বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: এক দিনে ২১টি উইকেটের পতন, তাসের ঘরের মতো ভেঙে পড়ল মণীশ-মায়াঙ্কদের প্রতিরোধ
কর্নাটক বনাম উত্তরপ্রদেশ ম্যাচে বোলারদের দাপট। ছবি- বিসিসিআই।

Ranji Trophy: এক দিনে ২১টি উইকেটের পতন, তাসের ঘরের মতো ভেঙে পড়ল মণীশ-মায়াঙ্কদের প্রতিরোধ

  • ঘরের মাঠে ল্যাজেগোবরে কর্নাটকের তারকাখচিত ব্যাটিং লাইনআপ। প্রতিরোধ গড়তে পারেননি রিঙ্কু সিংরাও।

মায়াঙ্ক আগরওয়াল, করুণ নায়ার, মণীশ পান্ডেরা আন্তর্জাতিক ক্রিকেটের স্টার। ঘরোয়া ক্রিকেটের সুপারস্টার রবিকুমার সামর্থ। তার উপর ঘরের মাঠে খেলতে নেমেছে কর্নাটক। নিজেদের ডেরায় কর্নাটকের তারকাখচিত ব্যাটিং লাইনআপ এমন ল্যাজেগোবরে হবে, সেটা অনুমান করা কঠিন ছিল। পরিস্থিতির নিরিখে মণীশ পান্ডেরা এখনও ম্যাচে এগিয়ে রয়েছেন। তবে দেওয়ালে পিঠ ঠেকা অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়ে উত্তরপ্রদেশ লড়াইয়ে ফেরে বলাই যায়।

আলুরে শুরুতে ব্যাট করে কর্নাটক প্রথম দিনের শেষে ৭ উইকেটের বিনিময়ে ২১৩ রান তুলেছিল। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে তারা প্রথম ইনিংসে ২৫৩ রানে অল-আউট হয়ে যায়। রবিকুমার ৫৭ ও শ্রেয়স গোপাল অপরাজিত ৫৬ রান করেন। সৌরভ কুমার ৪টি ও শিবম মাভি ৩টি উইকেট নেন।

আরও পড়ুন:- Ranji Trophy: সেট হয়ে আউট রিঙ্কু সিং, ব্যাট হাতে UP-র লজ্জা ঢাকার চেষ্টা করলেন KKR-এর তরুণ পেসার

পালটা ব্যাট করতে নেমে উত্তরপ্রদেশ ব্যাটিং বিপর্যয়ে পড়ে। তারা ১৫৫ রান তুলে প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায়। প্রিয়ম গর্গ ৩৯, রিঙ্কু সিং ৩৩ ও শিবম মাভি ৩২ রান করেন। ৩টি উইকেট নেন রনিত মোরে। বিজয়কুমার, কাভেরাপ্পা ও কৃষ্ণাপ্পা গৌতম ২টি করে উইকেট দখল করেন।

প্রথম ইনিংসের নিরিখে ৯৮ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে কর্নাটক। দ্বিতীয় দিনে তারা চূড়ান্ত ব্যাটিং ভরাডুবির সাক্ষী থাকে। ১০০ রান তুলতেই ৮টি উইকেট হারিয়ে বসেছে কর্নাটক। সামর্থ ১১, মায়াঙ্ক ২২, নায়ার ১০, সিদ্ধার্থ ১৫, মণীশ ৪, শ্রেয়স ৩, গৌতম ১ ও বিজয়কুমার ৫ রান করে আউট হয়েছেন। ১০ রানে অপরাজিত রয়েছেন শ্রীনিবাস শরৎ।

আরও পড়ুন:- Ranji Trophy: ঋদ্ধি পরবর্তী যুগের ডাকাবুকো উইকেটকিপার-ব্যাটসম্যান পেয়ে গেল বাংলা

সুতরাং দ্বিতীয় দিনের শেষে উত্তরপ্রদেশের থেকে ১৯৮ রানে এগিয়ে রয়েছে কর্নাটক। হাতে রয়েছে ২টি উইকেট। দ্রুত কর্নাটকের লেজ ছেঁটে ব্যাট হাতে দৃঢ়তা দেখাতে পারলে রিঙ্কুদের ম্যাচ জয়ের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

উল্লেখযোগ্য বিষয় হল, ম্যাচের দ্বিতীয় দিনে মোট ২১টি উইকেট পড়ে। দ্বিতীয় ইনিংসে উত্তরপ্রদেশের হয়ে সৌরভ কুমার ৩টি, অঙ্কিত রাজপুত ২টি এবং প্রিন্স যাদব ও শিবম মাভি ১টি করে উইকেট দখল করেন।

বন্ধ করুন