বাংলা নিউজ > ময়দান > মেয়েদের IPL নিয়ে গড়িমসি, অথচ আগামী বছর থেকেই শুরু হতে চলেছে মহিলা PSL, ঘোষণা PCB-র
মেয়েদের পিএসএল চালু করতে চলেছে পিসিবি।

মেয়েদের IPL নিয়ে গড়িমসি, অথচ আগামী বছর থেকেই শুরু হতে চলেছে মহিলা PSL, ঘোষণা PCB-র

  • আসলে মেয়েদের জন্য এই বছর থেকেই পিএসএলের মতো লিগ শুরু করার চিন্তাভাবনা ছিল পিসিবি-র, কিন্তু বর্তমান উইন্ডোতে জায়গা না থাকায় পরের বছর থেকে এটি শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিসিসিআই যখন মেয়েদের আইপিএল শুরু করা নিয়ে গড়িমসি করছে। তখন কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আগামী বছর থেকেই মেয়েদের পিএসএল করার কথা ঘোষণা করে দিয়েছে। বুধবার মহিলা উইংয়ের প্রধান তানিয়া মালিক এ কথা ঘোষণা করেন।

পিসিবি চেয়ারম্যান রমিজ রাজাও অনুমোদন দিয়েছেন। আসলে মেয়েদের জন্য এই বছর থেকেই পিএসএলের মতো লিগ শুরু করার চিন্তাভাবনা ছিল পিসিবি-র, কিন্তু বর্তমান উইন্ডোতে জায়গা না থাকায় পরের বছর থেকে এটি শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ দিকে গদ্দাফি স্টেডিয়ামে এক সাংবাদিক সম্মেলনে তানিয়া মালিক পাকিস্তানের মহিলা টিমের পারফরম্যান্সের উচ্ছ্বসিত প্রশংসা করেন। কারণ তারা বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড ও বাংলাদেশকে দু'টি প্রস্তুতি ম্যাচে হারিয়েছে। তিনি বলেছেন, ‘আমাদের টিম কম্বিনেশন ভালো, এবং আশা করছি, দল শেষ চারে যেতে পারবে।’

বহু দিন ধরেই বিসিসিআই মেয়েদের আইপিএল চালু করা নিয়ে নানা ভাবনাচিন্তা করছে। কিন্তু পূর্ণাঙ্গ ভাবে এখনও পর্যন্ত কিছুই এগোয়নি। তবে সম্প্রতি বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ইঙ্গিত দিয়েছেন, আগামী বছরেই শুরু হতে পারে মেয়েদের পৃথক ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। যদিও এটিতে এখনও সিলমোহর পড়েনি। কিন্তু পিসিবি মেয়েদের টি-টোয়েন্টি লিগ চালু করার বিষয়ে টেক্কা দিতে চলেছে বিসিসিআই-কে।

বিগ ব্যাশের পাশাপাশি অস্ট্রেলিয়ায় মেয়েদের বিগ ব্যাশ আয়োজিত হয়। ইংল্যান্ড ছেলেদের পাশাপাশি মেয়েদের দ্য হান্ড্রেড আয়োজন করে। দু'টি টুর্নামেন্টেই ভারতের মহিলা ক্রিকেটাররা শুধু অংশ নেন এমন নয়, বরং দুরন্ত পারফরম্যান্স উপহার দেন। অথচ বিসিসিআই এখনও পর্যন্ত আইপিএলের ধাঁচে মেয়েদের কোনও টুর্নামেন্ট চালু না করায় শুধু ভারতীয় ক্রিকেটমহলেরই নয়, বরং আন্তর্জাতিক ক্রিকেটমহলেরও প্রশ্নের মুখে তারা।

বন্ধ করুন