বাংলা নিউজ > ময়দান > হঠাৎ কেন দ্রাবিড়ের গুণগান করছেন শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা?
শ্রীলঙ্কা সফরে ভারতের কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক শিখর ধাওয়ান। ছবি- বিসিসিআই।
শ্রীলঙ্কা সফরে ভারতের কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক শিখর ধাওয়ান। ছবি- বিসিসিআই।

হঠাৎ কেন দ্রাবিড়ের গুণগান করছেন শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা?

  • শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের কোচের ভূমিকায় দেখা গিয়েছিল রাহুল দ্রাবিড়কে।

অত্যন্ত সফল ভারত শ্রীলঙ্কা সিরিজের পর প্রত্যাশা মতোই আর্থিক সঙ্কটে থাকা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের শ্রীবৃদ্ধি ঘটেছে। এমনকী সিরিজের মাঝপথে ক্রুণাল পান্ডিয়া করোনা আক্রান্ত হওয়ার পরেও ভারতীয় দল খেলা চালিয়ে যায়। নানা বাধা বিপত্তি সত্ত্বেও ভারতীয় দল গোটা সিরিজ খেলার জন্য সিরিজে ভারতীয় কোচের দায়িত্ব পালন করা রাহুল দ্রাবিড়কে ধন্যবাদ  কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি।

Cricbuzz-কে এক সাক্ষাৎকারে সেক্রেটারি মোহান ডি সিলভা বলেন, ‘ও চাইলে খুব সহজেই দলকে ভারতে ফেরত নিয়ে চলে যেতে পারত। তবে (ক্রণাল) পান্ডিয়ার ঘটনা হওয়ার রাহুলের নেতৃত্বে গোটা ভারতীয় সাপোর্ট স্টাফের ভূমিকা খুবই প্রশংসনীয়। ও পরিস্থিতির গুরুত্বটা বুঝে আমরা যে জৈব বলয়ের মধ্যে ক্রিকেটারদের সুরক্ষার জন্য সবরকম চেষ্টা করছিলাম, তা উপলব্ধ করেছিল।’

চরম আর্থিক সংকটে থাকা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এই সিরিজ থেকে লঙ্কান মুদ্রায় প্রায় ২৮০ কোটির মুনাফা হয়। মুশকিল পরিস্থিতিতে এই সিরিজে অংশ নিতে রাজি হওয়ার জন্য ভারতীয় বোর্ড কর্তাদেরও ধন্যবাদ জানিয়েছেন মোহান। 

‘এই সিরিজটা আমাদের জন্য মহামূল্যবান ছিল এবং আমরা বহুদিন ধরেই এর অপেক্ষায় ছিলাম। বিসিসিআই কর্তা সৌরভ গঙ্গোপাধ্যায় এবং জয় শাহকে আমাদের অনুরোধ মেনে অতিরিক্ত টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজি হওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। এর ফলে গোটা সিরিজ থেকে আর্থিক লাভ অনেকটাই বেড়ে যায় এবং আমরা প্রায় ১৪.৫ মিলিয়ন আমেরিকান ডলার লাভ করতে পারি। আমাদের আর্থিকভাবে এটা অনেকটাই সাহায্য করবে।’ বলে জানান শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সেক্রেটারি।

বন্ধ করুন