বাংলা নিউজ > ময়দান > রোহিতের থেকে বেশি প্রতিভা রাহুলের আছে! ফ্লপ ছাত্রের পাশে দাঁড়ালেন গম্ভীর
কেএল রাহুল (ছবি-এএফপি)

রোহিতের থেকে বেশি প্রতিভা রাহুলের আছে! ফ্লপ ছাত্রের পাশে দাঁড়ালেন গম্ভীর

  • গম্ভীর বলেছেন, ‘আমি সম্পূর্ণ আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারি যে ভারতীয় ড্রেসিংরুমে কেএল রাহুলের মধ্যে রোহিতের মতো ক্ষমতা রয়েছে বা তার চেয়েও বেশি কিছু রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি সেটা দেখিয়েছেন। ৩৯ বলের পর, আমি আশা করি সে পরের ম্যাচে স্বাধীনভাবে খেলতে পারবেন।’

২০২২ সালের ফেব্রুয়ারির পর গত মাসেই আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেছিলেন কেএল রাহুল। ইনজুরি, সার্জারি এবং তারপর কোভিড-১৯ এর কারণে তিনি ক্রিকেট থেকে বহু দিন দূরে ছিলেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ দিয়ে দলে প্রত্যাবর্তন করেছিলেন কেএল রাহুল। কিন্তু তারপর থেকে এখনও পর্যন্ত তাঁর ব্যাট থেকে বিশেষ কিছু দেখা যায়নি। ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে লখনউ সুপার জায়ান্টসের হয়ে ভালো ব্যাটিং করেছিলেন কেএল রাহুল। 

সেই দলে কেএল রাহুলের মেন্টর ছিলেন গৌতম গম্ভীর। ২০২২ আইপিএল-এর সময় রাহুলের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করেছিলেন গৌতি। সেই কারণেই হয়তো কেএল রাহুলের ফ্লপ শো সত্ত্বেও রাহুলকে সমর্থন করেছেন গৌতম গম্ভীর। গৌতি বলেছেন যে কেএল রাহুল টিম ইন্ডিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ ক্রিকেটার।

আরও পড়ুন… Sourav Ganguly's Mega Blockbuster: সৌরভের 'মেগা ব্লকবাস্টার'-র রহস্য ফাঁস? ভাইরাল স্ক্রিনশট দেখে উঠছে প্রশ্ন

রাহুল ২০২২ এশিয়া কাপ-এ পাকিস্তানের বিরুদ্ধে গোল্ডেন ডাকের শিকার হয়েছিলেন। এরপরে হংকংয়ের বিরুদ্ধে ৩৯ বলে ৩৬ রান করে আউট হয়েছিলেন কেএল রাহুল। তাঁর স্ট্রাইক রেটও মাথাব্যথা হয়ে উঠেছে টিম ম্যানেজমেন্টের। তবে এরপরেও স্টার স্পোর্টসে গম্ভীর কেএল রাহুল প্রসঙ্গে বলেছেন, ‘যখন সে মিডিয়াম পেসার হারুন আর্শাদের বলে ছক্কা মেরেছিল, পরের বলটাও একই জায়গায় এসেছিল, সে যদি সেই বলেও একটা ছক্কা মারত, তাহলে গতিটা বদলে যেত। কেএল রাহুলের অনেক সম্ভাবনা রয়েছে।’

আরও পড়ুন… Pakistan vs Hong Kong: শত্রু শিবিরের ক্যাপ্টেনকে ব্যাটিং টিপস বাবরের, গেমপ্ল্যান ফাঁস করলেন নাকি? ভিডিয়ো

গম্ভীর আরও বলেছেন, ‘আমি সম্পূর্ণ আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারি যে ভারতীয় ড্রেসিংরুমে কেএল রাহুলের মধ্যে রোহিতের মতো ক্ষমতা রয়েছে বা তার চেয়েও বেশি কিছু রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি সেটা দেখিয়েছেন। ৩৯ বলের পর, আমি আশা করি সে পরের ম্যাচে স্বাধীনভাবে খেলতে পারবেন। আপনি যখন চাপের কথা বলেন। বিশ্বকাপ আসছে এবং আপনি রান করতে চান যাতে আপনি দলের সঙ্গে বিশ্বকাপে যেতে পারেন। ২০১১ বিশ্বকাপের সময় আমিও এই চাপ অনুভব করেছি।’ আগামী ৪ সেপ্টেম্বর এশিয়া কাপে ভারতকে খেলতে হবে। সেই ম্যাচে ভারতের প্রতিপক্ষ পাকিস্তান বা হংকং হতে পারে।

বন্ধ করুন