বাংলা নিউজ > ময়দান > 'প্রাণ যায় যাক, গদি না যায়', রামিজ রাজার চেয়ারের প্রতি লোভ রয়েছে, বিস্ফোরক আমির
রামিজ রাজা ও মহম্মদ আমির। ছবি- টুইটার।

'প্রাণ যায় যাক, গদি না যায়', রামিজ রাজার চেয়ারের প্রতি লোভ রয়েছে, বিস্ফোরক আমির

  • ইমরান খান চলে গেলে নাকি PCB-র চেয়ার ছেড়ে দেবেন বলেছিলেন, রামিজ রাজাকে মনে করিয়ে দিলেন তারকা ক্রিকেটার।

ক্রিকেটারদের সঙ্গে কর্মকর্তাদের মনোমালিন্য উপমহাদেশে নতুন কিছু নয়। কিছুদিন আগেই বিরাট কোহলির সঙ্গে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের ব্যক্তিগত সম্পর্ক নিয়ে বিস্তর চর্চা হয়। বিষয়টা এমন পর্যায়ে পৌঁছে যায় যে, কে সত্যি বলছেন আর কে মিথ্যুক, তা নিয়েই দ্বিধাবিভক্ত দেখায় ভারতীয় ক্রিকেটমহলকে।

তবে পাকিস্তান ক্রিকেটে বিষয়টা সম্পূর্ণ ভিন্ন। ওদেশে ক্রিকেট কর্তাদের বিরুদ্ধে বর্তমান ও প্রাক্তন ক্রিকেটারদের তোপ দাগা নতুন কিছু নয়। সেই ধারাবাহিকতা জারি রয়েছে এখনও। এবার মহম্মদ আমির সরাসরি আঙুল তুললেন পিসিবি চেয়ারম্যান রামিজ রাজার দিকে।

এহসান মানির জায়গায় রামিজ রাজা পিসিবির দায়িত্ব নেওয়ার পরে অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নেন আমির। যদিও পিসিবির তরফে আমিরকে জাতীয় দলে ফেরানোর তেমন কোনও উদ্যোগ নেওয়া হয়নি। বোর্ডের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়েছিল কিনা, এমন প্রশ্নের উত্তরে আমির স্পষ্ট দাবি করেন যে, পিসিবি চেয়ারম্যানের কাছে নিজের চেয়ার অতি প্রিয়, তিনি সেটা আঁকড়েই সন্তুষ্ট। তাঁর মতো ক্রিকেটারের জন্য অবস্থান বদলানোর প্রয়োজন মনে করেননি রামিজ।

আরও পড়ুন:- বাবরের টুইটের যথাযোগ্য জবাব দিলেন কোহলি, ফুটে উঠল ভারত-পাক মৈত্রীর ছবি

SAMAA TV-কে দেওয়া সাক্ষৎকারে আমির কার্যত কটাক্ষের সুরে বলেন, ‘আপনারা তো জানেন যে, আমার সঙ্গে রামিজ রাজার বহু পুরনো প্রেম, যেটা শেষ হবে না। এটা বোঝা উচিত যে, উনি যখন দায়িত্বে আসেন আমি কেন অবসর প্রত্যাহার করি। আমার মনে হয় না আমাকে নিয়ে ওনার যা অবস্থান, তাতে এমন পরিস্থিতিতে কথা বলা উচিত হবে।'

আরও পড়ুন:- SL vs PAK: অপ্রতিরোধ্য আফ্রিদি, শ্রীলঙ্কাকে সস্তায় বেঁধেও স্বস্তিতে নেই পাকিস্তান

পরক্ষণেই আমির বলেন, ‘লোকেদের এটা শুনতে হয়তো খারাপ লাগবে যে, অন্যের জন্য নিজের অবস্থান বদলানো কঠিন। তবে নিজের জন্য সহজেই অবস্থান বদলানো যায়। আমার প্রশ্নটা ঠিক এখানেই। আমি কিছু বলছি না,  উনি নিজেই বলেছেন। পুরনো ভিডিয়ো দেখলেই বুঝতে পারবেন, উনি বলেছিলেন যে, ইমরান খান গেলে আমি এক মিনিটও চেয়ারে থাকব না। এখন ওনার অবস্থান বদলে গিয়েছে। কথায় বলে, প্রাণ যায় যাক, চেয়ার যেন থাকে। চেয়ার তো সবার কাছেই প্রিয়। ওনার কাছেও চেয়ার নিশ্চই প্রিয়। মজা পাচ্ছেন বোধহয়। তাই চেয়ার আঁকড়ে রয়েছেন।’

বন্ধ করুন