বাংলা নিউজ > ময়দান > ভারতকে চাপ দিতেই নাকি ODI WC বয়কটের হুমকি দেয় PCB- ICC-কে জানিয়েছেন রামিজ রাজা

ভারতকে চাপ দিতেই নাকি ODI WC বয়কটের হুমকি দেয় PCB- ICC-কে জানিয়েছেন রামিজ রাজা

জয় শাহ এবং রামিজ রাজা।

রামিজ রাজা নাকি আইসিসি কর্মকর্তাদের আশ্বস্ত করেছেন, পিসিবি বিশ্বকাপের জন্য ভারতে তাদের দল না পাঠানোর বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি বা এই ধরনের একটি মেগা ইভেন্ট বয়কট করার পক্ষেও ছিল না। এশিয়া কাপের জন্য ভারতীয় বোর্ডকে তাদের দল পাঠানোর জন্য চাপ প্রয়োগ করতেই এই পথ নেওয়া হয়েছিল।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আইসিসি কর্মকর্তাদের বলেছে যে, তারা এশিয়া কাপে দল পাঠানোর জন্য প্রতিবেশী দেশটির উপর চাপ সৃষ্টি করতেই আগামী বছর ভারতে অনুষ্ঠিত ৫০ ওভারের বিশ্বকাপ বয়কটের হুমকি দিয়েছিল। প্রসঙ্গত, এশিয়া কাপের ২০২৩ সংস্করণের আয়োজক দেশ পাকিস্তান। আর তার পরেই ভারতে রয়েছে ৫০ ওভারের বিশ্বকাপ।

এসিসি সভাপতি এবং বিসিসিআই সচিব জয় শাহ বলেছিলেন যে, ভারত আগামী বছর এশিয়া কাপের জন্য পাকিস্তানে যাবে না। ২০২৩ সালের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে পারে এশিয়া কাপ। যার পরে পিসিবি হুমকি দিয়েছিল যে, এশিয়া কাপে ভারত না আসলে, তারা বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না।

সম্প্রতি জানা গিয়েছে যে, রামিজ রাজা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কর্মকর্তাদের বলেছেন যে, বোর্ড ৫০ ওভারের বিশ্বকাপে তাদের দল ভারতে না পাঠানোর কোনও সিদ্ধান্ত নেয়নি। ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ঘরের মাঠে টেস্ট সিরিজ দেখতে অতিথি হিসেবে এসেছিলেন আইসিসি-র প্রধান নির্বাহী কর্মকর্তা জিওফ অ্যালার্ডিস সহ আইসিসি-র বেশ কিছু কর্মকর্তা। তখনই নাকি রামিজ রাজার সঙ্গে কথা হয়েছিল।

আরও পড়ুন: BCCI-কে আক্রমণ করেছিলেন, তার জেরেই সরতে হল রামিজ রাজাকে? নতুন PCB চেয়ারম্যান কে?

একটি সূত্র পিটিআই-কে বলেছেন, ‘রামিজ আইসিসি কর্মকর্তাদের আশ্বস্ত করেছেন যে, পিসিবি বিশ্বকাপের জন্য ভারতে তাদের দল না পাঠানোর বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি বা এই ধরনের একটি মেগা ইভেন্ট বয়কট করার পক্ষেও ছিল না কিন্তু দুই দেশের মধ্যে ক্রিকেট সম্পর্কের টানাপোড়েনের কারণে, পিসিবিকে করতে হয়েছিল। এশিয়া কাপের জন্য ভারতীয় বোর্ডকে তাদের দল পাঠানোর জন্য চাপ প্রয়োগ করতেই এই পথ নেওয়া হয়েছিল।’

সূত্রটি আরও বলেছে যে, আইসিসি কর্মকর্তারা টিম ইন্ডিয়া এশিয়া কাপে অংশগ্রহণ না করলে, আগামী বছরের বিশ্বকাপে পাকিস্তান না খেলার বিষয়ে রামিজের বক্তব্যের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। তখনই কথোপকথনের সময়ে নাকি রামিজ রাজা এ কথাও জানিয়ে দেন, ভারতের পাকিস্তানে খেলতে না আসার কারণে যদি ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি তাদের দেশ থেকে সরিয়ে নেওয়া হয়, সেটা তারা হজম করবে না।

সূত্রটির দাবি, ‘রামিজ খুব স্পষ্ট করে দিয়েছে যে, ভারতের কারণে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি অন্য কোথাও স্থানান্তরিত করাকে গ্রহণ পাকিস্তান মানবে না। কারণ তারা ইতিমধ্যে আইসিসি ইভেন্টের জন্য পরিকাঠামো নির্মাণ বা সংস্কারের জন্য বড় বিনিয়োগ করতে শুরু করেছে।’

আরও পড়ুন: আফ্রিদির মেয়ের সঙ্গে বিয়ের দিনক্ষণ পাকা শাহিনের, শুরু জোরদার প্রস্তুতিও

সেই সূত্র আরও যোগ করেছেন, ‘রামিজ আইসিসি কর্মকর্তাদের মনে করিয়ে দিয়েছেন যে, কার্যনির্বাহী বোর্ড, তার মধ্যে ভারতও ছিল, তারাই চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের অধিকার পাকিস্তানকে দিয়েছে, তাই টুর্নামেন্টটি কোথায় হবে তা নিয়ে কোনও বিভ্রান্তি থাকা উচিত নয়।’

২০০৮ এশিয়া কাপের পর থেকে ভারত পাকিস্তানে ভ্রমণ করেনি। এবং সেই বছরের ২৬ নভেম্বর মুম্বই হামলার পর ২০০৯ সালের প্রথম দিকে নির্ধারিত দ্বিপাক্ষিক সিরিজ বাতিল করা হয়েছিল।

পাকিস্তান ২০১২ সালে একটি সংক্ষিপ্ত ছয় ম্যাচের সাদা বলের সিরিজের জন্য ভারতে এসেছিস। কিন্তু তার পর থেকে গত ১০ বছরে কোনও দ্বিপাক্ষিক ক্রিকেট হয়নি। দু'টি দল শুধুমাত্র আইসিসি এবং এসিসি-র বিভিন্ন ইভেন্টে একে অপরের মুখোমুখি হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফের সোনায় মোড়া ইতিহাস লিখল মোহনবাগান! ISL শিল্ড হাতে উচ্ছ্বাসের ছবি দেখুন ১৮ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত শিয়ালদা লাইনে বহু লোকাল বাতিল! তালিকা দেখে নিন আসন্ন রামনবমী উৎসবের জন্য সেজে উঠছে দেশ, দেখুন ছবিতে ‘তিন মাসের মধ্যে বন্ধ হবে লক্ষ্মীর ভাণ্ডার’‌, বিজেপি নেত্রীর মন্তব্যে বিতর্ক ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন EDর প্রশংসায় মোদী, বললেন '৯৭ শতাংশ মামলায় রাজনীতির যোগ নেই' মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড এবার কামদা একাদশী কবে? একাদশীর তারিখ এবং পুজোর শুভ সময় জেনে নিন

Latest IPL News

১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.