন্টিতে তিনি স্কটদের জাতীয় দলের হয়ে খেলেছিলেন সেবার। হ্যাম্পশায়ারের বিরুদ্ধে তার অভিষেক ঘটেছিল। সেই ম্যাচে ৪১ বলে ২৫ রান করেছিলেন তিনি। ১১ ম্যাচে ৬৬.৬৬ গড়ে ৯২.৭৩ স্ট্রাইক রেটে ৬০০ রান করেছিলেন তিনি।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কৃষক মৃত্যুর আবহে বড় সিদ্ধান্ত, এই ফসলের ন্যায্য পারিশ্রমিক মূল্য বাড়ালেন মোদী হঠাৎ ভেঙে যাওয়া সম্পর্ক আজ কাদের জীবনকে টলাতে পারে? কী বলছে আজকের প্রেম রাশিফল পা রাখবেন হলিউডে, মিশেল ও বারাক ওবামার মেয়ে মালিয়া বদলে ফেললেন নিজের নাম সিরিজে তফাৎ গড়া সেরা বোলার নেই, রাঁচিতে বুমরাহর অভাব ঢাকবেন কে? হদিশ দিলেন গিল সংগ্রামী যৌথ মঞ্চের হাতিয়ার '৩৯২.৮৩', ডিএ-র দাবিতে আজ কর্মবিরতিতে সরকারি কর্মীরা ভুঁড়ির মেদ চটজলদি কমাতে চান? এই ঘাস ওজন ঝরানোর মোক্ষম অস্ত্র! জেনে নিন উপায়টি BJP শাসিত রাজ্যে কয়েক কোটির 'দুর্নীতি', CAG রিপোর্টকে হাতিয়ার করে তোপ তৃণমূলের '১০ বছর মিথ্যা বলে এখন খুন করছে BJP', আন্দোলনকারী কৃষকের মৃত্যুতে তোপ মমতার KKR তারকার ব্যাটিং ঝড়, লঙ্কার বিরুদ্ধে অল্পের জন্য সম্মান বাঁচাল আফগানিস্তান ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.