বাংলা নিউজ > ময়দান > ‘তেওয়াটিয়া বড় মিসিং’, আয়ারল্যান্ড সফরের ‘আইস ম্যান’ না থাকায় বিরক্ত গাভাসকর
রাহুল তেওয়াটিয়া এবং সুনীল গাভাসকর।

‘তেওয়াটিয়া বড় মিসিং’, আয়ারল্যান্ড সফরের ‘আইস ম্যান’ না থাকায় বিরক্ত গাভাসকর

  • আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি দল ঘোষণা হয়েছে বুধবার। রোহিত শর্মা, কেএল রাহুল, ঋষভ পন্তহীন দলে নেতা হার্দিক। মূলত আইপিএলের পারফরম্যান্সের উপর ভিত্তি করে তরুণ ক্রিকেটারদের বেছে নেওয়া হয়েছে। তবে সেই দলে জায়গা পাননি রাহুল তেওয়াটিয়া।

এ বারের আইপিএলে রাহুল তেওয়াটিয়া বেশ ভালো ছন্দেই ছিলেন। ১৬ ম্যাচে ২১৭ রান করেছেন তিনি। তাঁর স্ট্রাইক রেট ১৪৭.৬২। বহু ম্যাচেই গুজরাট টাইটানসকে জেতাতে প্রধান ভূমিকাও নিয়েছেন তেওয়াটিয়া। ঠাণ্ডা মাথায় ম্যাচ ফিনিশ করে তিনি বারবার নজর কেড়েছেন।

তাঁর এই পারফরম্যান্সের পর কিংবদন্তী সুনীল গাভাসকর তেওয়াটিয়াকে ‘আইস ম্যান’ আখ্যা দিয়েছেন। এই নামকরণের কারণ নিয়ে গাভাসকর দাবি করেছিলেন, ‘ও মানসিক দিক থেকে প্রস্তুত থাকে, যদি বলটা ড্রপ খায় তা হলে ও ওর প্রিয় শট খেলবে এবং ও যদি ব্যাটের মাঝে বল পায় তাহলে সেটা ছয় হবে। এই কারণে ও আইস ম্যান হয়েছে। কারণ ও যে কোনও পরিস্থিতির জন্য তৈরি থাকে, চাপের মুখে ভেঙে পড়ে না।’

গাভাসকরের সেই ‘আইস ম্যান’কেই আয়ারল্যান্ড সিরিজে নেওয়া হয়নি। যার জেরে রীতিমতো বিরক্ত ভারতের প্রাক্তনী। তিনি বলেছেন, ‘আয়ারল্যান্ড সফরে রাহুল তেওয়াটিয়া বড় মিসিং। আইপিএলে তিনি কিন্তু খুব উজ্জ্বল ছিলেন।’

আরও পড়ুন: ইংল্যান্ডে খোশমেজাজে কোহলি-রোহিতরা, শপিং করছেন,ভক্তদের সঙ্গে তুলছেন দেদার সেলফিও

আরও পড়ুন: ‘তোমার মধ্যে এখনও ক্রিকেট বাকি’, ১ বছর আগে DK-কে করা রোহিতের মেসেজ হঠাৎ-ই ভাইরাল

আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে দীর্ঘ দিন পর জাতীয় দলে ডাক পেয়েছেন সঞ্জু স্যামসন। চোট সারিয়ে দলে ফিরেছেন সূর্যকুমার যাদবও। কয়েক জন সিনিয়র বাদে পুরো তরুণদের নিয়ে তৈরি করা হয়েছে আয়ারল্যান্ড সফরের দল। ২৬ ও ২৮ জুন ডাবলিনে দু'টি ম্যাচ খেলা হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজ তরুণ ক্রিকেটারদের সামনে নিজেদের প্রমাণ করার বড় মঞ্চ। এই সিরিজে ভালো পারফর্ম করলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পেতে পারেন তরুণরা। সেই কারণেই এই সিরিজ সকলের জন্য গুরুত্বপূর্ণ।

বন্ধ করুন