বাংলা নিউজ > ময়দান > ভারত-পাকিস্তান সহ চার দেশের টুর্নামেন্টের প্রস্তাব নিয়ে ICC-র পথে রামিজ রাজা

ভারত-পাকিস্তান সহ চার দেশের টুর্নামেন্টের প্রস্তাব নিয়ে ICC-র পথে রামিজ রাজা

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ রাজা (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

রামিজ রাজার প্রস্তাব কি মানবে ICC? চার দেশের টুর্নামেন্টে ভারতকে চায় পাকিস্তান।  

দীর্ঘদিন ধরে ভারত-পাকিস্তানের একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করার কথা বলছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। এমন পরিস্থিতিতে এবার ঐতিহাসিক এই টুর্নামেন্ট আয়োজনের পুরো প্রস্তুতি নিয়েছেন পাকিস্তান বোর্ডের প্রধান। আসলে, পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা ১০ এপ্রিল দুবাইতে আইসিসি অর্থাৎ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সাথে বৈঠক করতে চলেছেন। যেখানে তিনি পাকিস্তান ও ভারতের উপস্থিতিতে চার দেশের টুর্নামেন্টের প্রস্তাব দেবেন। তবে বিশেষজ্ঞরা মনে করেন রামিজ রাজার এই সিদ্ধান্তের সঙ্গে বিসিসিআই একমত নাও হতে পারে।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের নিয়ম অনুযায়ী একটি বোর্ড তিন দেশের সিরিজ আয়োজন করতে পারে। কারণ শুধুমাত্র একটি‘গ্লোবাল অর্গানাইজেশন’ এর চেয়ে বেশি দেশকে আয়োজক করতে পারে। তবে রামিজ রাজার‘হোয়াইট পেপার’ প্রস্তাব অনুযায়ী আইসিসি প্রতি এক বছর পরপর এই টুর্নামেন্ট আয়োজন করতে পারে। যার কারণে তিনি মিডিয়া অধিকার এবং অন্যান্য ব্যবসায়িক কার্যক্রম থেকে $750 মিলিয়ন মুনাফা পেতে পারেন। এ ছাড়া রামিজ রাজার প্রস্তাব অনুযায়ী পাকিস্তান ও ভারত ছাড়াও দ্বিতীয় বৃহত্তম প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডও এই ঐতিহাসিক টুর্নামেন্টে অংশ নেবে। রামিজের ‘হোয়াইট পেপার’ অনুসারে, প্রতিটি দেশ রোটেশন নিয়মের ভিত্তিতে টুর্নামেন্ট আয়োজনের সুযোগ পাবে।

BCCI অর্থাৎ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড PCB-এর চেয়ারম্যানের এই প্রস্তাবে রাজি নয়। বিষয়টি প্রকাশ করে বিসিসিআইয়ের একজন সিনিয়র কর্মকর্তা বলেছেন,‘আমাদের ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) সম্পূর্ণ তৈরি করা হয়েগেছে। এ ছাড়া আরও অনেকগুলি দিক রয়েছে যে কারণে এখন পর্যন্ত শুধুমাত্র আইসিসি টুর্নামেন্টেই তাদের (পাকিস্তান) সঙ্গে খেলার অনুমতি নিয়ে কোনও পরিবর্তন নেই। একই সময়ে,আমরা মনে করি না যে আইসিসি একটি চার দেশের টুর্নামেন্ট আয়োজনের জন্য প্রস্তুত হবে। তাদের পক্ষ থেকে রাজার প্রস্তাব ফিরিয়ে দেওয়া হবে।’ এছাড়াও ভারত ও পাকিস্তান ২০১২ সাল থেকে শুধুমাত্র এশিয়া কাপ এবং আইসিসি ইভেন্টে একে অপরের সাথে ক্রিকেট খেলেছে। দুই দেশের মধ্যে সর্বশেষ সাদা বলের ক্রিকেট সিরিজটি ২০১২ সালে ভারতে খেলা হয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল পরপর সিনেমায় ব্যর্থতা! ‘মিস্টার পারফেকশনিস্ট’ তকমা নিয়ে মুখ খুললেন আমির IPL-এর ব্যাটিং কোচ ঝড় তুললেন PSL-এ, পোলার্ড একাই ধ্বংস করলেন আফ্রিদির লাহোরকে সকালে ঘুম থেকে উঠলেই থাকবেন তরতাজা!জেনে নিন ভোরবেলা ঘুম থেকে ওঠার উপায় মহিলাদের এই সব ভিটামিনের ঘাটতি হলেই বিপদ! হতে পারে ব্রেস্ট ক্যান্সারও সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.