বাংলা নিউজ > ময়দান > সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে গিয়েছে, PCB-র চেয়ারম্যান হচ্ছেন রামিজ রাজাই
রামিজ রাজা।
রামিজ রাজা।

সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে গিয়েছে, PCB-র চেয়ারম্যান হচ্ছেন রামিজ রাজাই

  • পাক ক্রিকেট বোর্ডের প্যাট্রন-ইন-চিফ পদে রয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি একেবারেই চাননি, বর্তমান চেয়ারম্যান এহসান মানি চলতি মাসের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও পিসিবি-র চেয়ারম্যান পদে থেকে যান। এহসান মানির জায়গায় পিসিবি-র চেয়ারম্যান হচ্ছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার রামিজ রাজা।

আগে থেকেই জল্পনা ছিল। শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিতে চলেছেন রামিজ রাজাই। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে আলোচনার পরই পিসিবি-র চেয়ারম্যান পদের পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এহসান মানির জায়গায় পিসিবি-র চেয়ারম্যান হচ্ছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার রামিজ রাজা। 

পাক ক্রিকেট বোর্ডের প্যাট্রন-ইন-চিফ পদে রয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি একেবারেই চাননি, বর্তমান চেয়ারম্যান এহসান মানি চলতি মাসের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও পিসিবি-র চেয়ারম্যান পদে থেকে যান। অন্য একটি সূত্র আবার জানিয়েছেন, এহসান মানি নাকি শারীরিক অসুস্থতার কারণেই চেয়ারম্যান পদে থাকতে আর রাজি হননি। তবে শেষ পর্যন্ত ইমরান খানের পরামর্শ মেনেই কিন্তু চেয়ারম্যান পদের পরিবর্তন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার অর্থাৎ ২৩ অগস্ট বিকেলে রামিজ রাজা এবং এহসান মানি দু'জনেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। বৈঠকের পর রামিজ রাজা জানিয়েছিলেন, ‘আমি আমার পরিকল্পনার কথা ওঁকে (ইমরান খান) জানিয়েছি। উনি আমাকে ফোন করবেন বলেছেন।’ পুরো সিদ্ধান্তটাই নির্ভর করছিল প্রধানমন্ত্রীর উপর। তিন দিন পর শেষ পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানা গেল।

রামিজ রাজা জানিয়েছে, তিনি এই প্রস্তাবে সম্মতি জানিয়েছেন। প্রাক্তন তারকা ক্রিকেটার বলেছেন, ‘আমার লক্ষ্য হবে, পাকিস্তান ক্রিকেটের উন্নতি করা।’ রামিজ রাজা এর আগে পিসিবি-র প্রধান এক্সিকিউটিভ অফিসার ছিলেন।

বন্ধ করুন