বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy 2022-23 2nd Semi Final: অর্পিত-শেলডনের জোড়া শতরানে খেলার মোড় ঘুরল, চাপে কর্ণাটক

Ranji Trophy 2022-23 2nd Semi Final: অর্পিত-শেলডনের জোড়া শতরানে খেলার মোড় ঘুরল, চাপে কর্ণাটক

শেলডন জ্যাকসন (ছবি-টুইটার)

সৌরাষ্ট্রের অধিনায়ক অর্পিত ভাসাভাদা এবং শেলডন জ্যাকসন কর্ণাটকের বোলারদের ক্লাস নিতে থাকেন। এই জুটি চতুর্থ উইকেটে ২০০-এর বেশি রান যোগ করে। কর্ণাটকের হয়ে পেসার বিদওয়াথ কাভেরাপ্পা (২/৬৩) সেরা বোলিং করেন। এখনও পর্যন্ত ৪৩ রানে পিছিয়ে রয়েছে সৌরাষ্ট্র।

শুক্রবার কর্ণাটকের বিরুদ্ধে চলতি ২০২২-২৩ রঞ্জি ট্রফির দ্বিতীয় সেমিফাইনালের তৃতীয় দিনে আধিপত্য বিস্তার করেছে সৌরাষ্ট্র। ৭৬/২ থেকে দলকে পুনরুদ্ধার করেছে তারা। তৃতীয় দিনের শেষে সৌরাষ্ট্র তুলেছে ৩৬৪/৪ রান। সৌরাষ্ট্রের অধিনায়ক অর্পিত ভাসাভাদা এবং শেলডন জ্যাকসন কর্ণাটকের বোলারদের ক্লাস নিতে থাকেন। এই জুটি চতুর্থ উইকেটে ২০০-এর বেশি রান যোগ করে। কর্ণাটকের হয়ে পেসার বিদওয়াথ কাভেরাপ্পা (২/৬৩) সেরা বোলিং করেন। এখনও পর্যন্ত ৪৩ রানে পিছিয়ে রয়েছে সৌরাষ্ট্র।

আরও পড়ুন… ভিডিয়ো: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিতের শতরানের পরেই ক্যাপ্টেনকে মাথা নীচু করে শুভেচ্ছা জানালেন জাদেজা

২০২২-২৩ রঞ্জি ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে সৌরাষ্ট্র ৩০০ পেরিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে জ্যাকসন একটি ক্লাচ নক খেলেছেন। চার নম্বরে ব্যাট করা জ্যাকসন লাঞ্চের পর ১৪৩ বলে শতরান করেন। তিনি তিনটি অর্ধশতকের পাশাপাশি ২০২২-২৩ রঞ্জি ট্রফিতে নিজের প্রথম সেঞ্চুরি করেছিলেন। কৃষ্ণাপ্পা গৌথাম তাঁকে এলবিডব্লিউ আউট করার আগে তিনি ২৩টি বাউন্ডারি এবং দুটি ছক্কা মেরে ২৪৫ বলে ১৬০ রান করেছিলেন। ২০২২-২৩ রঞ্জি ট্রফিতে তিনি এখনও ৪০.১৫ গড়ে ৫২২ রান করেছেন।

আরও পড়ুন… WPL: লখনউ-এর ফ্র্যাঞ্চাইজি দলের নাম রাখা হল UP Warriorz, জেনে নিন কারা হলেন দলের কোচ

একদিকে যখন শেলডন জ্যাকসন দুরন্ত ব্যাটিং করছেন তখন অন্য প্রান্তে তাঁকে যোগ্য সঙ্গ দিলেন সৌরাষ্ট্রের অধিনায়ক। অর্পিত ভাসাভাদা চলতি মরশুমে তাঁর তৃতীয় শতরান করলেন। যার ফলে সৌরাষ্ট্র তাদের চাপ কাটিয়ে উঠেছে। এখন পর্যন্ত, তিনি ২১৯ ডেলিভারি খেলে অপরাজিত ১১২ রান সংগ্রহ করেছেন। তাঁর এই নকে রয়েছে ১৫টি বাউন্ডারি। অর্পিত ভাসাভাদার শেষ চারটি স্কোর ছিল ০, ৭৭, ২১, ৪৫, ৪০ এবং ৭। তিনি ২০২২-২৩ রঞ্জি ট্রফিতে ৬৫০ রান অতিক্রম করেছেন। জ্যাকসন এবং ভাসাভাদা কর্ণাটকের বোলারদের ম্যাচের তৃতীয় দিনে বেশ চাপে রেখেছিলেন। জ্যাকসন এবং ভাসাভাদা জুটি সৌরাষ্ট্রকে ৯২/৩ থেকে ৩২৪/৪ তে নিয়ে যায়। চতুর্থ উইকেটে তারা যোগ করেন ২৩২ রান। এটি দুজনের সর্বোচ্চ জুটি।

কর্ণাটকের বোলাররা তৃতীয় দিনে ছন্দ পেতে বেশ লড়াই করছে। ভাসুকি কৌশিক (১/৬৫) প্রথম সেশনের শুরুতেই সেট-সুন্দর হারভিক দেশাইকে (৩৩) আউট করেন। কৃষ্ণাপ্পা গৌথাম (১/৬৮) ফাইনাল সেশনে সেঞ্চুরিয়ান জ্যাকসনের উইকেট শিকার করেন। কাভেরাপ্পা, যিনি ২য় দিনে দুটি উইকেট পেয়েছিলেন, তিনি তৃতীয় দিনে উইকেট পেতে ব্যর্থ হন। বিজয়কুমার ভিশক (০/৮৭) এবং শ্রেয়স গোপাল (০/৫৮) ও সে ভাবে সফল হতে পারেননি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আম্বানিদের অনুষ্ঠানে রোলস রয়েস থেকে BMW, সারি সারি দামি গাড়ির বহর চোখ ধাঁধাবে সকাল সকাল হাসি মাস্ট! পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, আর সোমবার সকালটা হোক মজাদার আম্বানিদের অনুষ্ঠানে ফের একসঙ্গে বচ্চন পরিবার, ঢোলের তালে মজে ঐশ্বর্য-অভিষেক পথ দুর্ঘটনার পর আজই নয়াদিল্লি যাচ্ছেন সুকান্ত মজুমদার, প্রার্থী তালিকায় চমক বীর জারার গানে রোম্যান্টিক মুডে শাহরুখ, গৌরীকে নিয়ে নাচলেন জমিয়ে,দেখুন ভিডিয়ো একই ‘সন্তান’-এর লালন-পালন করছেন শ্রীমা-ইন্দ্রনীল, একসঙ্গেই থাকছেন নাকি! প্রার্থী তালিকা আসার পরই BJP MPর অশ্লীল ভিডিয়ো ভাইরাল, ভুয়ো দাবি করে তোপ কোনদিকে Netflix Slam: প্রত্যাবর্তনের ম্যাচে আলকারাজের কাছে এগিয়ে গিয়েও হারলেন নাদাল ওয়াগনারকে নিয়ে কামিন্সের কটাক্ষ! উইল ও’রকের জায়গায় কিউয়ি দলে আনক্যাপড সিয়ার্স Garlic Benefits: রসুন খান? নিয়মিত খেলে কী কী উপকার পাবেন, ধারণা আছো তো?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.