বাংলা নিউজ > ময়দান > মন্ধানাদের চিফ কোচ হিসেবে থেকে যেতে পারেন রমেশ পাওয়ার: রিপোর্ট
মন্ধানাদের চিফ কোচ হিসেবে থেকে যেতে পারেন রমেশ পাওয়ার। ছবি: বিসিসিআই

মন্ধানাদের চিফ কোচ হিসেবে থেকে যেতে পারেন রমেশ পাওয়ার: রিপোর্ট

  • সূত্রের খবর মন্ধানাদের কোচ হিসেবে আপাতত কাজ চালিয়ে যাবেন রমেশ পাওয়ার।

শুভব্রত মুখার্জি: নিউজিল্যান্ডের মাটিতে সদ্য শেষ হওয়া মহিলা বিশ্বকাপে মিতালি রাজের নেতৃত্বাধীন ভারতীয় দল গ্রুপ পর্যায়ের বাধা টপকাতে পারেনি। শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হারের ফলে তাদের পরের রাউন্ডে যাওয়ার সব আশা শেষ হয়ে গিয়েছিল। বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরেই ভারতীয় সিনিয়র মহিলা জলের হেড কোচের পদটি নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। রমেশ পাওয়ার আদৌ কোচ থাকবেন না তার জায়গায় নতুন কাউকে হেড কোচ করা হবে কিনা সেই বিষয়ে জল্পনা তৈরি হয়। তবে সূত্রের খবর মন্ধানাদের কোচ হিসেবে আপাতত কাজ চালিয়ে যাবেন রমেশ পাওয়ার।

প্রসঙ্গত গত বছর মে মাসে পাওয়ার দ্বিতীয়বারের জন্য ভারতীয় মহিলা দলের কোচ হিসেবে নিয়োগ পান। তাকে দুবছরের চুক্তিতে নিয়োগ করা হয়েছিল। ইন্ডিয়া টুডের এক রিপোর্ট অনুযায়ী 'বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে হতাশাজনকভাবে ভারতের প্রস্থানের পরবর্তীতেও হেড কোচ হিসেবে কাজ চালিয়ে যাবেন পাওয়ার। মিতালি রাজের নেতৃত্বাধীন ভারতীয় দল রাউন্ড রবিন পর্যায় থেকেই ছিটকে গিয়েছিল।'

ভারতীয় দলের প্রাক্তন অফ স্পিনার পাওয়ারকে গত বছর দায়িত্ব দেওয়া হয়। তিনি ডব্লু ভি রমনের স্থলাভিসিক্ত হয়েছিলেন। উল্লেখ্য রমনের সময়কালেই ভারতীয় দল টি-২০ বিশ্বকাপের ফাইনালেও পৌঁছেছিল। তার পরবর্তী সময় কোনও এক 'অজানা' কারণে রমনকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয় রমেশকে। ভারতীয় সিনিয়র মহিলা দলের ক্ষেত্রে সামনের সময়টা বেশ কঠিন হতে চলেছে। কারণ অনেক বিশেষজ্ঞ মনে করছেন দুই সিনিয়র ক্রিকেটার মিতালি রাজ এবং ঝুলন গোস্বামী খুব শীঘ্রই অবসর ঘোষণা করতে পারেন।

বন্ধ করুন