বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: শুরুর ঠিক আগে অনির্দিষ্টকালের জন্য স্থগিত রঞ্জি ট্রফি

Ranji Trophy: শুরুর ঠিক আগে অনির্দিষ্টকালের জন্য স্থগিত রঞ্জি ট্রফি

স্থগিত রঞ্জি ট্রফি। ছবি- টুইটার।

করোনা সংক্রমণ ক্রমশ বাড়তে থাকায় স্থগিত রাখা হচ্ছে BCCI-এর আরও দু'টি ঘরোয়া টুর্নামেন্ট।

ফের করোনার ফলে থমকে গেল দেশের সর্বোচ্চ ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট রঞ্জি ট্রফি। আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল রঞ্জির নতুন মরশুম। তবে সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন যেভাবে লাফিয়ে বাড়ছে, তাতে কোনও ঝুঁকি নিতে চায়নি বিসিসিআই। ক্রিকেটারদের নিরাপত্তার কথা মাথায় রেখেই অনির্দিষ্টকালের জন্য টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের টুর্নামেন্ট কমিটির এক সদস্য সংবাদ সংস্থা পিটিআইকে প্রাথমিকভাবে জানিয়েছিলেন রঞ্জি ট্রফি স্থগিত রাখার কথা। তিনি বলেন, ‘রঞ্জি ট্রফি আপাতত স্থগিত রাখা হচ্ছে। ১৩ জানুয়ারি থেকে শুরু হবে না টুর্নামেন্টে।’

পরে বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় রঞ্জি ট্রফি অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখার কথা। শুধু রঞ্জি ট্রফিই নয়, সেই সঙ্গে কর্নেল সিকে নাইডু ট্রফি এবং সিনিয়র মহিলা টি-২০ লিগও স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

রঞ্জি ও সিকে নাইডু ট্রফি শুরু হওয়ার কথা ছিল জানুয়ারিতে। সিনিয়র মহিলা টি-২০ লিগ শুরু হওয়ার কথা ছিল ফেব্রুয়ারি মাসে। আপাতত বোর্ডের পরবর্তী ঘোষণার আগে পর্যন্ত স্থগিত রইল তিনটি সর্বভারতীয় টুর্নামেন্ট।

গতবছর করোনা মহামারির জন্যই রঞ্জি ট্রফি বাতিল করে বিসিসিআই। এবার মুস্তাক আলি ও বিজয় হাজারে ট্রফির মতোই আলাদা আলাদা শহরে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল বোর্ড। তবে তাতেও আটকানো যায়নি করোনা সংক্রমণ। মুম্বই ও বাংলা দলের অন্দরমহলে ঢুকে পড়ে করোনা ভাইরাস। ফলে পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী টুর্নামেন্ট আয়োজন করা আপাতত সম্ভব হচ্ছে না।

বন্ধ করুন