বাংলা নিউজ > ময়দান > ‘ওর খুব চাপ ছিল, তবে..’, পন্তের নেতৃত্ব নিয়ে চলছে সমালোচনা, মুখ খুললেন দ্রাবিড়ও
রাহুল দ্রাবিড় এবং ঋষভ পন্ত।

‘ওর খুব চাপ ছিল, তবে..’, পন্তের নেতৃত্ব নিয়ে চলছে সমালোচনা, মুখ খুললেন দ্রাবিড়ও

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই পাঁচ ম্যাচের সিরিজের জন্য রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। কেএল রাহুলকে অধিনায়ক করা হয়। কিন্তু সিরিজ শুরুর ঠিক আগে কেএল চোট পেয়ে ছিটকে গেলে পন্তকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্য সমাপ্ত পাঁচ ম্যাচের সিরিজে ঋষভ পন্তের অধিনায়কত্বে যেন সকলে দুটি ভিন্ন ভারতীয় দলকে দেখেছে- একটি দল যারা প্রথম দু'টি ম্যাচে ০-২ ব্যবধানে পিছিয়ে পড়েছিল। অন্য দলটি সিরিজে দুরন্ত ছন্দে ঘুরে দাঁড়িয়ে ২-২ সমতা ফেরায়। শেষ ম্যাচটি অবশ্য বৃষ্টির জন্য ভেস্তে যায়। তাই সিরিজটি ২-২ ড্র হয়ে যায়।

তবে সিরিজটি ড্র হলেও ঋষভ পন্ত নেতৃত্ব দেওয়া নিয়ে বহু সমালোচনার সম্মুখীন হন। তাঁর নিজের পারফরম্যান্স ছিল না এই সিরিজে। সেই সঙ্গে উঠেছে তাঁর নেতৃত্ব নিয়ে প্রশ্নও! ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় অবশ্য ঋষভ পন্তের নেতৃত্ব নিয়ে এখনই কাটাছেঁড়া করতে রাজি নন।

আরও পড়ুন: মিল হয়ে গেল? একসঙ্গে বসে ইংল্যান্ডে যাচ্ছেন পন্ত আর আইয়ার

তিনি বরং বলেছেন, ‘০-২ পিছিয়ে থাকার পর ২-২ করে ফেলেছিল দল। জেতার সুযোগও ছিল ভালো। অধিনায়কত্ব শুধুমাত্র জয় এবং পরাজয়ের বিষয় নয়। ও (পন্ত) একজন তরুণ অধিনায়ক, নেতা হিসাবে বেড়ে উঠছে। এত তাড়াতাড়ি ওকে বিচার করা ঠিক নয়। বিশেষ করে মাত্র একটি সিরিজের পর তো এটা করাই উচিত নয়।’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই পাঁচ ম্যাচের সিরিজের জন্য রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। কেএল রাহুলকে অধিনায়ক করা হয়। কিন্তু সিরিজ শুরুর ঠিক আগে কেএল চোট পেয়ে ছিটকে গেলে পন্তকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়।

দ্রাবিড় আরও যোগ করেছেন, ‘ও নেতৃত্ব, কিপিং এবং ব্যাট করার সুযোগ পেয়েছে দেখে ভালো লাগলো। ওর উপর অনেক দায়িত্ব ছিল। আমরা ওর নেতৃত্বেই ০-২ থেকে ২-২ করেছি। যার জন্য কৃতিত্ব ওকেই দেওয়া উচিত।’

বন্ধ করুন