বাংলা নিউজ > ময়দান > রত্ন চিনতে ভুল হয়নি, রাসেল জানালেন ১৬ বছরের ওয়াশিংটনকে নিয়ে কী বলেছিলেন দ্রাবিড়
ওয়াশিংটন সুন্দর। ছবি- টুইটার।
ওয়াশিংটন সুন্দর। ছবি- টুইটার।

রত্ন চিনতে ভুল হয়নি, রাসেল জানালেন ১৬ বছরের ওয়াশিংটনকে নিয়ে কী বলেছিলেন দ্রাবিড়

  • গাব্বায় টেস্ট অভিষেকেই অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন সুন্দর।

টি-২০ স্কোয়াডে জায়গা পেয়ে জাতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়া সফরে উড়ে গিয়েছিলেন ওয়াশিংটন সুন্দর। সীমিত ওভারের সিরিজ শেষ হলে নেট বোলার হিসেবে টেস্ট স্কোয়াডের সঙ্গে অস্ট্রেলিয়া রেখে দেওয়া হয় তাঁকে। চোট-আঘাতে জর্জরিত ভারত শেষ টেস্টে দল নামানোর মতো পরিস্থিতিতে না থাকায় ব্রিসবেনে টেস্ট অভিষেক হয় তরুণ বোলিং অল-রাউন্ডারের।

ওয়াশিংটনের ব্যাটের হাতটা যে নেহাত মন্দ নয়, সেটা অজানা নয় কারও। তবু সেভাবে ব্যাটসম্যান হিসেবে তাঁকে বিবেচনা করা হয় হয়নি কখনও। যদিও রত্ন চিনতে ভুল করেননি রাহুল দ্রাবিড়। অনূর্ধ্ব-১৯ পর্যায়ে ওয়াশিংটনকে ব্যাটসম্যান হিসেবে ব্যবহার করেছেন তিনি। ইনিংসের ওপেনও করিয়েছেন তাঁকে দিয়ে।

দ্রাবিড় যে ওয়াশিংটনের ব্যাটিং প্রতিভা যথাযথ চিনেছিলেন, সেটা বোঝা গেল রাসেল আর্নল্ডের কথায়। গাব্বায় চাপের মুখে ব্যাট করতে নেমে ওয়াশিংটন দুরন্ত হাফ-সেঞ্চুরি করার পর রাসেল টুইট করেন, ‘ওয়েল ডান ওয়াশিংটন সুন্দর। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সময় বাংলাদেশে রাহুল দ্রাবিড় আমাকে বলেছিল, এই ছেলেটির ব্যাটিং দেখার মতো। ধৈর্য্য নিয়েও কথা হচ্ছিল। সুন্দর এখন সেটা দেখাল। তখন ও ছিল ১৬ বছরের। অভিনন্দন।’

দ্রাবিড় যে ওয়াশিংটনের সম্পর্কে ভুল কিছু বলেননি, সেটার যথাযথ নমুনা মেলে গাব্বায়। ব্রিসবেন টেস্টের প্রথম ইনিংসে ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪৪ বলে ৬২ রান করে আউট হন সুন্দর।

বন্ধ করুন