বাংলা নিউজ > ময়দান > NZ vs SL:ভিলেন বৃষ্টি! বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জনের রাস্তা কার্যত বন্ধ শ্রীলঙ্কার

NZ vs SL:ভিলেন বৃষ্টি! বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জনের রাস্তা কার্যত বন্ধ শ্রীলঙ্কার

বৃষ্টিতে ভেস্তে গেল নিউজিল্যান্ড বনাম শ্রীলঙ্কা দ্বিতীয় ওডিআই ম্যাচ। ছবি- টুইটার

বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জনের রাস্তা আরও কঠিন হয়ে গেল শ্রীলঙ্কার। আর এর জন্যা ভিলেন হয়ে দাঁড়াল নিউজিল্যান্ডের আবহাওয়া। কিউইদের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ভেস্তে গেল।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজের প্রথম ম্যাচ হারতে হয়েছে শ্রীলঙ্কাকে। ফলে সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় ম্য়াচ জিততেই হত। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিল, সরাসরি বিশ্বকাপের মূল পর্বে যোগ্যতা অর্জন করার সুযোগ ছিল লঙ্কানদের। কিন্তু দ্বিতীয় ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ার চাপে রইল শ্রীলঙ্কা। বছর শেষে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলা একদিনের বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জনের জন্য তাদের ভাগ্য এখনও ঝুলে রইল। বলা ভালো আরও কঠিন হয়ে গেল। যত দিন এগোচ্ছে ততই চাপ বাড়ছে লঙ্কানদের।

নিউজিল্যান্ডের খারাপ আবহাওয়া শ্রীলঙ্কাকে বেশ চাপে ফেলে দিচ্ছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচেও একটিও বল হল না। খারাপ হওয়ার জন্য ম্যাচটি পরিত্যক্ত হয়। কিউইদের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ভেস্তে যাওয়ায় ওডিআই বিশ্বকাপে শ্রীলঙ্কার সরাসরি যোগ্যতা অর্জন ঝুলে রইল।

 

এই মাসের শুরুর দিকে ক্রাইস্টচার্চে বৃষ্টির জন্যে কিউইদের বিরুদ্ধে রোমাঞ্চকর টেস্ট ম্যাচের পঞ্চম এবং শেষ দিনে শ্রীলঙ্কার মূল্যবান পয়েন্ট নষ্ট হয়। মঙ্গলবার ওভালে খারাপ আবহাওয়ার জন্য ফের শ্রীলঙ্কা-নিউজিল্যান্ডের ম্যাচ ভেস্তে যায়। স্বাভাবিক ভাবেই রাতের ঘুম উড়ে যাওয়ার মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছে লঙ্কানদের।

এর ফলে শ্রীলঙ্কা এই বছরের ক্রিকেট বিশ্বকাপের জন্য সরাসরি যোগ্যতা অর্জনের সুযোগ হাতছাড়া হয়েছে। এখন জুন এবং জুলাই মাসে জিম্বাবোয়েতে অনুষ্ঠিত কোয়ালিফায়ার টুর্নামেন্টের মাধ্যমে যোগ্যতা অর্জন পর্ব খেলে মূল পর্বে জায়গা করে নিতে হবে শ্রীলঙ্কাকে।

সুপার লিগে শ্রীলঙ্কার মাত্র একটি ম্যাচ বাকি রয়েছে। শুক্রবার হ্যামিল্টনে তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। কিউয়িদের বিপক্ষে তাদের লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টা করবে লঙ্কা বাহিনী। শেষ ম্যাচ জিততে পারলে ওয়েস্ট ইন্ডিজকে পিছনে ফেলে এই বছরের বিশ্বকাপে শেষ আটে জায়গা করে নেওয়া সুযোগ রয়েছে তাদের কাছে। কিন্তু শ্রীলঙ্কা যদি নিউজিল্যান্ডের বিপক্ষে সেই শেষ ওডিআই জিতে অতিরিক্ত ১০ সুপার লিগ পয়েন্ট অর্জন করে এবং তালিকায় অষ্টম স্থানে উঠেও যায়, তবুও তাদের জিম্বাবোয়েতে কোয়ালিফায়ার খেলতে যেতে হবে। কারণ দশম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার হাতে নিজেদের প্রমাণ করার জন্য পর্যাপ্ত ম্যাচ রয়েছে।

দক্ষিণ আফ্রিকার নেদারল্যান্ডসের বিরুদ্ধে স্থগিত ওডিআই সিরিজের দুটি ম্যাচ বাকি আছে। এই দুটি ম্যাচে জয় পেলে প্রোটিয়ারা শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজকে ছাড়িয়ে অষ্টম স্থানে উঠে যাবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আম্বানির রাজকীয় রিসেপশনে রুক্মিণী! কেমন সাজলেন নায়িকা? বিশ্ব যুব দক্ষতা দিবস কবে পালিত হয়? কেন এই দিনটি যুব সমাজের জন্য প্রয়োজনীয় দেবকে ছাড়াই আম্বানির রিসেপশনে রুক্মিণী, মাতালেন নুসরত, নেই শাহরুখরা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল সপ্তাহের প্রথম কর্মদিবসে ভিজবে কলকাতা, খামখেয়ালি মেঘের ডাকে কতটা বৃষ্টি হবে আজ? কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল হঠাৎ বিচ্ছেদ আজ কাদের জীবনে নেমে আসতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.