বাংলা নিউজ > ময়দান > দ্রাবিড়কে পাকাপাকিভাবে টিম ইন্ডিয়ার হেড কোচ নিযুক্ত করা উচিত নয়, দাবি জাফরের
শিখর ধাওয়ানের সঙ্গে রাহুল দ্রাবিড়। ছবি- বিসিসিআই।
শিখর ধাওয়ানের সঙ্গে রাহুল দ্রাবিড়। ছবি- বিসিসিআই।

দ্রাবিড়কে পাকাপাকিভাবে টিম ইন্ডিয়ার হেড কোচ নিযুক্ত করা উচিত নয়, দাবি জাফরের

  • ইতিমধ্যেই শাস্ত্রীকে সরিয়ে রাহুলকে ভারতীয় দলের কোচ করার দাবি উঠতে শুরু করেছে ক্রিকেটমহলে।

রাহুল দ্রাবিড়কে অস্থায়ীভাবে শ্রীলঙ্কা সফরে কোচিংয়ের দায়িত্ব দেওয়া হলেও তাঁকে পাকাপাকিভাবে টিম ইন্ডিয়ার হেড কোচ নিযুক্ত করা উচিত নয়। এমনটাই দাবি ওয়াসিম জাফররে। বরং দ্রাবিড়কে জুনিয়র ক্রিকেটারদের বেশি করে প্রয়োজন বলেই মত ভারতের প্রাক্তন তারকার।

অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল ও ভারতীয়-এ দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড় টিম ইন্ডিয়ার রিজার্ভ বেঞ্চকে শক্তিশালী করেছেন, একথা অস্বীকার করার মতো লোক খুঁজে পাওয়া মুশকিল। এবার দাবি উঠতে শুরু করেছে যে, শাস্ত্রীকে সরিয়ে বিরাট কোহলিদের কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হোক রাহুলকে। একাধিক প্রথম সারির তারকাকে ছাড়াই শ্রীলঙ্কা সফরে ভারতীয় দল দারুণ কিছু করে দেখালে সেই দাবিটা আরও জোরালো হবে সন্দেহ নেই।

বিষয়টা আঁচ করেই জাফর জানালেন, দ্রাবিড়ের এনসিএ প্রধান হিসেবে টিম ইন্ডিয়ার সাপ্লাই লাইনে নজর দেওয়াই উচিত। তাতে লাভ হবে ভারতীয় ক্রিকেটের।

নিজের ইউটিউব চ্যানেলে জাফর বলেন, ‘শ্রীলঙ্কায় দ্রাবিড় কোচ হিসেবে গিয়েছে, আমি নিশ্চিত এতে তরুণ ক্রিকেটাররা উপকৃত হবে। তবে ব্যক্তিগতভাবে আমি মনে করি যে, দ্রাবিড়কে জাতীয় দলের কোচ হওয়ার জন্য জোর করা উচিত নয়। আমার মনে হয় এনসিএতে ভারতের অনূর্ধ্ব-১৯ ও ভারতীয়-এ দলের ক্রিকেটারদের সঙ্গে দ্রাবিড়ের কাজ করা দরকার।’

জাফর আরও বলেন, ‘ভারতের হয়ে যারা আন্তর্জাতিক ক্রিকেট খেলে, তারা সবাই পরিণত। রাহুল দ্রাবিড়কে বেশি প্রয়োজন তাদের, যারা অনূর্ধ্ব-১৯ ও এ-দলের হয়ে খেলে। দ্রাবিড়ের নজরদারিতে উঠতি ক্রিকেটাররা পরবর্তী পর্যায়ে পৌঁছে পারে। তাই দ্রাবিড়ের দীর্ঘ সময় এনসিএতে থাকা দরকার, তাতে ভারতের রিজার্ভ বেঞ্চ আরও শক্তিশালী হবে।’

বন্ধ করুন