বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: কাকে মিনি রোহিত শর্মা বললেন রামিজ রাজা?

IND vs NZ: কাকে মিনি রোহিত শর্মা বললেন রামিজ রাজা?

শুভমন গিল।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় প্রথম ওডিআই ম্যাচে দ্বিশতরান করেছেন শুভমন গিল। ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন তরুণ ব্যাটার। এমন পারফরম্যান্সের পর প্রাক্তন পাক অধিনায়ক রামিজ রাজা গিলকে মিনি রোহিত শর্মা বলেছেন।

দেশের মাটিতে শুরু হওয়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের প্রথম ম্যাচে দ্বিশতরান করেন ভারতের তরুণ ক্রিকেটার শুভমন গিল। তাঁর সংগ্রহ ৪০ রান। ভারতীয় দলে ক্রমশ নিজের জায়গা পাকা করছেন এই তরুণ ক্রিকেটার। এই ম্যাচের পর পাকিস্তান বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান রামিজ রাজা এক ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা ও শুভমন গিলকে একই আসনে বসিয়েছেন। প্রশংসায় ভরিয়ে দিয়েছেন রোহিত ও গিলকে।

কিউয়িদের বিরুদ্ধে প্রথম ম্যাচে ২০৮ রান করেন গিল। পঞ্চম ভারতীয় ব্যাটার হিসেবে ডবল সেঞ্চুরির ক্লাবে ঢুকে পড়েন তিনি। এছাড়াও সর্বকনিষ্ঠ পুরুষ ব্যাটার হিসাবে দ্বিশতরানের মালিক হন শুভমন। এই তরুণ ব্যাটারের দ্বিশতরানের উপর ভিত্তি করে ৩৪৯ রান করে ভারত। ১২ রানে ম্যাচ জেতে রোহিত শর্মার দল‌। গিলের দ্বিশতরান করার আগে জাতীয় দলে তাঁর সতীর্থ ইশান কিষাণও দ্বিশতরান হাঁকান। শুভমনের আগে তিনিই সর্বকনিষ্ঠ দ্বিশতরানের অধিকারী ছিলেন। উল্লেখ্য, জাতীয় দলে তাঁরা রুম পার্টনারও বটে।

সেই ম্যাচের কথা বলতে গিয়ে রামিজ রাজা গিলকে ‘মিনি রোহিত শর্মা' বলে অভিহিত করেন। রাজা তাঁর ইউটিউব চ্যানেলে বলেন, ‘শুভমন গিলকে মিনি-রোহিত শর্মার মতো দেখাচ্ছে। ও অনেক সময় ধরে খেলে এবং তা ভালো দেখায়। আগামীতে ভালো করার ওর যথেষ্ট সম্ভাবনা রয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে আগ্রাসনও গড়ে উঠবে। সম্প্রতি দ্বিশতরান করেছে ও। গিলের খেলায় কিছু পরিবর্তন করার দরকার নেই।‌’

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ভারত অধিনায়ককেও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। রোহিত দ্বিতীয় একদিনের ম্যাচে অর্ধশতক করেন। রামিজ বলেন, ‘ভারতের জন্য ব্যাটিং করা অনেক সহজ ছিল। কারণ তাদের কাছে রোহিত শর্মার মতো অসাধারণ ব্যাটার রয়েছে। ও খুব ভালো খেলে। তিনি হুক অ্যান্ড পুল শটগুলিকে খেলার ক্ষেত্রে অন্যরকম পর্যায়ে নিয়ে গিয়েছে। তাই ১০৮ রান তাড়া করা সহজ হয়ে যায়।’

আগামী ২৪ জানুয়ারি ইন্দোরে ভারত-নিউজিল্যান্ড তৃতীয় একদিনের ম্যাচে মুখোমুখি হবে। ভারতের জন্য যা শুধুমাত্র নিয়মরক্ষার ম্যাচ হবে। ইতিমধ্যেই সিরিজ পকেটে পুরে নিয়েছে ভারত।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ KKR-এর ওপেনিং জুটি, RR-এর বোলিং বিভাগ,সঞ্জু-রিয়ানদের ছন্দ- হতে পারে বড় ফ্যাক্টর প্রকাশ্যে ক্ষমা চাইতে রাজি রামদেব, পতঞ্জলির মামলায় আজ কী পর্যবেক্ষণ SC-র? ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ডায়েট না করে, ১ মাসে ১ কেজি ওজন কমান! কফির কাপে লাগবে শুধু কয়েক ফোঁটা এই ফলের রস প্রয়াত প্রবীণ কন্নড় অভিনেতা দ্বারাকীশ, বয়স হয়েছিল ৮১ UPSC সিভিল সার্ভিসে প্রথম আদিত্য! চাকরির জন্য কোন ১০১৬ জনের নাম গেল? রইল তালিকা বিবাহ-বার্ষিকীতে স্প্যাগেটি খাচ্ছেন রণবীর-আলিয়া, তাঁদের নুডুলস দুহাতে ধরে রাহা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড শেষ অর্থবর্ষে সর্বোচ্চ রাজস্ব দিয়েছে গার্ডেনরিচ, বিতর্কের মধ্যে খুশি পুরসভায়

Latest IPL News

‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.