বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ডে সিরিজে ভারতের কোচের দায়িত্বে দেখা যেতে পারে দ্রাবিড়কে: রিপোর্ট
রাহুল দ্রাবিড়।
রাহুল দ্রাবিড়।

নিউজিল্যান্ডে সিরিজে ভারতের কোচের দায়িত্বে দেখা যেতে পারে দ্রাবিড়কে: রিপোর্ট

  • টি-টোয়েন্টি বিশ্বকাপের পর হেড কোচ রবি শাস্ত্রী সহ বাকি কোচিং স্টাফেদেরও পরিবর্তন করা হবে। যে কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন কোচে হিসেবে দায়িত্ব নিতে পারেন দ্রাবিড়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক পরেই ভারতে খেলতে আসবে নিউজিল্যান্ড। আর সেই সিরিজেই বিরাট কোহলিদের কোচের দায়িত্বে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে। এমনটাই দাবি করেছে এক সর্বভারতীয় সংবাদমাধ্যম। আসলে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর হেড কোচ রবি শাস্ত্রী সহ বাকি কোচিং স্টাফেদেরও পরিবর্তন করা হবে। যে কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিতে পারেন দ্রাবিড়।

রবি শাস্ত্রীর পরবর্তী কোচ কে হবেন, তা নিয়ে জল্পনা চলছে? বিসিসিআই-এর হাতে অনেক নাম রয়েছে, কিন্তু তারা এখনও কিছুই মনোনীত করে উঠতে পারছে না। বোর্ডের তরফে জানা গিয়েছে, কোচ নির্বাচন করতে যতটা সময় লাগবে বলে মনে করা হয়েছিল, তার চেয়ে কিছুটা বেশি সময়ই লাগবে। প্রাথমিক ভাবে অনিল কুম্বলে, ভিভিএস লক্ষ্মণের নাম শোনা যাচ্ছিল। কিন্তু তারা ভারতীয় দলের কোচ হতে এই মুহূর্তে আগ্রহী নন বলে জানিয়ে দিয়েছেন।

যদিও অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন কোচ চ্যালেঞ্জিং এই দায়িত্ব নেওয়ার ব্যাপারে তাঁদের আগ্রহ প্রকাশ করেছেন। তবে বোর্ড একজন ভারতীয়কে দলের কোচ করার ব্যাপারে অনড়। যাইহোক কোচ নিয়ে সমস্যার সমাধান যতদিন না হচ্ছে, ততদিন নাকি দ্রাবিড়কেই অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হতে পারে।

বিসিসিআই-এর এক সূত্রের দাবি, ‘আমরা চেয়েছিলাম, যে প্রার্থীকে আমরা চাকরির জন্য সবচেয়ে উপযুক্ত মনে করছি, তিনি যাতে আগে রাজি হন (চাকরির জন্য আবেদন করতে)। আমরা এমন পরিস্থিতি চাইনি, যেখানে অনেক আবেদনপত্র জমা পড়বে, অথচ কেউই উপযুক্ত হবে না। এটি বোর্ড এবং প্রার্থীদের জন্যও বিব্রতকর হবে। তাই আগে একজন উপযুক্ত প্রার্থী খুঁজে পাওয়া ভালো, ততক্ষণ পর্যন্ত দ্রাবিড় অন্তর্বর্তীকালীন কোচ হতে পারেন।’

বন্ধ করুন