বাংলা নিউজ > ময়দান > রোহিতের থেকে বেশি প্রতিভা রাহুলের আছে! ফ্লপ ছাত্রের পাশে দাঁড়ালেন গম্ভীর

রোহিতের থেকে বেশি প্রতিভা রাহুলের আছে! ফ্লপ ছাত্রের পাশে দাঁড়ালেন গম্ভীর

কেএল রাহুল (ছবি-এএফপি)

গম্ভীর বলেছেন, ‘আমি সম্পূর্ণ আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারি যে ভারতীয় ড্রেসিংরুমে কেএল রাহুলের মধ্যে রোহিতের মতো ক্ষমতা রয়েছে বা তার চেয়েও বেশি কিছু রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি সেটা দেখিয়েছেন। ৩৯ বলের পর, আমি আশা করি সে পরের ম্যাচে স্বাধীনভাবে খেলতে পারবেন।’

২০২২ সালের ফেব্রুয়ারির পর গত মাসেই আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেছিলেন কেএল রাহুল। ইনজুরি, সার্জারি এবং তারপর কোভিড-১৯ এর কারণে তিনি ক্রিকেট থেকে বহু দিন দূরে ছিলেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ দিয়ে দলে প্রত্যাবর্তন করেছিলেন কেএল রাহুল। কিন্তু তারপর থেকে এখনও পর্যন্ত তাঁর ব্যাট থেকে বিশেষ কিছু দেখা যায়নি। ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে লখনউ সুপার জায়ান্টসের হয়ে ভালো ব্যাটিং করেছিলেন কেএল রাহুল। 

সেই দলে কেএল রাহুলের মেন্টর ছিলেন গৌতম গম্ভীর। ২০২২ আইপিএল-এর সময় রাহুলের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করেছিলেন গৌতি। সেই কারণেই হয়তো কেএল রাহুলের ফ্লপ শো সত্ত্বেও রাহুলকে সমর্থন করেছেন গৌতম গম্ভীর। গৌতি বলেছেন যে কেএল রাহুল টিম ইন্ডিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ ক্রিকেটার।

আরও পড়ুন… Sourav Ganguly's Mega Blockbuster: সৌরভের 'মেগা ব্লকবাস্টার'-র রহস্য ফাঁস? ভাইরাল স্ক্রিনশট দেখে উঠছে প্রশ্ন

রাহুল ২০২২ এশিয়া কাপ-এ পাকিস্তানের বিরুদ্ধে গোল্ডেন ডাকের শিকার হয়েছিলেন। এরপরে হংকংয়ের বিরুদ্ধে ৩৯ বলে ৩৬ রান করে আউট হয়েছিলেন কেএল রাহুল। তাঁর স্ট্রাইক রেটও মাথাব্যথা হয়ে উঠেছে টিম ম্যানেজমেন্টের। তবে এরপরেও স্টার স্পোর্টসে গম্ভীর কেএল রাহুল প্রসঙ্গে বলেছেন, ‘যখন সে মিডিয়াম পেসার হারুন আর্শাদের বলে ছক্কা মেরেছিল, পরের বলটাও একই জায়গায় এসেছিল, সে যদি সেই বলেও একটা ছক্কা মারত, তাহলে গতিটা বদলে যেত। কেএল রাহুলের অনেক সম্ভাবনা রয়েছে।’

আরও পড়ুন… Pakistan vs Hong Kong: শত্রু শিবিরের ক্যাপ্টেনকে ব্যাটিং টিপস বাবরের, গেমপ্ল্যান ফাঁস করলেন নাকি? ভিডিয়ো

গম্ভীর আরও বলেছেন, ‘আমি সম্পূর্ণ আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারি যে ভারতীয় ড্রেসিংরুমে কেএল রাহুলের মধ্যে রোহিতের মতো ক্ষমতা রয়েছে বা তার চেয়েও বেশি কিছু রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি সেটা দেখিয়েছেন। ৩৯ বলের পর, আমি আশা করি সে পরের ম্যাচে স্বাধীনভাবে খেলতে পারবেন। আপনি যখন চাপের কথা বলেন। বিশ্বকাপ আসছে এবং আপনি রান করতে চান যাতে আপনি দলের সঙ্গে বিশ্বকাপে যেতে পারেন। ২০১১ বিশ্বকাপের সময় আমিও এই চাপ অনুভব করেছি।’ আগামী ৪ সেপ্টেম্বর এশিয়া কাপে ভারতকে খেলতে হবে। সেই ম্যাচে ভারতের প্রতিপক্ষ পাকিস্তান বা হংকং হতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিয়েতে উন্মুক্ত বক্ষবিভাজিকা,ইসকনে শরীর ঢেকে শিশুদের খাওয়ালেন কার্দাশিয়ান বোনেরা পুলিশ স্বীকারোক্তি দিতে বাধ্য করেছে- গৌরী লঙ্কেশ হত্যায় বয়ান থেকে সরলেন সাক্ষী এক রাজ্যের কাস্ট সার্টিফিকেট বৈধ থাকবে না অন্য রাজ্যে, নির্দেশ হাইকোর্টের ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় ‘আমি এই স্বপ্নটা দেখেছিলাম’, কোপার পরেই কেন অবসর নিলেন? রহস্য ফাঁস ডি'মারিয়ার কম খরচে নার্সিং পড়ানোর নামে প্রতারণার অভিযোগ, টাকা ও নথি ফেরত চেয়ে বিক্ষোভ নেকলেসের দাম ৩ লাখ? গা ভরা সোনার গয়নায় শোভনকে বিয়ে করলেন সোহিনী, দেখুন কী কী ছিল সবুজ আপেল খেলে কী হয়? শিশুদের মস্তিষ্কে কেমন প্রভাব পড়ে এটি খাওয়ালে কাটল না অনিশ্চয়তা, সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছিয়ে গেল SSC মামলার শুনানি রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.