বাংলা নিউজ > ময়দান > চূড়ান্ত অপেশাদারিত্ব, ৯ ফুটবলার নিয়েই আই লিগের প্রথম ম্যাচে রাজস্থান ইউনাইটেড
ছবি: টুইটার
ছবি: টুইটার

চূড়ান্ত অপেশাদারিত্ব, ৯ ফুটবলার নিয়েই আই লিগের প্রথম ম্যাচে রাজস্থান ইউনাইটেড

  • আই লিগের প্রথম ম্যাচে রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি-র বিরুদ্ধে মাত্র ৯জন ফুটবলার নামাতে সক্ষম হয়

শুভব্রত মুখার্জি: ভারতীয় ফুটবলে অপেশাদারিত্বের নিদর্শন! চলতি আই লিগের মরশুম শুরু হয়েছে ট্রাউ বনাম ইন্ডিয়ান অ্যারোজ ম্যাচের মধ্যে দিয়ে। দিনের তৃতীয় ম্যাচে মুখোমুখি রাজস্থান এবং পঞ্জাব। আই লিগের যোগ্যতা অর্জন পর্ব খেলে আই লিগের বর্তমান মরশুমে খেলার ছাড়পত্র পেয়েছে রাজস্থানের ক্লাব রাজস্থান ইউনাইটেড। কিন্তু সুযোগ পাওয়ার পরেও প্রথম ম্যাচে দল নামাতে সমস্যায় পড়ে এই ক্লাব। সমস্যার কারণ নাকি পর্যাপ্ত ফুটবলার নেই!

আই লিগের প্রথম ম্যাচে রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি-র বিরুদ্ধে মাত্র ৯জন ফুটবলার নামাতে সক্ষম হয়। ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এই বিষয়ে ক্লাব জানিয়েছে, ‘অক্টোবর মাসে যোগ্যতা অর্জন পর্ব জিতে আই লিগে খেলার সুযোগ পেয়েছে রাজস্থান ইউনাইটেড। কিন্তু আই লিগের জন্য ফুটবলাদের চুক্তিবদ্ধ করার করার সময়সীমা আগেই পেরিয়ে গিয়েছিল। ফলে এই মুহূর্তে নতুন কোনও ফুটবলার সই করাতে পারছে না ক্লাব।’

মূলপর্বে যোগ্যতা অর্জন করার পরে মাত্র কয়েকজন পরের পর্বে খেলার জন্য চুক্তিবদ্ধ হন। বা বলা ভাল অল্প সংখ্যক ফুটবলারকেই ধরে রেখেছিল ক্লাব। ক্লাব জানিয়েছে, ‘যোগ্যতা অর্জনের পরে নতুন মরশুমের জন্য তৈরি হওয়ার ক্ষেত্রে অল্প সময় পেয়েছি। খুব কম ফুটবলারকেই ধরে রেখেছিলাম। আই লিগের জন্য আরও ভাল ফুটবলার কিনতে চেয়েছিলাম। জানুয়ারি মাসে নতুন উইন্ডো না খোলা পর্যন্ত সেটা সম্ভব হচ্ছে না।’ ক্লাবের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এআইএফএফের তরফে ৩১ ডিসেম্বরের মধ্যে অপেশাদার ফুটবলার সই করিয়ে খেলানো যাবে এই কথা বলা হয়েছিল। কিন্তু পরে ফেডারেশন জানায়, ৩১ অগস্টের মধ্যে সই করালে তবেই খেলানো যাবে। ফলে তারা অপেশাদার ফুটবলারদেরও সই করাতে পারেনি। তাই বাধ্য হয়ে প্রথম ম্যাচে মাত্র ৯জন ফুটবলার নিয়েই মাঠে নামতে হল চলতি মরশুমের আই লিগের নয়া দল রাজস্থান ইউনাইটেডকে।

বন্ধ করুন