বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্সে ভারতকে চতুর্থ করেছিলেন, হকির কোর দল থেকে বাদ সেই রানি রামপালই

অলিম্পিক্সে ভারতকে চতুর্থ করেছিলেন, হকির কোর দল থেকে বাদ সেই রানি রামপালই

হকির কোর দল থেকে বাদ রানি রামপাল (ছবি:পিটিআই) (PTI)

শনিবারেই হকি ইন্ডিয়ার তরফে ঘোষণা করা হয়েছে ৩৩ সদস্যের কোর দল। যে দলের প্রতিটি সদস্যকে রবিবারেই বেঙ্গালুরুতে সাইয়ের জাতীয় ক্যাম্পে রিপোর্ট করতে নির্দেশ দেওয়া হয়েছে হকি ইন্ডিয়ার তরফে।

শুভব্রত মুখার্জি: টোকিয়ো অলিম্পিক গেমসে প্রত্যাশার থেকে অনেক ভালো ফল করেছিল ভারতীয় দল। চতুর্থ স্থানে শেষ করেছিল ভারতীয় মহিলা হকি দল। রানি রামপালের নেতৃত্বে সেবার ভারতীয় দলের এই অনবদ্য পারফরম্যান্স চমকে দিয়েছিল বিশেষজ্ঞদের। সেই কৃতিত্ব অর্জনের কয়েক বছর বাদে সেই রানি রামপালকেই বাদ পড়তে হল ভারতীয় দল থেকে। জাতীয় ক্যাম্পের জন্য ৩৩ জনের দল বেছে নিয়েছে হকি ইন্ডিয়া। এই সদস্যদের নিয়েই প্যারিস অলিম্পিকেও নামার ভাবনায় রয়েছে ভারতীয় দল। আর সেই কোর গ্রুপ থেকেই বাদ পড়েছেন রানি রামপাল!

শনিবারেই হকি ইন্ডিয়ার তরফে ঘোষণা করা হয়েছে ৩৩ সদস্যের কোর দল। যে দলের প্রতিটি সদস্যকে রবিবারেই বেঙ্গালুরুতে সাইয়ের জাতীয় ক্যাম্পে রিপোর্ট করতে নির্দেশ দেওয়া হয়েছে হকি ইন্ডিয়ার তরফে। চিনে অনুষ্ঠিত হতে চলা এশিয়ান গেমসে ভালো ফল করাই মূল লক্ষ্য ভারতের। তার আগে তাঁরা যাবে অস্ট্রেলিয়া সফরে। এশিয়ান গেমসের প্রস্তুতি সারতে তাঁরা যাবে অজি সফরে। বেশ কয়েক মাস ধরেই চোট আঘাতের সমস্যাতে ভুগছেন রানি। সেই সমস্যা থেকে এখনও সম্পূর্ণ সুস্থ হননি তিনি। চলতি বছরের প্রথমেই দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল ভারতীয় দল। সেই দলেও ছিলেন রানি রামপাল।

গত বছরেই ভারতের হয়ে এফআইএইচ আয়োজিত হকি প্রো লিগে ভারতের হয়ে ২৫০ তম ম্যাচ খেলেছিলেন তিনি। ভারতীয় দলে ফরোয়ার্ড হিসেবে জায়গা পেয়েছেন লালরেমসিয়ামি, নভনীত কৌর, শর্মিলা দেবী, বন্দনা কাটারিয়া, দীপিকা, সঙ্গীতা কুমারি, মুমতাজ খান এবং সুনেলিতা টপ্পো। আসুন একনজরে দেখে নেওয়া যাক ৩৩ সদস্যের ভারতীয় দল:

∆ গোলকিপার: সবিতা, রজনী এতিমারপু, বানসারি সোলাঙ্কি, বিছু দেবী

∆ ডিফেন্ডার: দীপ গ্রেস এক্কা, গুরজিত কৌর, নিক্কি প্রধান, উদিতা, জ্যোতি ছেত্রী, ইসিকা চৌধুরী, আকসাতা আবাসো, মহিমা চৌধুরী

∆ মিডফিল্ডার: নিশা, সালিমা টেটে, সুশীলা চানু পুখরামবান, জ্যোতি, নভজ্যোত কৌর, মনিকা, মারিয়ানা কুজুর, সোনিকা, নেহা, বলজিত কৌর, রিনা খোখার, বৈষ্ণবী ফালকে এবং আজমিনা কুজুর।

∆ ফরোয়ার্ড: লালরেমসিয়ামি, নভনীত কৌর, শর্মিলা দেবী, বন্দনা কাটারিয়া, দীপিকা, সঙ্গীতা কুমারি, মুমতাজ খান এবং সুনেলিতা টপ্পো।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.